• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬

ক্রিকেট নিয়ে বই মেলায় 'বিহাইন্ড দ্যা ক্রিকেট'

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩২ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৩৯
বই মেলা মানে বই পড়ুয়াদের মাঝে অন্যরকম উন্মাদনা। প্রতিবছর একুশে বইমেলায় আসে কতশত লেখকের কতো রকম বই। তার মাঝেও ক্রীড়া সমর্থকেরা মেলায় খুঁজে বেড়ান খেলাধুলা নিয়ে কি বই এসেছে। বর্তমান সময়ে খেলাধুলা বিষয়ক বই নিয়ে আগ্রহ বেড়েছে ক্রীড়া প্রেমীদের মাঝে।

whirpool
এ নিয়ে মেলায় অনেক বইও আসছে গত কয়েক বছর ধরে। এবারের বই মেলায়ও এসেছে ক্রীড়া বিষয়ক অনেক বই।

তেমনটা এবার এসেছে মুন্সী রিয়াজুল ইসলামের লেখা ক্রিকেটের জানা-অজানা সব তথ্য, পরিসংখ্যান, ট্রাজেডি, মজার মজার তথ্য এবং কাকতালীয় ঘটনার সংমিশ্রণে সাজানো 'বিহাইন্ড দ্যা ক্রিকেট'।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভিত্তিক গ্রুপ মাশরাফী বিন মোর্ত্তজা 'ম্যাশবুক' এর ব্যানারে বইটি প্রকাশ করেছে বর্ষা-দুপুর প্রকাশনী। যে কারণে বইটি উৎসর্গ করা হয়েছে বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকে।

এটি মুন্সী রিয়াজুল ইসলামের প্রথম বই। নিজের লেখা প্রথম বই নিয়ে তিনি বলেন, বর্তমান সময়ে ক্রিকেট এতটাই জনপ্রিয় যে সেটা সহজেই পরিলক্ষিত। ব্যাটে-বলে বাইশ গজের মাঠে খেলা হলেও মাঠের বাইরে ঘটে যায় অনেক ঘটনা। অনেকে সেগুলো জানতে ইন্টারনেটের পাতা খুঁজেন। সেসকল ক্রিকেট ভক্তের জন্যই বইটা বইমেলায় প্রকাশ করা হয়েছে।'

বইটা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ক্রিকেট প্রেমীদের উন্মাদনা ইতিমধ্যে লক্ষ্য করা গিয়েছে ব্যাপকভাবে। এক বইতে এতদিনে ঘটে যাওয়া সব রেকর্ড পরিসংখ্যান ও অজানা তথ্য জানতে পেরে পাঠকেরাও সন্তুষ্ট।

বইটি বইমেলার প্রথম দিন থেকেই বর্ষা-দুপুর প্রকাশনীর ২৯৬-২৯৭ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে মেলার প্রথম দিন থেকেই। বইটির প্রচ্ছদ মূল্য ২৭০ টাকা হলেও বইমেলায় পাওয়া যাচ্ছে ২০০ টাকায়। বাংলাদেশের অন্যতম সেরা বই বিক্রেতা প্রতিষ্ঠান রকমারি ডটকমেও বইটা পাওয়া যাচ্ছে।

এমআর/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়