logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

গ্রন্থমেলায় তাজবীর সজীবের নতুন চার বই

অমর একুশে গ্রন্থমেলা ২০২১ উপলক্ষে প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের গল্পগ্রন্থ ‘শিরোনামে তুমি’। বইটি প্রকাশ করেছে কিংবদন্তী পাবলিকেশন। প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। কিংবদন্তী পাবলিকেশনের ৩৬ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

লেখক তাজবীর সজীব বলেন, ‘বইটিতে ১২টি প্রেমের গল্প আছে। আছে পাওয়া-না পাওয়া, সুখ-অসুখ, বিরহ-বেদনা। সবমিলিয়ে একটি নিখাদ ভালোবাসার বই করার শতভাগ চেষ্টা করেছি’।

বাবুই প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে তাজবীর সজীবের বই ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’। বইটি লেখক তার দীর্ঘ পেশাদার অভিজ্ঞতা এবং তাত্ত্বিক জ্ঞানের ভিত্তিতে রচনা করেছেন। বাবুই প্রকাশনীর ২১৫-২১৬ নাম্বার স্টলে পাওয়া যাচ্ছে তাজবীর সজীবের বই ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং গ্রন্থটি।

লেখক তাজবীর সজীব বলেন, ‘ডিজিটাল মার্কেটিংয়ের অংশ হিসেবে এসইও’র বিস্তারিত, এসইএম, ই-মেইল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং, ই-কমার্স মার্কেটিং, কন্টেন্ট মার্কেটিংসহ সব ধরনের ডিজিটাল প্লাটফর্মকে ব্যবহার করে সফলতার স্বর্ণশিখরে আরোহণ করা যায়, সে সংক্রান্ত ইতিবাচক পদ্ধতিগুলোর খুঁটিনাটি আলোচনা করা হয়েছে ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং গ্রন্থটিতে।’

প্রিয়মুখ প্রকাশন থেকে বইমেলাতেই প্রকাশিতব্য গ্রন্থ ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’। আগামী সপ্তাহ থেকে প্রিয়মুখ প্রকাশনের ৩৩,৩৪,৩৫ নং স্টলে পাওয়া যাবে বইটি।

বইটির লেখক তাজবীর সজীব বলেন, 'সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট দক্ষদের জন্য দেশে-বিদেশে রয়েছে প্রচুর চাহিদা। বিশ্বায়নের যুগে এ পেশার প্রসার খুব দ্রুত বাড়ছে। ইতোমধ্যে আমাদের দেশীয় প্রতিষ্ঠান, শিল্পকারখানা ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো এ ধরনের পেশাজীবীদের খোঁজ করছে, কিন্তু এ পেশায় দক্ষ মানবসম্পদের অভাব লক্ষ্যণীয়। এ খাতে প্রচুর চাকরি কিন্তু দক্ষ মানবসম্পদের অভাব। তাই ক্যারিয়ার গড়তে এ খাতে বিপুল সম্ভাবনা বিরাজমান। ৮০% এরও বেশি বেসরকারি কর্পোরেট জব সাপ্পাই চেইন নির্ভর। এমনকি উদ্যাক্তা হতেও সাপ্পাই চেইন ম্যানেজমেন্টের ভূমিকা অপরিসীম। সাপ্পাই চেইন ম্যানেজমেন্টে দক্ষ হয়ে উদ্যাক্তা বা জব সেক্টরে ক্যারিয়ার গড়ে ছুঁয়ে ফেলুন সাফল্য। এই বইটি পড়লে জব সিকাররা আলোর দিশা পাবেন বলে আমার বিশ্বাস'

অমর একুশে বইমেলা-২০২১ এ প্রকাশিতব্য লেখকের সম্পাদনা গ্রন্থ 'গণমাধ্যমের ডিজিটাল সমীকরণ'আগামী সপ্তাহ থেকে বইটি পাওয়া যাবে দাঁড়িকমা প্রকাশনীর ৪৫৭ নং স্টলে।

গ্রন্থটিতে লিখেছেন এবং সাক্ষাৎকার দিয়েছেন বাংলাদেশের সাংবাদিকতা শিক্ষার পথিকৃৎদের অন্যতম অধ্যাপক সাখাওয়াত আলী খান; গণমাধ্যম ব্যক্তিত্ব এবং চ্যানেল আইয়ের অন্যতম কর্ণধার শাইখ সিরাজ; বাংলাদেশ প্রতিদিন এবং নিউজ ২৪ এর প্রধান নির্বাহী নঈম নিজাম, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন,চ্যানেল আইয়ের নিউজ এডিটর আদিত্য শাহীন; মাছরাঙ্গা টেলিভিশনের হেড অফ নিউজ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের চেয়্যারম্যান এবং জাতীয় প্রেস ক্লাবের সহ সভাপতি রেজোয়ানুল হক; জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম; সময় টিভির পরিচালক তুষার আবদুল্লাহ, একুশে টেলিভিশনের হেড অফ ইনপুট অখিল পোদ্দার,জাগো নিউজ ২৪ এর সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক এবং ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার; ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের স্পোর্টস এডিটর রাকিবুল হাসান; কথাসাহিত্যিক, নাট্যকার, ছড়াকার এবংঅপরাজেয় বাংলার নির্বাহী সম্পাদক পলাশ মাহবুব; সিনিয়র সাংবাদিক রহমান মুস্তাফিজ, চ্যানেল আই ডিজিটাল এবং ইউটিউব এর কো-অর্ডিনেটর আসাদ ইসলামসহ অনেকে

এছাড়াও শিক্ষাবিদদের চোখে গণমাধ্যমকে দেখার চেষ্টা স্বরূপ থাকছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক; শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য; বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক এবং বাংলাদেশ আর্থকোয়েক সোসাইটির প্রতিষ্ঠাতা মহাসচিব ড. মেহেদী আহমেদ আনসারী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যড. মোঃ শাহিনুর রহমান।

তাজবীর সজীবের বইগুলো বইমেলা ছাড়াও পাওয়া যাবে বিভিন্ন অনলাইন বুকশপগুলোতে।

সার্টিফিকেটে মো. তাজবীর হোসাইন হলেও তিনি তাজবীর সজীব নামেই অধিক পরিচিত। সংগঠক, সাংবাদিকতা, উদ্যোক্তা, শিক্ষা, সহশিক্ষা, ডিজিটাল মার্কেটিংসহ বিভিন্ন অঙ্গনে অবদান রাখায় বিভিন্ন সময় ৯টি সন্মাননা স্মারক তার ঝুলিতে জমা করেছেন তিনি। ২০১৪ সাল থেকে তিনি সোনারগাঁও ইউনিভার্সিটি এবং এনআইএফটিতে খণ্ডকালীন শিক্ষকতাও করছেন। বিগত বছরগুলোতে লেখকের ‘বাউন্ডুলে কাব্য’, প্রাণভোমরা, অধিকার, গণমাধ্যমের গন্তব্য বইগুলো প্রকাশিত হয়েছে।

RTV Drama
RTVPLUS