logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

অংক পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহারে বাধা, প্রতিবাদে শিক্ষার্থীদের ভাঙচুর

মাদারীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৪৮ | আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:০৪
অংক পরীক্ষায় ক্যালকুলেটর ব্যবহারে বাধা, প্রতিবাদে শিক্ষার্থীদের ভাঙচুর

মাদারীপুরের শিবচরে অংক পরীক্ষায় ক্যালকুলেটর নিয়ে কেন্দ্রে প্রবেশ করতে না দেয়ার প্রতিবাদে দুইটি কেন্দ্রে বিক্ষোভ ও ভাঙচুর চালিয়েছে পরীক্ষার্থীরা। এ ঘটনায় কমপক্ষে ৫ শিক্ষার্থী আহত হয়েছেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ বুধবার বেলা ১১টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শেষে শিবচর উপজেলার নন্দকুমার মডেল ইন্সটিটিউশন ও শেখ ফজিলাতুন্নেছা সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিক্ষোভ ও ব্যাপক ভাঙচুর করে পরীক্ষার্থীরা।

জানা গেছে,  গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত অংক পরীক্ষায় নন্দকুমার মডেল ইন্সটিটিউশন কেন্দ্রে পরীক্ষার্থীদের ক্যালকুলেটর ব্যবহার করতে দেওয়া হয়নি। এর প্রতিবাদে আজ বুধবার বেলা ১১টার দিকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের পরীক্ষা শেষে অভিযুক্ত শিক্ষকদের বিচারের দাবিতে বিক্ষোভ করেন। পরে একপর্যায়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে প্রথমে নন্দকুমার মডেল ইন্সটিটিউশন কেন্দ্রে ব্যাপক ভাঙচুর চালায়। এদিকে, একই সময়ে শেখ ফজিলাতুন্নেছা পাইলট সরকারি বালিকা বিদ্যালয়েও ভাঙচুর করেন শিক্ষার্থীরা। হামলায় নন্দকুমার মডেল ইন্সটিটিউশন কেন্দ্রের প্রায় ৩০টি কক্ষ এবং শেখ ফজিলাতুন্নেছা পাইলট সরকারি বালিকা বিদ্যালয় কেন্দ্রের প্রায় ১০টি কক্ষের দরজা জানালা ভাঙচুর করে পরীক্ষার্থীরা। এ সময় বিদ্যালয়ের বিভিন্ন কক্ষের সিসি ক্যামেরাও তারা ভেঙে ফেলে।

পরে খবর পেয়ে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, শিবচর থানার ওসি (তদন্ত)  আমির হোসেনসহ অতিরিক্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরবর্তীতে অপ্রীতিকর ঘটনা এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মাদারীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হান্নান জানান, বিদ্যালয়ে হামলার ঘটনার খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় শিবচর উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মেয়রসহ শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরতদের নিয়ে সমাধানের চেষ্টা চলছে।

এজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়