• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বাঁচতে চান ববি শিক্ষার্থী জান্নাত

ববি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৬
ছবি : সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসি। লেখাপড়ার পাশাপাশি কাজ করতেন পথশিশু ও অসহায়দের নিয়ে। গত ২৫ জানুয়ারি হঠাৎ এক দুর্ঘটনা এলোমেলো করে দিয়েছে তার জীবন।

অসাবধানতাবশত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের তিনতলা থেকে পড়ে গিয়ে জান্নাতের মেরুদণ্ডে প্রচন্ড আঘাত লাগে। পরে তার স্পাইনাল কর্ডে ফ্র্যাকচার হয়েছে। সঙ্গে ডান পায়ের গোড়ালিও ভেঙে যায়। স্পাইনাল ফ্র্যাকচারের কারণে অস্ত্রপচার করা হয়েছে। ডান পায়ের গোড়ালিতে করা হয়েছে প্লাস্টার। তার কোমর থেকে পায়ের পাতা পর্যন্ত প্যারালাইজড হয়ে আছে।

জান্নাত বর্তমানে ঢাকার শ্যামলী ট্রমা হাসপাতালে চিকিৎসাধিন আছেন। ছয় মাসের ফিজিও থেরাপি ও অন্যান্য ট্রিটমেন্ট এর জন্য অন্তত সাত থেকে আট লাখ টাকার প্রয়োজন।

জান্নাতের ভাই জিওন জানান, প্রথমে বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজে চিকিৎসা করানো হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ থেরাপি দেওয়ার জন্য তাকে ট্রমা হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সেখানে পঙ্গু হাসপাতালের সাবেক ডিরেক্টর অধ্যাপক ডা. আব্দুল গণি মোল্লার তত্ত্বাবধায়নে অস্ত্রপচার করানো হয়। ডা. নাসির উদ্দীন থেরাপি দিচ্ছেন।

তবে প্রতিমাসে দেড় লাখের বেশি খরচ। যা আমাদের পরিবারের পক্ষে সম্ভব না। পাঁচ-ছয় লাখ টাকা এর আগে খরচ হয়ে গেছে। তাই বিত্তবানদের প্রতি আহ্বান থাকবে সহযোগিতা করার।

ইংরেজি বিভাগের ছাত্রকল্যাণ পরিষদের সহসভাপতি নাহিদ আকন্দ জানান, আমাদের বিভাগ থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি সহযোগিতা করার। বিত্তবানদেরও আহ্বান থাকবে এগিয়ে আসার।

ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক তানভীর কায়ছার বলেন, বিভাগ থেকে যতটুকু সহযোগিতা করা প্রয়োজন আমরা করছি। শিক্ষার্থীর বন্ধুদের সঙ্গে যোগাযোগ রেখে ওই শিক্ষার্থীর খোঁজ খবর নেওয়া হচ্ছে। চিকিৎসা চালাতে অনেক টাকার প্রয়োজন। এজন্য তাকে বাঁচানোর জন্য শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান থাকবে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার।


সহযোগিতা পাঠানোর ঠিকানা-

০১৭০০-৮৭৯০৯৭ (বিকাশ), ০১৭০০-৮৭৯০৯৭ (নগদ), ০১৭০০-৮৭৯০৯৭৫ (রকেট)
০১৭৫৪৭৩২৮৯৮ (জিওন, জান্নাতের ভাই)।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
চুয়েট বন্ধ ৯ মে পর্যন্ত, খোলা থাকবে হল
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
শিক্ষার্থীদের নিয়ে ফাহমিদা নবীর গানের অ্যালবাম 
X
Fresh