Mir cement
logo
  • ঢাকা রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বাড়ল

এসএসসি, পরীক্ষার, ফরম, পূরণের, সময়সীমা, বাড়ল,
ফাইল ছবি

২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা বাড়িয়ে ৯ মে (আজ) থেকে ১৬ মে পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। অনলাইনে ফি জমা দেওয়ার শেষ দিন ১৭ মে।

রোববার (৮ মে) রাতে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বছর এসএসসি পরীক্ষার তত্ত্বীয় অংশ আগামী ১৯ জুন শুরু হয়ে ৬ জুলাই পর্যন্ত চলবে এবং ব্যবহারিক অংশ ১৩ জুলাই শুরু হয়ে ১৯ জুলাই পর্যন্ত চলবে।

এর আগে এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা ১৩ এপ্রিল থেকে শুরু হয়ে ২৪ এপ্রিল পর্যন্ত ছিল।

গত ৩ এপ্রিল ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছর এসএসসি পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষার পরিবর্তে প্রস্তুতিমূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ১৯ মে থেকে এসএসসির প্রস্তুতিমূলক পরীক্ষা শুরু হওয়ার কথা আছে।

এবার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসির ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ১ হাজার ৬১৫ টাকা, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীদের থেকে সর্বোচ্চ ১ হাজার ৪৯৫ টাকা এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে সর্বোচ্চ ১ হাজার ৪৯৫ টাকা ফি নিতে প্রতিষ্ঠানগুলোকে বলেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এ ফি’র মধ্যে কেন্দ্র ফি অন্তর্ভুক্ত বলেও জানিয়েছে বোর্ড।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS