logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

লকডাউনের দিনগুলোতে নিজের বিশেষ যত্ন

লাইফস্টাইল ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০২ এপ্রিল ২০২০, ০০:১৩
লকডাউনের দিনগুলোতে নিজের বিশেষ যত্ন
প্রতিদিনের ধৌড়ঝাপে খাো-খাটনির পর মাত্র একটা দিন পাওয়া যায় ছুটি। কিন্তু মাত্র এক দিনের ছুটিতে নিজের পরিচর্যার সময় বের করে উঠতে পারেন না অনেকেই। অনেক সময়ই মনে হয়, যদি দুটো দিন বেশি বাড়িতে থাকা যেত!

বর্তমানে করোনা সংক্রমণের ভয়ে লকডাউনের মতো অবস্থা হয়ে যাওয়ায় বাড়তি কিছুদিন বাড়িতে থাকার সুযোগ পেলেন আপনি। যেহেতু বাড়ি থেকে বের হতে হয় না, তাই ওয়ার্ক ফ্রম হোম থাকলেও দিনের শেষে বেশ খানিকটা সময় আপনার হাতে থেকে যাচ্ছে। এই সময়টাকেই কাজে লাগান! নিজের জন্য এই সময়টুকু খরচ করুন, দেখবেন ভিতর থেকে ঝলমলে হয়ে উঠতে পারবেন!

শুধু মুখ নয়, চাই সারা শরীরের যত্ন
মুখে মাঝেমধ্যেই স্ক্রাব লাগান। এবার যত্ন নিন সারা শরীরের। ব্রাউন সুগারের সঙ্গে জোজোবা অয়েল বা অলিভ অয়েল মিশিয়ে সারা শরীরের জন্য তৈরি করে নিন একটা এক্সক্লুসিভ বডি স্ক্রাব। গোসলের আগে সারা শরীরে ভালো করে ঘষে তুলে ফেলুন সব মৃত চামড়া। পায়ের বিশেষ যত্ন নেবেন।

বাবল বাথ
ভালোভাবে সারা শরীর স্ক্রাব করার পর গোসল করে নিন। হাতের কাছে রাখুন মিষ্টি গন্ধের বডিওয়াশ, খুব ভালো করে ফেনা করে গোসল করুন! পানির ধারার সঙ্গেই ধুয়ে যাবে যাবতীয় ক্লান্তি।

শিট মাস্কের জাদু
মুখে বাড়তি আর্দ্রতা চাইলে ভরসা রাখতে পারেন শিট মাস্কে। মুখে লাগিয়ে কিছুক্ষণ শুয়ে থাকুন, ব্যস! নিজের নরম ত্বক দেখে নিজেই চমকে যাবেন।

ম্যানিকিওরে সময় দিন
দৈনন্দিন কাজের চাপে হাত পায়ের দিকে বেশি নজর দেয়া হয় না! ফলে এই বাড়তি সময়টুকুতে নখের পরিচর্যা করতে পারেন। সুন্দর করে নখ ফাইল করুন, চটে যাওয়া নেল পলিশ তুলে নতুন পলিশ পরুন। মনটা ভালো হয়ে যাবে।

একটু বেশি ঘুমান
বাড়িতে থাকার এমন সুযোগ বারবার আসে না। অফিসের কাজ একটু দ্রুত গুটিয়ে দিতে পারলে দুপুরে ছোট্ট করে ঘুমিয়ে নিতে পারেন। সমস্ত ক্লান্তি উধাও হয়ে গিয়ে ঝলমলে হয়ে উঠতে পারবেন সহজেই। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • লাইফস্টাইল এর সর্বশেষ
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়