Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

বিশ্ববিদ্যালয় খোলার তারিখ পেছাচ্ছে!

বিশ্ববিদ্যালয় খোলার তারিখ পেছাচ্ছে!
ফাইল ছবি

করোনার কারণে গেল বছরের মার্চ থেকে বন্ধ রয়েছে পাবলিক বিশ্ববিদ্যালয়সহ দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। এরপর ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় আর ১৭ মে হল খোলার ঘোষণা দিয়েছিল সরকার। শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের টিকা দিয়ে ক্যাম্পাস খোলার কথা জানানো হয়। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে পেছাতে পারে বিশ্ববিদ্যালয় ও হল খোলার তারিখ।

সংশ্লিষ্ট্য সূত্রে জানা গেছে, করোনার পরিস্থিতি তেমন উন্নতি না হওয়ায় বিশ্ববিদ্যালয় খোলার তারিখ পিছিয়ে দেওয়ার পরিকল্পনা করছে শিক্ষা মন্ত্রণালয়।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে পূর্বঘোষিত সময় অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলা যাবে কি না, তা ঠিক করতে বুধবার (৫ মে) বৈঠকে বসেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিরা।

বৈঠকে উপস্থিত উপাচার্য পরিষদের সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর গণমাধ্যমকে বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বর্তমান অবস্থা এবং ভবিষ্যৎ করণীয় নিয়ে আমাদের উপাচার্যদের মধ্যে বৈঠক হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের খোলার বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হয়নি। এখন পর্যন্ত পূর্বে সিদ্ধান্ত বহাল রয়েছে।

তিনি বলেন, আসছে ১৬ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। লকডাউন বাড়ানোর পর আমাদের উপাচার্যদের মধ্যে আবার বৈঠক হবে। তখন চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাবে। এছাড়া সরকারের সিদ্ধান্তের বিষয়ও রয়েছে।

এসএস

RTV Drama
RTVPLUS