• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ধর্ষণের ঘটনায় জাবির ৬ জনের সনদ স্থগিত, ৩ জন বহিষ্কার

আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৩২
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

স্বামীকে আটকে রেখে স্ত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৬ শিক্ষার্থীর সনদ স্থগিত করা হয়েছে। এরমধ্যে তিনজনকে সাময়িক বহিষ্কারও করা হয়েছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে ঘটনার তদন্তে চার সদস্যদের কমিটি গঠন করা হয়েছে। ১৫ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সনদ স্থগিত হওয়া শিক্ষার্থীরা হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, একই বিভাগের মুরাদ হোসেন, শাহ পরান, মোস্তফা মনোয়ার সিদ্দিকী, মো. হাসানুজ্জামান ও এবং উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সাব্বির হাসান। পাশাপাশি মুরাদ, সাব্বির ও মোস্তফা মনোয়ার সিদ্দিকীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

এদিকে ধর্ষণের অভিযোগে মামলা হওয়ার পর গ্রেপ্তার ছাত্রলীগ নেতা মোস্তাফিজুরসহ চার আসামিকে তিন দিনের রিমান্ডে পাঠানো হয়েছে। বাকি দুইজন পলাতক রয়েছেন।

পলাতকরা হলেন- ভুক্তভোগীর পূর্বপরিচিত মো. মামুনুর রশিদ এবং স্বামীকে আটকে রাখায় সহায়তা ও মারধর করা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী মো. মুরাদ। তাদেরকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়েট বন্ধ ৯ মে পর্যন্ত, খোলা থাকবে হল
যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি শিক্ষার্থী বহিষ্কার
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
শিক্ষার্থীদের নিয়ে ফাহমিদা নবীর গানের অ্যালবাম 
X
Fresh