• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নোবিপ্রবিতে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু, চলবে সপ্তাহে ৬ দিন

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৯:১৬
ছবি : আরটিভি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম এ কার্যক্রমের উদ্বোধন করেন। এর আগে, গত ৬ মার্চ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১০১ একরের চারপাশে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লার অব্যবস্থাপনা ও শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি নিয়ে সংবাদ প্রকাশ করে আরটিভি।

সংশ্লিষ্ট দপ্তর সূত্রে জানা যায়, শরণ পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে এ কার্যক্রম পরিচালিত হবে। ফাউন্ডেশনটি সপ্তাহে ৬ দিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডাস্টবিন ও ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা সংগ্রহ করে নিয়ে যাবেন এবং তারা দিনে সর্বোচ্চ ২০০০ কিলোগ্রাম ময়লা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তর থেকে অপসারণ করবেন।

বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ মহিনুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মুহাম্মদ আলমগীর সরকার, হযরত বিবি খাদিজা হলের প্রভোস্ট ড. মো. রফিকুল ইসলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ড. অবন্তী বড়ুয়া, এস্টেট এন্ড হাউজিং শাখার ডেপুটি রেজিস্ট্রার জনাব মো. গোলাপ হোসেন ও শরণ পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. আবুল বাশার।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, টেকসই পরিবেশ উন্নয়নের ক্ষেত্রে সঠিক বর্জ্য ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশের পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিতে বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম চালু করা হলো। এখন থেকে ক্যাম্পাসের বর্জ্যগুলো একটি ব্যবস্থাপনার মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে সংগ্রহ ও অপসারণ করা হবে। আশা করছি, এ কার্যক্রমে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলে আন্তরিক সহযোগিতা করবেন।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোবিপ্রবি শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ প্রদান
পোষা প্রাণী না রাখতে নোবিপ্রবির বঙ্গমাতা হল কর্তৃপক্ষের নির্দেশনা
পানি সংকটে নাজেহাল নোবিপ্রবির আবাসিক শিক্ষার্থীরা
বিড়ালের উপদ্রবে অতিষ্ঠ নোবিপ্রবির বঙ্গমাতা হলের ছাত্রীরা
X
Fresh