• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

চবির ডায়েরিতে বঙ্গবন্ধু টানেলের ভুল ছবি, তদন্তে কমিটি

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১১:৪৫
বায়েরটি এলিজাবেথ রিভার টানেলের ছবি, ডানেরটি বঙ্গবন্ধু টানেলের
ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নতুন বছরের অফিসিয়াল ডায়েরিতে বঙ্গবন্ধু টানেলের ছবি ব্যবহার নিয়ে বিতর্ক তৈরি হওয়ায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ডায়েরিতে ব্যবহৃত ছবিটি কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু টানেলের দাবি করা হলেও অনুসন্ধানে দেখা যায়, এটি যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের এলিজাবেথ রিভার টানেলের ছবি।

গতকাল রোববার (১৪ জানুয়ারি) চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

তদন্ত কমিটিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনকে আহ্বায়ক এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটনকে সদস্য সচিব করা হয়েছে। সদস্য হিসেবে আছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম ও আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী।

লিখিত বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশিকা-২০২৪ এ ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেয়া হয়েছে। আমরা চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চবির শাটল ট্রেনে কাটা পড়ে কিশোরের মৃত্যু
পাঁচবিবি সীমান্তে বিজিবি-বিএসএফের ঈদ শুভেচ্ছা বিনিময়
চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হলো ৯ কলেজ
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আবু তাহের
X
Fresh