• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

জাবিতে জাতীয় শিক্ষাক্রম-২০২১ বাতিলের দাবিতে গণস্বাক্ষর

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২৪, ২৩:১৩
ছবি : আরটিভি

বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার উদ্যোগে জাতীয় শিক্ষাক্রম-২০২১ বাতিলের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান শুরু হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ১২টায় বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে নতুন কলা ভবনের সামনে এ স্বাক্ষর সংগ্রহ অভিযান পরিচালনা হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সংগঠক সজিব আহমেদ জেনিচের সঞ্চালনায় স্বাক্ষর সংগ্রহ অভিযান উদ্ধোধন করেন দর্শন বিভাগের অধ্যাপক রায়হান রাইন। এ সময় উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ।

এ সময় বক্তারা বলেন, জ্ঞান-বিজ্ঞান-মনুষ্যত্ব ধ্বংসকারী এ শিক্ষাক্রমের মাধ্যমে একটা প্রজন্মকে ধ্বংস করা হচ্ছে। শিক্ষার মধ্য দিয়ে মানুষ গড়ে উঠে, চরিত্র গড়ে ওঠে, দক্ষতা সম্পন্ন মানুষ তৈরি হয়। শিক্ষা ও প্রশিক্ষণ এক নয়। এই শিক্ষাক্রম শুধু দক্ষতাসম্পন্ন অনুগত শ্রমিক তৈরি করবে, কিন্তু জ্ঞান অর্জনের পথ রুদ্ধ হবে। এতে মানুষ প্রশিক্ষণ প্রাপ্ত একজন পশুতে পরিণত হবে।

একদিকে স্মার্ট বাংলাদেশ তৈরি করার কথা বলা হচ্ছে, অন্যদিকে বিজ্ঞানের মৌলিক বিষয়গুলোকে সংকোচিত করা হচ্ছে। ফ্যাসীবাদী শাসন ব্যবস্থার পরিপূরক মনন তৈরির জন্যেই এ শিক্ষাক্রম প্রণয়ন করা হয়েছে।

উল্লেখ্য, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের উদ্যোগে জাতীয় শিক্ষাক্রম ২০২১ বাতিলের দাবিতে সারাদেশব্যাপী ৫ লক্ষ স্বাক্ষর সংগ্রহের অভিযানের অংশ হিসেবে আজকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গণস্বাক্ষর সংগ্রহ হয় দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্ষতিপূরণের দাবিতে ৯ বাস আটক করেছেন জাবি শিক্ষার্থীরা
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
জাবির ডিন নির্বাচন ১৫ মে
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
X
Fresh