logo
  • ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ: ভিপি নুরের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ০৬ জানুয়ারি ২০২০, ১৫:৪৮ | আপডেট : ০৭ জানুয়ারি ২০২০, ১৭:৫৪
ঢাবি শিক্ষার্থীকে ধর্ষণ: ভিপি নুরের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম
ছবি: সংগৃহীত
রাজধানীর কুর্মিটোলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন ডাকসু ভিপি নুরুল হক নুর।

আজ সোমবার (৬ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন থেকে তিনি এ আলটিমেটাম দেন।

ভিপি নুর বলেন, আমরা চাই ধর্ষকদের অবশ্যই চিহ্নিত করে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। অন্যথায় যে আন্দোলন শুরু হয়েছে সেই আন্দোলন সকল বিশ্ববিদ্যালয়সহ সারা বাংলাদেশে ছড়িয়ে পড়বে।

তিনি বলেন, বিরোধী দলের প্রার্থীকে ভোট দেয়ার কারণে চার সন্তানের জননী ধর্ষণের শিকার হয়েছেন। সেই ঘটনায় সারাদেশ উত্তাল হলেও মিথ্যা আশ্বাস দিয়েছিল সরকার। পরে ওই ঘটনার বিচার করেনি। ডাকসুতে যখন হামলা হলো সরকার বলল- তারা হার্ডলাইনে কিন্তু যারা ওই হামলার মূল কারিগর তারা কিন্তু মামলার আসামিও হয়নি। আমাদের দাবি থাকবে যেকোনো ঘটনায় যারাই প্রকৃত অপরাধী তাদের গ্রেপ্তার করুন। মনে রাখবেন আজ ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কিন্তু ঢাবি শিক্ষার্থীরা জেগে উঠেছে।

নূর অভিযোগ করে বলেন, কিছুদিন আগে ঢাবির এক চা-বিক্রেতার মেয়ে ধর্ষণের শিকার হয়েছেন। এ ধরনের ঘটনার বিচার যেন হয় এবং পুনরাবৃত্তি যেন না ঘটে সে জন্যই কথা বলি।

রাষ্ট্রে দীর্ঘদিন ধরে দুর্বৃত্তায়নের শাসন ও বিচারহীনতা চলছে- দাবি করে নুর আরও বলেন, এখানে ক্ষমতাসীন দল, যারাই ক্ষমতায় থাকে তারা প্রভাব বিস্তার করে এই ধরনের ঘটনা ধামাচাপা দিতে চায়। যে কারণে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে। সে জন্য সবাইকে জাগতে হবে। 

এ ঘটনায় আগামীকাল মঙ্গলবার বেলা ১১টায় মানববন্ধন অনুষ্ঠিত হবে। সেখানে সকলকে অংশ নেয়ার আহ্বান জানান তিনি।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : কুর্মিটোলায় ঢাবি ছাত্রীকে ধর্ষণ

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • শিক্ষা এর সর্বশেষ
  • শিক্ষা এর পাঠক প্রিয়