Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

ঢাকা কলেজের শিক্ষার্থীদের ইউনিফর্ম পরে অযথা ঘোরাঘুরি নিষিদ্ধ

ঢাকা, কলেজের, শিক্ষার্থীদের, ইউনিফর্ম, পরে, অযথা, ঘোরাঘুরি, নিষিদ্ধ,
ফাইল ছবি

ঢাকা কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের ইউনিফর্ম পরে আশপাশের এলাকায় অযথা ঘোরাঘুরি, অবস্থান ও আড্ডা দেওয়া নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া কলেজের বাসে আসা যাওয়া করার সময় ইভটিজিংসহ বিশৃঙ্খল আচরণ না করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১৬ মে) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মইনুল হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা কলেজের একাদশ (সেশন ২০২১-২২) ও দ্বাদশ (সেশন ২০২০-২১) শ্রেণির শিক্ষার্থীদের ক্লাস আরম্ভের আগে, ক্লাস চলাকালীন ও ছুটির পরে সিটি কলেজ-আইডিয়াল কলেজসংলগ্ন এলাকার পাশাপাশি নিউমার্কেট ও নীলক্ষেত এলাকায় কলেজ ড্রেস পরিহিত অবস্থায় অযথা ঘোরাঘুরি, অবস্থান বা আড্ডা দেওয়া সম্পূর্ণভাবে নিষেধ করা হলো। তাছাড়া, কলেজ বাসে যাতায়াতের সময় ইভটিজিংসহ যেকোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করা থেকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হলো। কোনো শিক্ষার্থী নিয়ম ও শান্তি-শৃঙ্খলাবিরোধী কোনো কর্মকাণ্ডে জড়িত হলে কলেজ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে এবং আইন প্রয়োগকারী সংস্থা কঠোর ব্যবস্থা গ্রহণ করলে, তার জন্য কলেজ কর্তৃপক্ষ কোনোভাবেই দায়ী থাকবে না।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা চলে এ সংঘর্ষ। এরপর রাতে পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও পরিদন সকাল ১০টার পর থেকে ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। আর সংঘর্ষের মধ্যে পড়ে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মারা যান নাহিদ হাসান নামে এক কুরিয়ারকর্মী। এ ছাড়া এ ঘটনায় মোরসালিন নামে আরেক ব্যক্তি নিহত হয়েছেন।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS