• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

জবিতে সেই শিক্ষার্থীকে হল ত্যাগের নির্দেশ

জবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ০৭:২৪
জবিতে সেই শিক্ষার্থীকে হল ত্যাগের নির্দেশ
তাসমিম সানজানা সৃষ্টি। ছবি : সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে এক ছাত্রীকে নির্যাতনের অভিযোগের সত্যতা পাওয়ায় তাসমিম সানজানা সৃষ্টিকে স্থায়ীভাবে হল (হলের বরাদ্দকৃত সিট বাতিল করে) ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

হল ছাড়ার বিষয়ে তাকে রোববার দাপ্তরিক চিঠি দেবে প্রশাসন।

শুক্রবার (৮ মার্চ) বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন হল প্রভোস্ট অধ্যাপক দীপিকা রানী।

তিনি বলেন, ‘ঘটনার সত্যতা পাওয়ায় হলের শৃঙ্খলা কমিটি অভিযুক্ত শিক্ষার্থীর হলের সিট বাতিলের সিদ্ধান্ত নেয়। রোববার তাকে অফিসিয়ালি চিঠি পাঠিয়ে জানিয়ে দেওয়া হবে।’

হল প্রভোস্ট আরও বলেন, ‘এমন ছোট ঘটনাকে কেন্দ্র করে মারামারি কোনোভাবেই কাম্য নয়। পাশে একটা চুলা ছিল চাইলে তারা পরিবর্তন করে অন্য চুলায় রান্না করতে পারত। তারা সেটা না করে মারামারি, ভাষা খারাপ করল। এটা মেনে নেওয়া যায় না।’

গত মঙ্গলবার সকালে সমাজবিজ্ঞান বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী ইতি খাতুনকে হলের রান্নাঘরে সংগীত বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী তাসমিম সানজানা মারধর করেছেন জানিয়ে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী ছাত্রী।

ইতি খাতুন সাংবাদিকদের বলেন, আমার রান্নার মধ্যে চুলা ফাঁকা থাকায় আপু (তাসমিম) ডিম ভাজতে চাইলে ছেড়ে দিই। কিন্তু রান্না শেষ করতে দেরি হওয়ায় এবং ক্লাসের সময় হওয়ায় দ্রুত রান্না শেষ করতে বলি। তখন তিনি আমাকে অকথ্য ভাষায় গালাগালি শুরু করেন। প্রতিবাদ করায় চড়-থাপ্পড়, কিল-ঘুষি মারেন। এরপরের ঘটনা মনে নেই। কারণ, মারধরে আমি অচেতন হয়ে পড়ি।

জানতে চাইলে তাসমিম সাংবাদিকদের বলেন, জুনিয়র হয়ে ইতি আমার সঙ্গে বেয়াদবি করেছে। আমার দিকে তেড়ে আসে। আমি কি বসে থাকব?

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপদাহে অনলাইনে ক্লাস নেবে জবি 
ফের জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন নামঞ্জুর
জবির পর এবার পাবিপ্রবির এক ছাত্রীর আত্মহত্যা
অবন্তিকার মায়ের সঙ্গে জবির তদন্ত কমিটির বৈঠক 
X
Fresh