• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ২ সাংবাদিক আহত

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৯
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় সংবাদ সংগ্রহে ছবি তুলতে গিয়ে ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের সামনে এই ঘটনা ঘটে।

আহত সাংবাদিকরা হলেন- দৈনিক যায়যায়দিনের ক্যাম্পাস প্রতিনিধি মো. হাবীব এবং আজকের পত্রিকার প্রতিনিধি মো. ফাহাদ বিন সাইদ। এ সময় আহত হয়েছে আরও বেশ কয়েকজন শিক্ষার্থী। তবে তাৎক্ষনিকভাবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

আহত সাংবাদিকরা জানান, বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের একটি কক্ষের সিট দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুইটি গ্রুপ। এ সময় সংবাদ সংগ্রহে ছবি তুলতে গেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিবের অনুসারী যাযাবর নাইমের নেতৃত্বে এই অতর্কিত হামলা চালানো হয়।

পরে আহত সাংবাদিকদের বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কেন্দ্রে নেওয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে বলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ন কবীর বলেন, রোববার (৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কমিটি গঠন হয়েছে। এনিয়ে দুই পক্ষের মধ্যে প্রতিক্রিয়ার জের ধরে এই ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে এই ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে ইতোমধ্যে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সৌমিত্র শেখর আহত সাংবাদিকদেরকে দেখতে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কেন্দ্রে যান। এ সময় তিনি বলেন, যারা এই হামলার সঙ্গে জড়িত, তারা যেই হোক তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেদিন থেকে হজের প্রথম ফ্লাইট
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চেয়েছিলেন বঙ্গবন্ধু: ধর্মমন্ত্রী
ময়মনসিংহে বাসের ধাক্কায় সিএনজির ২ যাত্রী নিহত 
X
Fresh