• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রাবিতে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের সস্ত্রীক বিচার দাবি

রাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২৩
রাবিতে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদকের সস্ত্রীক বিচার দাবি
ছবি : আরটিভি

গৃহকর্মী প্রীতি উরাংয়ের (১৫) মৃত্যুর ঘটনায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের বিচারের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানান বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

মানববন্ধনে ‘প্রীতি হত্যার বিচার চাই’, ‘শিশুশ্রম বন্ধ কর’, ‘জাস্টিস ফর প্রীতি উরাং’, ‘ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক ও তার স্ত্রীর বিচার চাইসহ বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানান।

মানববন্ধনে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের আহবায়ক ফুয়াদুল ইসলাম রাতুল বলেন, শিশু নির্যাতনের ঘটনা বাংলাদেশে প্রতিনিয়ত বেড়েই চলেছে। অনেক নির্যাতনের ঘটনা আমাদের অন্তরালেই থেকে যায়। অর্থ ও সমোঝোতার মাধ্যমে নির্যাতনকে ধামাচাপা দেওয়া হয়। আমাদের দেশের শিশুরা সুন্দর ভবিষ্যৎ পায়না। প্রীতি ওরাংকে হত্যা করা হয়েছে। আমরা খুনি আশফাকের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি এবং প্রীতি ওরাং এর মতো শিশুরা যাতে একটি সুন্দর ভবিষ্যৎ পায় সেই দাবি জানাই।

নাগরিক ছাত্র ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক মেহেদী হাসান মুন্না বলেন, ডেইলি স্টারের মতো পত্রিকার নির্বাহী সম্পাদক দ্বারা শিশুদের শ্রমিক হিসেবে ব্যবহার করা কিভাবে সম্ভব? তারা নিজেরাই যেখানে মানবাধিকার, গণতন্ত্রসহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলে, তারা কেনো শিশু শ্রমিককে কাজে লাগাবে এবং তার মৃত্যুর কথা ধামাচাপা দিবে!

বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি শাকিল হোসেন বলেন, বর্তমানে আমাদের সামাজিক বৈষম্য চরম পর্যায়ে পৌঁছেছে। একটি পরিবার তার সন্তানকে গৃহপরিচারিকা হিসেবে তখনি কাজ করতে দেয়, যখন তার অর্থনৈতিক অবস্থা ভয়াবহ পর্যায়ে চলে যায়। কোনো বাবা-মা চায়না তার সন্তান পড়াশোনা বাদ দিয়ে অন্যের ঘরে কাজ করুক। বাংলাদেশে সামাজিক অর্থনৈতিক বৈষম্য প্রকট আকার ধারণ করছে। আমাদের শিশুরা আজ উপযুক্ত শিক্ষা পাচ্ছে না। কি দোষ ছিলো শিশু বাচ্চা প্রীতি ওরাং এর, তাকে কেন হত্যা করা হলো? প্রীতি ওরাং হত্যার দ্রুত বিচার করে খুনি আশফাককে আইনের আওতায় আনতে হবে।

মানববন্ধনে রাবি শাখা বিপ্লবী ছাত্র মৈত্রীর সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার আলিফের সঞ্চালনায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাবি শাখার যুগ্ম আহ্বায়ক রাকিব হোসেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের নেতা শামীম ত্রিপুরাসহ প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য দেন।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাবিতে দুদকের অভিযান
রাবির নতুন জনসংযোগ প্রশাসক প্রণব কুমার পাণ্ডে
তারাবির নামাজ পড়ে ফেরার পথে শিক্ষার্থীকে গলা কেটে হত্যা
গৃহকর্মীর মৃত্যু : ডেইলি স্টারের নির্বাহী সম্পাদককে অব্যাহতি
X
Fresh