• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

জাবির ‘ডি’ ইউনিটে প্রতি আসনে লড়ছেন ১০৬ জন

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৪
জাবির ‘ডি’ ইউনিটে প্রতি আসনে লড়ছেন ১০৬ জন
ছবি : সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

গতকাল মঙ্গলবার এই ইউনিটের ছাত্রীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ছাত্রদের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

জীববিজ্ঞান অনুষদে ছাত্রদের ১৫৫টি এবং ছাত্রীদের আসন সংখ্যা ১৫৫টি আসন রয়েছে। এর বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছাত্র ৩২ হাজার ৯৫জন এবং ছাত্রী ৩৭ হাজার ৩২১জন। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ১০৬ জন পরীক্ষার্থী।

সকালে উপাচার্য অধ্যাপক ড. মোঃ নূরুল আলম ফার্মেসী, উদ্ভিদবিজ্ঞান, প্রাণিবিদ্যা বিভাগ এবং জাবি স্কুল ও কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা পরিদর্শন করেন। এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মোঃ মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, রেজিস্ট্রার মোঃ আবু হাসান, প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন। পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান।

আগামী ২৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ), আইবিএ-জেইউ এবং ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) -এর ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শেষ হবে। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং ফলাফল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইট http://ju-admission.org এ পাওয়া যাবে।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
জাবির ডিন নির্বাচন ১৫ মে
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
X
Fresh