• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ছিলেন মেধাতালিকায় প্রথম, বিরল রোগে অকালেই ঝরলো তরুণীর প্রাণ

আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৮:৩৩
মৃত সামিয়া আক্তার ফুল (সংগৃহীত ছবি)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী সামিয়া আক্তার ফুল বিরল ভাসকুলাইটিস রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

মঙ্গলবার (১৪ মে) দুপুর ১২টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

জানা গেছে, বিভাগে নিজ ব্যাচের মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করা সামিয়া আক্তার পাবনার শাফারত আলীর মেয়ে। কিছুদিন আগে তার বিয়েও ঠিক হয়। সামিয়ার এই রোগটি ২০২০ সাল থেকে দেখা দিয়েছিলো। এরপর এক বছর চিকিৎসা নেওয়ার পর সে সুস্থ হয়েছিলো। কিন্তু গত ছয় মাস আগ থেকে সে আবারও অসুস্থ হয়ে পড়ে। এই রোজার সময় মধ্যে সামিয়া অতিরিক্ত অসুস্থ হয়ে যায়। কিডনি জটিলতা, হার্টে সমস্যা, কফের সাথে রক্ত আসাসহ তার প্রতিটা অর্গানে সমস্যা দেখা দিয়েছিলো। তিন বছর ধরে সে এই রোগটির সাথে লড়াই করতে করতে আজ বিদায় নিলো।

গণিত বিভাগের সভাপতি অধ্যাপক ড. সজীব আলী সামিয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বেশ কিছুদিন আগে মেয়েটি অসুস্থ থাকায় আমার নিকট থেকে ছুটি নিয়েছিল। তবে মঙ্গলবার তার মৃত্যুর সংবাদ শুনতে হবে এতে প্রস্তুত ছিলাম না।

তিনি আরও বলেন, আমরা বিভাগের সকলেই সামিয়ার অকাল মৃত্যুর জন্য শোকাহত। সে রেজাল্টে ব্যাচের প্রথম ছিল। আমরা তার দাফনে অংশ নিতে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে বিকেলে একটি বাসে করে শিক্ষক-শিক্ষার্থীরা রওনা দেব।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্ত্রীর সঙ্গে অভিমান, মৃত্যুকেই বেছে নিলেন আরিফিন
রাজধানীর কারওয়ান বাজারে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট
রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ১৭
রাজধানীতে কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন
X
Fresh