• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

সিওইউডিএস ডিবেটর সার্চে বিজয়ী আইন বিভাগ 

কুবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩০
সিওইউডিএস ডিবেটর সার্চে বিজয়ী আইন বিভাগ 
ছবি : আরটিভি

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির (সিওইউডিএস) দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত ‘৬ষ্ঠ ডিবেটর সার্চ টুর্নামেন্ট -২০২৩’ বিজয়ী হয়েছে আইন বিভাগ। শনিবার (৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

ফাইনালে বিতর্কের বিষয় ছিল ‘এই সংসদ মনে করে, বাংলাদেশে উচ্চ শিক্ষাকে (স্নাতক ও স্নাতকোত্তর) সীমিত করে কারিগরি শিক্ষা সম্প্রসারণকে সমর্থন করবে।’

সরকারি দল ছিল বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম এবং বিরোধী দল ছিল আইন বিভাগ। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন আইন বিভাগের শিক্ষার্থী কানিজ ফাতেমা রিমি নির্বাচিত হয়েছেন সেরা বিতার্কিক।

ডিবেটিং সোসাইটির সভাপতি জান্নাতুল ফেরদৌসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক কাউসার আহাম্মেদ বাঁধন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটি, কুমিল্লার সাবেক সভাপতি বদরুল হুদা জেনু, ময়নামতি ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মেজর মেহেদী হাসান শাহরিয়ার এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর ড. মো. আব্দুল্লাহ আল মাহাবুব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বদরুল হুদা জেনু বলেন, ‘বিতর্ক চর্চা একজন মানুষকে যৌক্তিক মানুষ হতে সাহায্য করে। তর্ক এবং বিতর্কের মধ্যে কিছু পার্থক্য রয়েছে। তর্ক মানে হলো জোর দিয়ে কথা বলা আর বিতর্ক মানে হলো যুক্তি দিয়ে কথা বলা। একটি সুন্দর যুক্তিবাদী সমাজ গড়তে হলে যুক্তির কোন বিকল্প নেই।’

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh