• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা 

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ২৩:১৮
ছবি : আরটিভি

কর্মীদের খোঁজ-খবর না রাখা, জমি দখলসহ একাধিক অভিযোগ এনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনকে অবাঞ্ছিত ঘোষণা করেছে শাখা ছাত্রলীগের একাংশ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চত্বরে একটি সংক্ষিপ্ত সমাবেশে এ ঘোষণা দেওয়া হয়।

এর আগে দুপুর দেড়টায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পরিবহন চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সমাজবিজ্ঞান অনুষদের সামনের রাস্তা প্রদক্ষিণ করে পরিবহন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, শাখা ছাত্রলীগের ছয়টি হলের নেতাকর্মীরা সম্মিলিত হয়ে সাধারণ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা করেছে। তারা ইতঃপূর্বে তারই অনুসারী ছিল।

বিশ্ববিদ্যালয়ের আলবেরুনী হল, মীর মশাররফ হোসেন হল, শহীদ সালাম বরকত হল, শহীদ রফিক জব্বার হল, আ ফ ম কামালউদ্দিন হল ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের নেতাকর্মীরা এ বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

এ সময় নেতাকর্মীরা হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ার পর দীর্ঘদিন পেরিয়ে গেলেও প্রত্যেকটি হলে কর্মীসভা করে হল কমিটি না দেওয়া, কমিটির দুই বছর অতিক্রম হওয়ার পরেও রাজনীতির সমন্বয় না করা, রাজনীতির বিকেন্দ্রীকরণ না করে নিজ হল কেন্দ্রিক চিন্তা-চেতনা পোষণ করা, কর্মীদের খোঁজ-খবর না রাখা, কমিটির বিষয়ে কথা বলতে চাইলে নেতাকর্মীদের সঙ্গে অশোভন আচরণ করা ও ব্যস্ততার অজুহাত দেখানো, বিশ্ববিদ্যালয়ের পাশ্বর্বর্তী এলাকার জমি দখলসহ ব্যক্তিগত স্বার্থ নিয়ে বেশি ব্যস্ত থাকার অভিযোগ আনেন।

এছাড়া ছয় হলের নেতাকর্মীদের পক্ষে শাখা ছাত্রলীগের সহসভাপতি ও শহীদ রফিক জব্বার হলের ছাত্রলীগ নেতা সাজ্জাদ শোয়াইব চৌধুরী একটি লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি হাবিবুর রহমান লিটনের বিরুদ্ধে নৈতিক স্খলনের অভিযোগ এনে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন।

মিছিলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ শোয়াইব চৌধুরী, ফয়সাল খান রকি ও জাহিদুজ্জামান শাকিল, যুগ্মসাধারণ সম্পাদক লেনিন মাহবুব ও আরাফাতুল ইসলাম বিজয়, সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার এবং অর্থ সম্পাদক তৌহিদুল আলম তাকিদ নেতৃত্ব দেন। এছাড়া মিছিলে ছয়টি হলের দুই শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী অংশ নেয়।

অভিযোগের বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন গণমাধ্যমকে বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত।

প্রসঙ্গত, ২০২২ সালের ৩ জানুয়ারি পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের শিক্ষার্থী আকতারুজ্জামান সোহেলকে সভাপতি ও দর্শন বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান লিটনকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য জাবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটি ঘোষণার পর থেকে একাধিকবার নেতাকর্মীদের হল কমিটি করার প্রতিশ্রম্নতি দেয়া হলেও তা বাস্তবায়ন হয়নি।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজাব-নিকাব পরায় হেনস্থা, অভিযুক্ত রাবি শিক্ষককে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা 
৮০ ঘণ্টা পর অনশন ভাঙলেন জাবি ছাত্রলীগের ২ নেতা
জাবি ছাত্রলীগ নেতার আমরণ অনশন
জাবি ছাত্রলীগ সম্পাদকের পদত্যাগের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি
X
Fresh