Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ জানুয়ারি ২০২০, ১৪:৪৬
আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ১৭:৫০

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

ঢাবি ধর্ষণ ছাত্রী
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে নোবিপ্রবিতে মানববন্ধন

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ফিসারিজ অ্যান্ড মেরিন সাইন্স বিভাগের মাইনুদ্দীন পাঠানের সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ফিসারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, রবিউল ইসলাম, একই বিভাগের সহকারী অধ্যাপক শুভ ভৌমিক, এপ্লাইড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সুজিত চন্দ্র পাল, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা ও বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে ড. আব্দুল্লাহ আল মামুন বলেন, ধর্ষকদের সকলের সামনে শাস্তি নিশ্চিত করতে হবে। যেন এই ধরনের অপরাধ আর কখনও কেউ করতে সাহস না হয়। সেইসঙ্গে তিনি একটি ধর্ষণ, নারী নির্যাতনমুক্ত সোনার বাংলাদেশের প্রত্যাশা ব্যক্ত করেন।

সহকারী অধ্যাপক শুভেন্দু সাহা বলেন, বিচারহীনতার সংস্কৃতি থেকেই বারবার ধর্ষণের মতো ঘটনা ঘটছে। অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে শাস্তির দাবি করেন তিনি।

এছাড়া সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, রমজান আলি, আরিফুল রহমান সৈকত ও দিদার মাহমুদ।

প্রসঙ্গত, গেল পাঁচ জানুয়ারি সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ‘ক্ষণিকা’ বাস থেকে কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। এ সময় কয়েকজন পেছন থেকে মুখ চেপে ধরে তাকে ধর্ষণ করে নির্জন জায়গায় ফেলে রেখে যায়। রাত ১০টায় বন্ধুদের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

জেবি

সংশ্লিষ্ট সংবাদ : কুর্মিটোলায় ঢাবি ছাত্রীকে ধর্ষণ

আরও

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS