• ঢাকা বুধবার, ১২ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত আম্মানের ফল জানা গেল

আরটিভি নিউজ

  ২০ মে ২০২৪, ০৩:৪৭
ছবি: সংগৃহীত

সহকারী প্রক্টর ও সহপাঠীকে দায়ী করে ফেসবুকে পোস্ট দিয়ে আত্মহত্যা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রী ফাইরুজ সাদাফ অবন্তিকা। স্নাতকের (এলএলবি) ফলাফলে সিজিপিএ-৪-এর মধ্যে ৩ দশমিক ৬৫ পেয়ে ব্যাচের ফলাফলে তৃতীয় স্থানে রয়েছেন তিনি। অন্যদিকে আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত তার সহপাঠী আম্মান সিদ্দিকী পেয়েছেন সিজিপিএ ৩.০৯।

রোববার (১৯ মে) বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এলএলবি প্রোগ্রামের অষ্টম সেমিস্টারের প্রকাশিত ফল থেকে এ তথ্য জানা গেছে।

ফলাফলে দেখা যায়, অষ্টম সেমিস্টারে ৩.৭৩ পেয়েছেন অবন্তিকা। এর মধ্যে স্পেশাল পেনাল ল কোর্সে তিনি পেয়েছেন ৩.৭৫, ল’ অব ক্রিমিনাল প্রোসিডিউরে পেয়েছেন ৩.৫০, কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিংয়ে ৩.৫০, লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং কোর্সে ৩.৭৫, লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট কোর্সে ৪.০০ ও মৌখিক পরীক্ষায় জিপিএ ৪.০০ পেয়েছেন তিনি।

অপরদিকে তার সহপাঠী আম্মান সিদ্দিকী অষ্টম সেমিস্টারে সিজিপিএ ৩.০৯ পেয়েছেন। এর মধ্যে স্পেশাল পেনাল ল কোর্সে তিনি পেয়েছেন ৩.৫০, ল অব ক্রিমিনাল প্রসিডিউরে পেয়েছেন ৩.০০, কনভিয়েন্সিং, ড্রাফটিং অ্যান্ড ট্রায়াল অ্যাডভোকেসি ট্রেনিংয়ে ৩.০০, লিগ্যাল রিসার্চ অ্যান্ড রাইটিং কোর্সে ২.৭৫, লিবারেশন মুভমেন্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট কোর্সে ৩.২৫ এবং মৌখিক পরীক্ষায় ৩.০০ পেয়েছেন।

এর আগে, গত ১৫ মার্চ ফেসবুকে পোস্ট দিয়ে জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকীকে দায়ী করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন ফাইরুজ অবন্তিকা। এ ঘটনায় কোতোয়ালি থানায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেন অবন্তিকার মা।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রেমিকের সঙ্গে ঘর ছাড়লেন মা, লজ্জায় মেয়ের আত্মহত্যা
১৪০টি ঘুমের ওষুধ খেয়ে পুলিশ সদস্যের আত্মহত্যা
‘নেতারা ছিল বাটপার’ ফেসবুক পোস্ট নিয়ে যা বললেন সাইমন সাদিক
প্রেমিকের সঙ্গে মনোমালিন্য, ববি ছাত্রীর আত্মহত্যা