logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

রমজানেও স্কুল-কলেজে ক্লাস চলবে

সপ্তাহে কার কতদিন ক্লাস

সপ্তাহে স্কুল-কলেজে কার কতদিন ক্লাস হবে

করোনা মহামারির কারণে দীর্ঘদিন স্কুল-কলেজ বন্ধ থাকার পর আগামী ৩০ মার্চ সব স্কুল-কলেজ খুলতে যাচ্ছে। তবে আগের মতো ক্লাস হচ্ছে না। ক্লাসে কিছু পরিবর্তন আনা হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে রাত ৯টার দিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের বলেন, আগামী ৩০ মার্চ সব স্কুল-কলেজ খুলে দেওয়া হবে। তবে ক্লাসে কিছু পরিবর্তন এসেছে।

আরও পড়ুন : শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চ

শিক্ষামন্ত্রী বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীরা সপ্তাহে ৬ দিন ক্লাস করবে আর পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে পাঁচদিন ক্লাসে যাবে, দ্বাদশ শ্রেণি সপ্তাহে দুই দিন আর বাকি ক্লাসের শিক্ষার্থীরা স্কুলে যাবে সপ্তাহে ১ দিন। একই সঙ্গে রমজান মাসেও ক্লাস চলবে। তবে এই মুহূর্তে প্রাক প্রাথমিকের ক্লাস শুরু হচ্ছে না।

শিক্ষাপ্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি বিষয়টি স্বাস্থ্যকর্মীসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাঠপর্যায়ের কর্মকর্তারা মনিটরিং করবেন বলে জানান ডা. দীপু মনি।

আরও পড়ুন : পিস্তল ঠিক আছে কিনা যাচাই করতে গুলি, নিহত ভাতিজা

দেশে করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। এরপর শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি কয়েকধাপে বাড়িয়ে আগামীকাল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS