• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

আরটিভি নিউজ

  ১৭ জানুয়ারি ২০২৪, ২১:৪১
শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী (ফাইল ছবি)

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে কোনো রকমের বৈষম্য চান না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৭ জানুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাকাডেমিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয়ের মধ্যে কোনো রকমের বৈষম্য থাকা উচিত নয় বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেটা প্রাইভেট হোক আর পাবলিক হোক। সকলের জন্য উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি হয়েছে। দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন আন্তর্জাতিক চাকরির ক্ষেত্রে হোয়াইট কালার জবে যেতে পারছে।

এ সময় বিশ্ববিদ্যালয় পরিচালনায় ফ্যাকাল্টিদের অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন পরিবর্তন করার কথা বলেন শিক্ষামন্ত্রী। সেই সঙ্গে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চাকরি স্থায়ী করা এবং পেনশন দেওয়ার বিষয়টি বিবেচনা করতে বলেন তিনি।

ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সমন্বয়ের বিষয়টি ভুলভাবে ব্যাখ্যা দেওয়া হয় জানিয়ে মহিবুল হাসান চৌধুরী বলেন, ইন্ডাস্ট্রি বলতে আমরা বুঝি ফিজিক্যাল ইন্ডাস্ট্রিজ, মানে কলকারখানা। আমি বলছি- ভোকেশনাল। যার সঙ্গে অ্যাকাডেমিয়ার লিংক বড় বিষয়।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’
X
Fresh