logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

ইবি শিক্ষককে হত্যার হুমকি, তদন্তে কমিটি 

ইবি শিক্ষককে হত্যার হুমকি, তদন্তে কমিটি 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে হত্যার হুমকির ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

বুধবার (৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা গেছে।  

জানা যায়, গত শুক্রবার (০১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেয় ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামান। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক ওই দিনেই অভিযুক্ত শিক্ষকের নামে ইবি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে শনিবার (২ জানুয়ারি) ভুক্তভোগী শিক্ষক অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার ও প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন। অভিযোগে প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন ভুক্তভোগী শিক্ষক।

এ ঘটনার পর থেকেই ক্যাম্পাসের শিক্ষক-শিক্ষার্থীরা ক্ষোভ জানিয়ে অবিলম্বে অভিযুক্ত শিক্ষককে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয়ার দাবি জানায়। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও বিষয়টি নিয়ে স্ট্যাটাস দেয় শিক্ষার্থীরা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মেঘনা ভবনের আবাসিক শিক্ষক ও কর্মকর্তারা সহকারী প্রক্টরের আবাসিকত্ব স্থায়ী বাতিল এবং ঘটনার সুষ্ঠু বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানান। সেই প্রেক্ষিতে মঙ্গলবার অভিযুক্ত শিক্ষককে সহকারী প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

আজ বুধবার ভুক্তভোগী শিক্ষকের অভিযোগের প্রেক্ষিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 
কমিটিতে ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো: মামুনুর রহমানকে আহ্বায়ক করে আইন অনুষদের অধ্যাপক ড. রেবা মণ্ডল ও প্রক্টর অধ্যাপক ড. মোহা: জাহাঙ্গীর হোসেনকে সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী তিন সপ্তাহের মধ্যে রিপোর্ট পেশ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় মেঘনা ভবনের সামনে পূর্বশত্রুতার জেরে সহকারী প্রক্টর নাসিমুজ্জামান ভুক্তভোগী শিক্ষক আলতাফ হোসেনকে হত্যার হুমকি দেন।

এসএস

RTV Drama
RTVPLUS