Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২১, ২০:০৬
আপডেট : ২৫ মার্চ ২০২১, ২০:৪৬

২৩ মে খুলবে সব শিক্ষাপ্রতিষ্ঠান

২৩ মে খুলবে সব শিক্ষাপ্রতিষ্ঠান

করোনা মহামারির কারণে দীর্ঘদিন দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর এবার ঈদের পর ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যায় করোনাভাইরাস সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির বৈঠক শেষে শিক্ষা মন্ত্রণালয় গণমাধ্যমকে এ তথ্য দেয়।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ঈদুল ফিতরের পর ২৩ মে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে এসময়ে অনলাইন শিক্ষাকার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়। একইসঙ্গে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৈঠকে উপস্থিত থাকা এক কর্মকর্তা জানান, বর্তমানে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনাভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩০ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা ছিল। তবে ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

এর আগে বৃহস্পতিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে গণহত্যা দিবসের আলোচনা সভা শেষে শিক্ষামন্ত্রী দীপু মনি সাংবাদিকদের বলেন, এসময় ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের কোনও ধরনের ঝুঁকির মধ্যে ফেলা হবে না।

এফএ

RTV Drama
RTVPLUS