Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

হাতে পেন্সিল রেখে গিনেস বুকে রেকর্ডস বাংলাদেশি মনিরুলের

হাতে পেন্সিল রেখে গিনেস বুকে রেকর্ডস বাংলাদেশি মনিরুলের
গিনেস বুকে রেকর্ড করা মনিরুল ইসলাম, ছবি: সংগৃহীত

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মনিরুল ইসলাম (২১)। ৩০ সেকেন্ডে হাতের পিঠে সর্বোচ্চ ৫০টি পেন্সিল ব্যালান্স করে তিনি এই রেকর্ড করেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে মনিরুল ইসলামকে জানিয়েছে কর্তৃপক্ষ।

মনিরুল ইসলাম ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী। তিনি কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের নিরারচর গ্রামের জহিরুল ইসলামের ছেলে।

এ বিষয়ে মনিরুল ইসলাম আরটিভি নিউজকে বলেন, গত মার্চ মাসে ৩০ সেকেন্ডে সর্বোচ্চ ৫০টি পেন্সিল হাতের পিঠে তুলে একটি ভিডিও পাঠাই। ভিডিওটি যাচাই করে শুক্রবার দুপুরে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পাওয়ার বিষয়টি ই-মেইলে আমাকে জানায়। রেকর্ডটি ছিল ‘দ্য মোস্ট পেন্সিল ব্যালেন্স অন দ্য ব্যাক অফ দ্য হ্যান্ড ইন থার্টি সেকেন্ড’টাইটেলের ওপর। দেশের হয়ে এমন কৃতিত্ব অর্জন করতে পেরে আমি খুবই আনন্দিত। দেশের জন্য আমি আরও বড় কিছু করতে চাই।

উল্লেখ্য, এর আগের রেকর্ডটি ছিল ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী রেজোয়ান খানের দখলে। তিনি ৩০ সেকেন্ডে ৪৪টি পেন্সিল হাতের পিঠে তুলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছিলেন।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS