• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

নোবিপ্রবি শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় আটক ৭

নোবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১১
নোবিপ্রবি শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় আটক ৭
ছবি : আরটিভি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক মেয়ে শিক্ষার্থীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় অপর শিক্ষার্থী শামীম আহমেদকে হামলার ঘটনায় দলনেতাসহ সাত বখাটে তরুণকে আটক করেছে র‌্যাব।

আটককৃতরা হলেন হাউজিং এলাকার বখাটে কিশোর গ্যাংয়ের দলনেতা রাব্বি (২৮), রনি (২৪), অধির (১৮), শাওন (১৮) ও রাফসান (২০)।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) নোয়াখালী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের সোপর্দ করা হয়। এর আগে বৃহস্পতিবার রাতে নোয়াখালীর মাইজদি হাউজিং এলাকা ও আশপাশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ভুক্তভোগী শিক্ষার্থী শামীম আহমেদ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আনিসুজ্জামান রিমন বলেন, এটি খুবই ন্যক্কারজনক ঘটনা। দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীরা নোয়াখালীতে উচ্চশিক্ষার জন্য আসে। তাদের ওপর এমন হামলা মোটেও কাম্য নয়। ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

সুধারাম থানার ওসি জাহেদুল হক রনি বলেন, র‍্যাবের অভিযানের পরপরই আরও ২ জনকে আটক করে পুলিশ। ৭ জনকে শুক্রবার বিকেলে নোয়াখালীর বিচারিক আদালতের মাধ্যমে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

র‌্যাব-১১ সিপিসি-৩ সহকারী পুলিশ সুপার স্কোয়াড কমান্ডার গোলাম মোর্শেদ জানান, ‘বুধবার (৩১ জানুয়ারি) ভুক্তভোগী ও বন্ধুরা মাইজদি শহরের হাউজিং এলাকায় ভাড়া নিতে বাসা খুঁজছিলেন। এ সময় বখাটেরা তাদের পিছু নিয়ে মেয়ে শিক্ষার্থীদের উত্ত্যক্ত করতে থাকে। শামীম এর প্রতিবাদ করলে তার ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়। পরে তাকে নোয়াখালী সদর হাসপাতালে নেওয়া হয়।’

তিনি আরও জানান, আটকরা দীর্ঘদিন থেকে মাইজদি ও তার আশপাশের এলাকায় মারামারি, দাঙ্গা-হাঙ্গামাসহ নানা অপরাধমূলক কাজ করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের দোষ স্বীকার করেছে।

তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সুধারাম মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান র‌্যাব কমান্ডার।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
X
Fresh