• ঢাকা সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ৩ পৌষ ১৪২৬

ভিকারুননিসার স্থগিত হওয়া পরীক্ষা শুক্রবার, ক্লাস রোববার থেকে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ ডিসেম্বর ২০১৮, ২১:৩৮
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের স্থহিত হওয়া পরীক্ষা ও ক্লাসের সময়সূচি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী রোববার থেকে স্কুল-কলেজের ক্লাস স্বাভাবিক হবে। এছাড়াও স্থগিত হওয়া বুধবারের (৫ ডিসেম্বর) বার্ষিক পরীক্ষা শুক্রবার (৭ ডিসেম্বর) এবং বৃহস্পতিবারের (৬ ডিসেম্বর) পরীক্ষা ১১ ডিসেম্বর নেয়া হবে। শনিবার থেকে পূর্বনির্ধারিত রুটিনে আবার পরীক্ষা অনুষ্ঠিত হবে। জানালেন গভর্নিং বডির চেয়ারম্যান গোলাম আশরাফ তালুকদার।

আজ (বুধবার) সন্ধ্যায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রীর আত্মহননে অধ্যক্ষসহ তিন শিক্ষককে বরখাস্তের বিষয়ে বৈঠকে বসেন গভর্নিং বডির সদস্যরা।

western বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌসসহ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত করে গভর্নিং বডি।

গভর্নিংবডির চেয়ারম্যান জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় বৈঠকে অভিযুক্ত তিন শিক্ষক ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখা প্রধান জিনাত আখতার, এবং অরিত্রীর শ্রেণি শিক্ষিকা হাসনা হেনাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, গভর্নিং বডির জরুরি সভার এ সিদ্ধান্তের বিষয়টি সবাইকে চিঠি দিয়ে জানানো হবে। আগামী দুই বা তিনদিনের মধ্যে নতুন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেয়া হবে।

উল্লেখ্য, গেল রোববার পরীক্ষা চলাকালে শিক্ষক অরিত্রীর কাছে মোবাইল ফোন পান। মোবাইলে নকল করেছে, এমন অভিযোগে অরিত্রীকে সোমবার তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। সোমবার তারা স্কুলে গেলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে এবং মেয়ের টিসি (ছাড়পত্র) নিয়ে যেতে বলেন।

পরে এ অপমানে বাসায় গিয়ে অরিত্রী তার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়