Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পয়েন্ট কমিয়ে আবেদনের সময় বাড়লো

বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় পয়েন্ট কমিয়ে আবেদনের সময় বাড়লো

বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা আবেদনের সময় ১৫ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও করোনা মহামারি দ্বিতীয় ঢেউয়ের কারণে আবেদনের সময় বাড়ানো হয়েছে। লকডাউন শেষ হলে পরবর্তী ১০ দিন অনলাইনে আবেদন করতে পারবেন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরা। এছাড়াও বাণিজ্যিক ও মানবিক দুই বিভাগে আবেদনের ক্ষেত্রে এক পয়েন্ট কমিয়ে মোট ৬ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষাবিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষাবিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দেশে করোনা মহামারির কারণে সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তির জন্য আবেদন কমে গেছে। এ কারণে গুচ্ছ ভর্তিতে মানবিকে ও বাণিজ্যে এসএসসি ও এইচএসসি মিলে মোট ৭ পয়েন্ট চাওয়া হলেও দুই বিভাগ থেকে এ পয়েন্ট কমিয়ে ৬ করা হয়েছে। ফলে দুই পরীক্ষায় ৬ পয়েন্ট থাকলে তারা আবেদনের জন্য যোগ্য হবে। ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। কবে নাগাদ ৬ পয়েন্টধারীরা শিক্ষার্থী আবেদন করতে পারবেন সেটা দ্রুত সময়ে জানিয়ে দেয়া হবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) প্রায় ৩ লাখ ২৪ হাজার আবেদন জমা পড়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS