• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

জাবিতে ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২৪, ১৯:৫২
জাবিতে ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার
ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ঘুরতে আসা চার স্কুলছাত্রকে আটকে ছিনতাইয়ের ঘটনায় অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃতরা হলেন ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান, পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইমরান নাজিজ এবং এহসানুর রহমান রাফি।

গতকাল বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত শৃঙ্খলা কমিটির (ডিসিপ্লিনারি বোর্ড) সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ডিসিপ্লিনারি বোর্ডের সদস্য সচিব অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর কবির।

তিনি জানান, বহিষ্কৃতদের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের আলবেরুনী হলের প্রাধ্যক্ষ শিকদার মো. জুলকারনাইনকে প্রধান করে ৪ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন- প্রীতিলতা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জহিরুল ইসলাম খন্দকার, সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ অধ্যাপক কে এম আক্কাস আলী। এ ছাড়া নিরাপত্তা শাখার কর্মকর্তা মো. রাসেল মিয়াকে সদস্য সচিব করা হয়েছে।

এ দিকে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত শহীদ তাজউদ্দিন আহমদ হলের কক্ষের তালা ভেঙে রুম দখলের চেষ্টার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের সুপারিশ করেছে শৃঙ্খলা কমিটি (ডিসিপ্লিনারি বোর্ড)।

এ বিষয়ে প্রক্টর বলেন, ইংরেজি বিভাগের ৪৭ তম ব্যাচের শিক্ষার্থী অনুরাগ দাসকে ১ বছর, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৯তম ব্যাচের মোস্তাকিম রহমান রাফি এবং আইআইটি ৪৯তম ব্যাচের আরমানুল আলমকে ৬ মাসের বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। সিন্ডিকেটে তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ফজিলাতুন্নেসা হলের একটি কক্ষে সিগারেট থেকে আগুন লাগার ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি (ডিসিপ্লিনারি বোর্ড)। মোসাররাত লামিয়া নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
ছেলেদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবি
জাবিতে বেড়াতে যাওয়া চার কিশোরকে আটকে টাকা আদায়ের অভিযোগ 
জাবিতে নিপীড়নবিরোধী মঞ্চের মানববন্ধন
X
Fresh