• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ইফতার 

অনলাইন ডেস্ক
  ২৯ মার্চ ২০২৪, ২০:৩২
নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ইফতার 
ছবি : আরটিভি

পবিত্র মাহে রমজান উপলক্ষে নানা শ্রেণি-পেশার মানুষের সঙ্গে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের বার্ষিক ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এ আয়োজনে শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী থেকে শুরু করে গার্ড, আনসার সদস্য, ঝাড়ুদারসহ নানা শ্রেণি-পেশার মানুষ আমন্ত্রিত ছিলেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) ১৭ রমজানে বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের দশম তলায় এ ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা, নাট‍্যকলা ও পরিবেশ বিদ‍্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামাল উদ্দিন এবং ডিরেক্ট অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফাহাদুজ্জামান শিবলী, অ্যাকাউন্টস অ্যান্ড ফিনান্স দপ্তরের অডিট অফিসার শফিকুল ইসলাম সুমন, রেজিস্ট্রার দপ্তরের সেকশন অফিসার নুসরাত জাহান শিমু, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ফাহাদ বিন সাঈদ ও সাধারণ সম্পাদক আসলাম বেগসহ অন্যরা।

ইফতারের আগে অনুষ্ঠিত এক আলোচনা সভায় ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান বলেন, রমজান মাস হলো সংযমের মাস। এ মাস আমাদেরকে সকল প্রকার অন‍্যায় ও অনৈতিক কাজ থেকে বিরত থাকার শিক্ষা দেয়। খাবার সামনে থাকা অবস্থায়ও যেমন আল্লাহর ভয়ে বিরত থাকি তেমনি সকল প্রকার অনৈতিক কাজ থেকে বিরত থাকার শিক্ষা গ্রহণ করতে পারি এ পবিত্র রমজান মাসে।

বক্তব্যে প্রেসক্লাবের সভাপতি নবাব মোহাম্মদ শওকত জাহান বলেন, প্রতিবারের ন‍্যায় এবারও আমরা ইফতার মাহফিলে একত্রিত হয়েছি। ইসলামের শিক্ষায় উজ্জীবিত হয়ে স্ব স্ব ক্ষেত্রে এগিয়ে যেতে চাই।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান। বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। প্রায় অর্ধশতাধিক অতিথির উপস্থিতিতে ইফতার মাহফিলটি এক মিলনমেলায় পরিণত হয়।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আ.লীগের মতো ককটেল পার্টিতে বিশ্বাসী নয় বিএনপি’
কালীগঞ্জে ঊষার ইফতার ও দোয়া মাহফিল
আ.লীগের একমাত্র ভয়ের কারণ বিএনপি : রিজভী
ইফতারে বানিয়ে নিতে পারেন টকদইয়ের কাস্টার্ড
X
Fresh