logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিনতাইয়ের শিকার

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছিনতাইয়ের শিকার
ফাইল ছবি।
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রী ছিনতাইয়ের শিকার হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার  দিকে কুষ্টিয়া সদরের টালিপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছিনতাইকারীদের গ্রেপ্তারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করে।

ছিনতাইয়ের শিকার ওই ছাত্রীর নাম জান্নাতুল ফেরদৌস। তিনি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। ঘটনার পর ওই এলাকায় কুষ্টিয়া মডেল থানার পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কুষ্টিয়া শহর থেকে মেসে ফেরার পথে ভুক্তভোগী ওই ছাত্রী ও তার বান্ধবীকে ছিনতাইকারীরা পথ আটকে ধরে। পরে জোরপূর্বক ওই ছাত্রীর কাছ থেকে ভ্যানিটি ব্যাগ এবং মূল্যবান জিনিস ছিনিয়ে নিয়ে যায় তারা। এ সময় ছিনতাইকারীদের সঙ্গে ধস্তাধস্তিতে ওই ছাত্রীর বাঁ হাতের বৃদ্ধাঙ্গুল রক্তাক্ত হয়।

এ ঘটনার কিছুক্ষণ পরেই ক্যাম্পাসের জিয়া মোড় থেকে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি আবাসিক হলসমূহ প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এ সময় শিক্ষার্থীরা এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আরিফুল ইসলাম বলেন, ‘বিষয়টি জানার পরেই প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে যায়। পুলিশের সহযোগিতায় ছিনতাইকারীদের ধরার চেষ্টা চলছে।’

এজে

RTVPLUS