• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

‘শিক্ষার্থীরা চাইলে হাবিপ্রবির হলের ক্যান্টিন পরিচালনার দায়িত্ব নিতে পারে’

হাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:২২
‘শিক্ষার্থীরা চাইলে হাবিপ্রবির হলের ক্যান্টিন পরিচালনার দায়িত্ব নিতে পারে’
ছবি : আরটিভি

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডরমেটরি-২ হলের ক্যান্টিন দীর্ঘদিন যাবৎ বন্ধ থাকায় হল সুপার প্রফেসর ড. মো রবিউল ইসলাম জানিয়েছেন, শিক্ষার্থীরা চাইলে ক্যান্টিনের দায়িত্ব নিজেরাই নিতে পারে। ক্যান্টিন পরিচালনায় শিক্ষার্থীদের সুযোগ রয়েছে। এ ছাড়াও আমরা লোক খুঁজছি ক্যান্টিন পরিচালনার জন্য।

এ দিকে দীর্ঘদিন যাবৎ ক্যান্টিন বন্ধ থাকায় বিপাকে পড়েছেন হলে অবস্থানরত আবাসিক শিক্ষার্থীরা। এ বিষয়ে কথা হয় বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাওনের সঙ্গে। তিনি বলেন, হলে উঠার সময় ক্যান্টিনটি জাঁকজমকভাবে চলতে দেখা গেলেও গত কয়েকমাস যাবত সম্পূর্ণভাবেই বন্ধ রয়েছে ক্যান্টিনটি। প্রয়োজনের সময়ও আমাদের অন্য হলের ক্যান্টিনে যেতে হয়। শীতের রাতে আবার বাঁশেরহাটও যেতে হয় ।

রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী চয়ন রায় বলেন, ডরমেটরি-২ হল হাবিপ্রবির অন্যতম একটা হল। যেখানে সর্বাধিক সংখ্যক ছাত্র অবস্থান করেন। এই বড় হলের ক্যান্টিন সর্বদায় বন্ধ থাকে। রাতে এবং সকালে নাস্তার প্রয়োজনে হলের বাহিরে যেতে হয়, যেটা অনেকটা বিরক্তিকর। মানসম্মত খাবার যেখানে প্রয়োজন সেখানে ক্যান্টিন সবর্দাই বন্ধ থাকে। খুব শিগগিরই এটার সমাধান হওয়া উচিত। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।ডরমেটরি-২ হলের ক্যান্টিন পরিচালনায় যারা দায়িত্ব নিয়েছিল কেউ স্থায়ী ছিল না। প্রায় ৭০০ শিক্ষার্থীদের একটি মাত্র ক্যান্টিন বন্ধ থাকায় প্রায় সময়ই ভোগান্তিতে পড়ছেন শিক্ষার্থীরা।

ক্যান্টিন বন্ধের বিষয়ে ডরমেটরি-২ হলের হল সুপার আরও বলেন, কিছু ছাত্রের বিরূপ আচরণের জন্য ক্যান্টিনের দায়িত্বরত লোক ক্যান্টিন বন্ধ করে চলে যান। তারপর থেকেই ক্যান্টিনটি বন্ধ রয়েছে। আমরা লোক খুঁজছি এক্ষেত্রে ছাত্রদের সহযোগিতা প্রয়োজন।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh