• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ববিদ্যালয়ের বাসে যৌন হয়রানির শিকার নোবিপ্রবি শিক্ষার্থী

নোবিপ্রবি সংবাদদাতা, আরটিভি অনলাইন

  ২৯ জানুয়ারি ২০২০, ১৮:০৫
বিশ্ববিদ্যালয়ের বাসে যৌন হয়রানির শিকার নোবিপ্রবি শিক্ষার্থী
ফাইল ছবি।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের বাসে যৌন হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ছাত্রী।

নোয়াখালীর মাইজদী বাজার এলাকা থেকে সকাল ৮ টার সময় ভার্সিটি আসার পথে বিশ্ববিদ্যালয়ের একটি বাসে ওই ছাত্রী যৌন হয়রানির শিকার হন। এ ঘটনায় এখন পর্যন্ত জড়িতদের শনাক্ত করা যায়নি।

বুধবার (২৯ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটলে ভুক্তভোগী ওই ছাত্রী প্রক্টর অফিস বরাবর অভিযোগ করলে বিষয়টি নজরে আসে।

অভিযোগ সূত্রে জানা গেছে, সকাল ৮ টার সময় মাইজদী বাজার থেকে বাস ছাড়ার কিছুক্ষণ পরেই একটি অচেনা লোক বাসে উঠে পড়ে। বাসে অন্যান্য শিক্ষার্থী না থাকায় লোকটি ঐ ছাত্রীর পিছন থেকে শরীরে হাত দিয়ে যৌন হয়রানির চেষ্টা করে এ সময় ভুক্তভোগী ছাত্রী জোরে আওয়াজ করলে লোকটি বাস থেকে নেমে যায়।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী বলেন, লোকটি এমনভাবে আমার শরীরে হাত দিয়েছে এখন পর্যন্ত নিজেকে অশান্ত মনে হচ্ছে। এই রকম ঘটনা প্রায় সময় বাসে ঘটে। অনেক শিক্ষার্থীরা এসব ঘটনা শিকার হয়েও কারো কাছে বলতে পারেনা। অতিদ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান ভুক্তভোগী শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। আজকের মধ্যেই তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট পেলে সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এজে

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যৌন হয়রানির অভিযোগে ঢাবি শিক্ষকের নিয়োগ স্থগিত
ডিবি কার্যালয়ে এসে যা জানালেন জবির সেই দুই শিক্ষক
এবার মীমের অভিযোগ গেল রাষ্ট্রপতির কাছে
যৌন হয়রানি : আরও দুই জবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ
X
Fresh