• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

পিআইবির শিক্ষার্থীদের সেন্টমার্টিনে শিক্ষাসফর 

আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২৪, ২১:৩২
শিক্ষাসফর
ছবি : সংগৃহীত

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) এর গণমাধ্যম ও সাংবাদিকতার মাস্টার্স কোর্সের প্রথম ব্যাচের শিক্ষার্থীরা সম্পন্ন করলো তাদের শিক্ষাসফর। গত ২০ জানুয়ারি রাতে শান্তিনগর ঢাকা থেকে প্রবালদ্বীপে সৌন্দর্যের লীলাভূমি সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করে তারা। এতে অংশ নেয় কোর্স সমন্বয়কসহ ৩২ জন শিক্ষার্থী।

মোস্তফা কামালকে আহ্বায়ক করে ৪ সদস্যের গঠিত কমিটি ৩ দিন ৪ রাতের সফর শেষে ২৪ জানুয়ারি ঢাকা ফেরেন তারা।

এ প্রসঙ্গে পিআইবির মহা পরিচালক জাফর ওয়াজেদ বলেন, শিক্ষার পূর্ণতা লাভ, স্মার্ট সৃজনশীলতা ও মেধার বিকাশে সাহায্য-সহযোগিতা ও সম্প্রীতির মনোভাব গড়তে, দেশপ্রেমের উন্মেষে ঘটাতে শারীরিক ও মানসিক প্রশান্তি সবোর্পরি, শিক্ষার বাস্তব অভিজ্ঞতা অর্জনে এই শিক্ষাসফর।

পিআইবির সহকারী অধ্যাপক ও কোর্স সমন্বয়ক পঙ্কজ কর্মকার জানান, পরিবেশ জীব বৈচিত্র্য, পর্যটন সম্ভাবনা, সাগর পাড়ের জীবন যুদ্ধ, ভূ-রাজনীতিসহ প্রতিবেদন তৈরি করার মতো অসংখ্য টপিকস রয়েছে সেন্টমার্টিনে। আর সেখানে যাওয়ার পথও বহুমাত্রিক। জ্ঞান আহরণে প্রথম ব্যাচের এ শিক্ষাসফর পরের ব্যাচের শিক্ষার্থীদের দারুণভাবে প্রভাবিত করবে বলে আমার বিশ্বাস।

উল্লেখ্য, পিআইবিতে শর্ট কোর্স, ডিপ্লোমা, প্রফেশনাল কোর্সসহ গণমাধ্যম ও সাংবাদিকতায় মাস্টার্স কোর্সও চালু রয়েছে। বাংলাদেশের সাংবাদিকতা, গণমাধ্যম ও উন্নয়ন যোগাযোগ সংক্রান্ত প্রশিক্ষণ, গবেষণা ও প্রকাশনা নিয়ে কাজ করে গত ৫ দশক ধরে সহায়ক ভূমিকা পালন করে আসছে প্রতিষ্ঠানটি।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেন্টমার্টিন দ্বীপে নৌবাহিনীর মেডিক্যাল ক্যাম্পেইন ও পরিচ্ছন্নতা অভিযান
যে কারণে সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ
সাংবাদিকতা সবচেয়ে ঝুঁকিপূর্ণ পেশা : আরেফিন সিদ্দিক
বিকল্প পথে যাওয়া যাবে সেন্টমার্টিন
X
Fresh