Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

বিদ্যালয়ে আইসোলেশন রুম

বিদ্যালয়ে আইসোলেশন রুম

করোনা সংক্রমণ কমলেও শনাক্তের হার এখন পাঁচের নিচে নামেনি। এরমধ্যেই আগামীকাল রোববার (১২ সেপ্টেম্বর) সারাদেশে খুলছে স্কুল-কলেজ। এতে সংক্রমণের কিছুটা ঝুঁকি দেখছেন শিক্ষার্থীর অভিভাবকরা। এই জন্য রাজধানীর বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠানে ‘আইসোলেশন রুম’ প্রস্তুত করে রাখা হয়েছে।

জানা গেছে, দীর্ঘদিন পর শিক্ষার্থীরা লেখাপড়া করতে শিক্ষাপ্রতিষ্ঠানে এসে অসুস্থবোধ করলে তাকে আইসোলেশন রুমে রাখা হবে। রাজধানীর উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা মাথায় রেখে ‘আইসোলেশন রুম’ করেছে।

সরেজমিনে দেখা গেছে, উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নিচতলায় একটি রুমে ‘আইসোলেশন রুম’ প্রস্তুত করে রাখা হয়েছে। আইসোলেশন রুমের একপাশে একটি বেড রাখা। অন্য পাশে একটি টেবিল ও চেয়ার। যেখানে বসবেন চিকিৎসক। এছাড়া অসুস্থ হলে আনা-নেওয়ার জন্য রয়েছে হুইলচেয়ার।

এ বিষয়ে বিদ্যালয়ের অধ্যক্ষ জহুরা বেগম বলেন, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছি। এরপরও কোনো শিক্ষার্থী যদি অসুস্থতাবোধ করে তাদের দ্রুত আইসোলেশনে নেওয়ার ব্যবস্থা হিসেবে আলাদা রুমে বেড স্থাপন করেছি।

প্রসঙ্গত, দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ায় সারাদেশে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। প্রায় দীর্ঘ দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে। তাই নানা প্রস্তুতি নিয়ে রেখেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS