Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রদল মুখোমুখি, ক্যাম্পাসে উত্তেজনা

Chhatra League-Chhatra Dal face to face in DU, tension on campus
ফাইল ছবি

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সশরীরে ক্লাস শুরু হয়েছে আজ রোববার (১৭ অক্টোবর)। ক্যাম্পাস খোলার প্রথম দিনেই বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়। এ সময় উভয়পক্ষ স্লোগান দিতে থাকে। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সশরীরে ক্লাস শুরুর প্রথম দিনে রোববার সকাল ৯টার দিকে বিভিন্ন হল থেকে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে মধুর ক্যানটিনে যেতে শুরু করে। পরে সেখানে জড়ো হয়ে তারা স্লোগান দিতে থাকে তারা।

সকাল সাড়ে ৯টার দিকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা মধুর ক্যানটিনে প্রবেশ করে। এ সময় ছাত্রদলের নেতাকর্মীরাও স্লোগান দিতে শুরু করে। দুই পক্ষের এমন স্লোগান-পাল্টা স্লোগানে মধুর ক্যানটিনে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এ সময় সেখানে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন। কিছুক্ষণ পর একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য সাদ্দাম মধুর ক্যানটিন থেকে চলে যান। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, সাহিত্য সম্পাদক আসিফ তালুকদারসহ বেশ কয়েকজন নেতা মধুর ক্যানটিনের টেবিলে বসে ছিলেন। সেখানে বিভিন্ন হল থেকে আসা পাঁচ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

অন্যদিকে, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বেলা ১১টার দিকে মধুর ক্যানটিন থেকে বের হয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল। তারা মিছিল নিয়ে টিএসসির দিকে চলে যান। টিএসসিতে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বক্তৃতা করেন।

ছাত্রদল সভাপতি বলেন, ‘আমরা এখন থেকে নিয়মিত মধুর ক্যানটিনে বসব। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করব, ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখার জন্য। এ ক্ষেত্রে ছাত্রদল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।’ এসময় ছাত্রদল নেতাকর্মীদেরও শৃঙ্খলা বজায় রেখে চলার আহ্বান জানান তিনি।

কেএফ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS