logo
  • ঢাকা মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা তহবিলে ১০০ কোটি মার্কিন ডলার দিচ্ছেন টুইটার সিইও

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৯ এপ্রিল ২০২০, ১৮:০৪
করোনাভাইরাস, তহবিল, টুইটার সিইও, জ্যাক ডোরসে
টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডোরসে।

এবার প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে এলেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জ্যাক ডোরসে। ত্রাণ তহবিলে সাহায্যের জন্য নিজের মালিকানাধীন একটি সংস্থার ১০০ কোটি মার্কিন ডলারের সম্পত্তি বিক্রি করতে চলেছেন তিনি। করোনা মোকাবিলায় এখন পর্যন্ত তিনিই সর্বাধিক অনুদান প্রদানকারী।

বুধবার টুইট করে ডোরসে জানান, বিশ্বব্যাপী মহামারি মোকাবিলায় অর্থ সাহায্যের জন্য সংস্থার শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যে অর্থ তিনি দেবেন তা তার মোট সম্পত্তির ২৮ শতাংশ বলে জানান তিনি। স্টার্ট স্মল এলএলসি নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে প্রদান করা হবে এই অনুদানের অর্থ। ডোরসে লেখেন, বিশ্বের এই সংকট কেটে গেলে নজর দেওয়া হবে মেয়েদের শিক্ষা ও স্বাস্থ্যের দিকে।

অন্য একটি টুইটে তিনি বলেন, এতদিন স্বেচ্ছাসেবী সংস্থায় তার আয়-ব্যয় সম্পূর্ণটাই গোপন রাখা হত। কিন্তু এরপর থেকে তা উন্মুক্ত সকলের জন্য। যাতে তার কাজ দেখে অন্যরা শিখতে পারেন। পাশাপাশি, অন্যদের থেকে তিনিও নতুন কিছু জানতে পারেন।

ফোর্বসের বিচারে ডোরসের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৩০ কোটি মার্কিন ডলার।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় এগিয়ে এসেছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও। ৩০ মিলিয়ন ডলার প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। আমাজনের জেফ বেজোস এই কঠিন সময়ে খাদ্যের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের খাদ্য ব্যাংকগুলোকে ১০০ মিলিয়ন অনুদান দিয়েছেন।

জিএ

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৫৮৯৭১২ ২৩৬৬৫৫১ ৩৪৭৯০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়