Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

শিক্ষার্থীদের টিকা দিয়ে স্কুল খোলার দাবি অভিভাবকদের

শিক্ষার্থীদের অভিভাবক

করোনা সংক্রমণের মধ্যে স্কুল খুলে দেয়ার আগে শিশুদের করোনা প্রতিরোধী টিকা দেয়ার দাবি করছেন ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের অভিভাবকরা।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের অভিভাবকরা বলেন, যুক্তরাষ্ট্রে করোনার মধ্যে স্কুল খুলে দেয়ার পর একদিনে আড়াই লাখ শিশু করোনা আক্রান্ত হয়েছে। করোনা সংক্রমণ বাড়লে ফের স্কুল বন্ধ করে দেয়া হয়। সেজন্য বাংলাদেশে স্কুল খোলার আগে শিশুদের টিকা দেয়া দরকার।

শিশুদের করোনার টিকা নিশ্চিত করার পরেই স্কুলে পাঠানোর দাবি করে বাংলাদেশ ইংলিশ মিডিয়াম স্কুল প্যারেন্টস ফোরাম নামে সংগঠন।

সংগঠনের যুগ্ন আহ্বায়ক মঞ্জুর সাকলায়েন বলেন, স্কুল খোলার আগে শিশুদের টিকা নিশ্চিত করতে হবে। স্কুলে খুলে দেয়াকে স্বাগত জানাচ্ছি। তবে এটা এক ধরনের ম্যাসাকার (বড় ভুল) হবে যদি তাদের টিকার আওতায় না নিয়ে আসা যায়।

সংবাদ সম্মেলনে ইংরেজি মাধ্যমের স্কুলগুলোর কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগও আনা হয়। অভিভাবকরা দাবি করেন, এসব সমস্যা নিয়ে তারা প্রিন্সিপালদের সঙ্গে আলোচনাও করতে পারেন না।

প্যারেন্টস ফোরামের সদস্য রিয়াজ আনোয়ার বলেন, আমরা কখনও বাচ্চাদের স্কুলে গিয়ে কোন সমস্যার কথা তুলে ধরতে পারি না। স্কুলের কর্তৃপক্ষ কখনও আমাদের সঙ্গে কথা বলেন না। প্রিন্সিপাল ও ম্যানেজমেন্ট অভিভাবকদের সঙ্গে কথা বলেন না।

বাংলাদেশ ইংরেজি মিডিয়াম স্কুল প্যারেন্টা ফোরাম দেড় বছর আগে তাদের কমিটি গঠন করে। তবে সেই কমিটি ভেঙে দিয়ে শুক্রবার তারা নতুন কমিটির আত্মপ্রকাশ করেছে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS