• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জাবিতে নবীনবরণ ও বিতর্ক কর্মশালা সোমবার

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৬
জাবিতে নবীনবরণ ও বিতর্ক কর্মশালা সোমবার
ছবি : আরটিভি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক ও পাবলিক স্পিকিং সম্পর্কে ধারণা তৈরি এবং বিতর্কের মাধ্যমে চিন্তাশীল ও যুক্তিবাদী নাগরিক হিসেবে গড়ে তুলতে কর্মশালার আয়োজন করতে যাচ্ছে বিতর্ক সংগঠন ‘জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন’।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে কর্মশালাটি অনুষ্ঠিত হবে। এর আগে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতৃবৃন্দ এ তথ্য জানান।

‘নবকুঁড়ি তব প্রাঙ্গণে, প্রাণোচ্ছল প্রভাত সায়াহ্নে’ স্লোগানে এবারের ‘নবীনবরণ ও বিতর্ক কর্মশালা’ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ জানান, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশন প্রতিষ্ঠার শুরু থেকেই যুক্তিবাদী ও মননশীল মানুষ গঠনে বদ্ধপরিকর। বিতর্কের মাধ্যমে একটি যুক্তিবাদী সমাজ তৈরি করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এ সংগঠনটি। নবীন শিক্ষার্থীদের দক্ষ ও জনপ্রিয় প্রশিক্ষকদের মাধ্যমে বিতর্ক ও পাবলিক স্পিকিং সম্পর্কে ধারণা, বিতর্ক করার প্রয়োজনীয়তা, বিতর্কের মাধ্যমে চিন্তাশীল ও যুক্তিবাদী নাগরিক হয়ে ওঠা নিয়ে সেশন আয়োজন করাই এই কর্মশালাটির মূল উদ্দেশ্য। এ ছাড়া এবারের আয়োজনে প্রদর্শনী হিসেবে থাকবে একটি ছাত্র-শিক্ষক বিতর্ক এবং কনসার্ট।’

নেতৃবৃন্দ আরও জানান, নবীন বিতর্ক কর্মশালায় প্রশিক্ষক হিসেবে থাকবেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহ-সমন্বয়ক এবং সময় টেলিভিশনের জ্যেষ্ঠ সংবাদ উপস্থাপক জাফর সাদিক এবং টেন মিনিট স্কুলের সহকারী ব্যবস্থাপক ফারহান সাকিব। এ ছাড়াও অতিথি বক্তা হিসেবে থাকবেন স্থপতি, অভিনেত্রী এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষক অপি করিম এবং গায়িকা ও অভিনেত্রী শম্পা রেজা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি তাপসী দে প্রাপ্তি, সহ-সভাপতি জাহিদুল ইসলাম নাবিল, সাধারণ সম্পাদক আহনাফ তাহমিদ খান রাইয়ান, কর্মশালার আহ্বায়ক ইবনে মোহাম্মদ আল বিরুনী রাজন, প্রেস ও মিডিয়া সম্পাদক জান্নাতুন্নেছা বিনতে জামান এমিলি।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
জাবির ডিন নির্বাচন ১৫ মে
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
ছেলেদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবি
X
Fresh