Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯

আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২২, ১৮:১৭

শুরু হচ্ছে দুই দিনব্যাপী মেলা ‘আড্ডা চলে’

শুরু হচ্ছে দুই দিনব্যাপী মেলা ‘আড্ডা চলে’

রাজধানীর ধানমণ্ডির মাইডাস সেন্টারে আগামীকাল শুক্রবার (১৪ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী মেলা ‘আড্ডা চলে’। অবশ্য এ আয়োজনকে মেলা না বলে প্রদর্শনী বলতেই আগ্রহী আয়োজকরা। কারণ নভেল করোনাভাইরাসের সংক্রমণের এ সময়ে মেলার মতো নিবিড় পরিসরে করা হয়নি এ আয়োজন। মাইডাসের বিশাল হলে কেবল আটটি স্টলে ১০ জন উদ্যোক্তা তাদের পণ্যের পসরা সাজিয়ে বসবেন। স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকবেন বলেও জানিয়েছেন আয়োজকরা। কেউ মাস্ক আনতে ভুলে গেলে তাকে বিনামূল্যে সেটি সরবরাহও করা হবে।

তাঁতের, ব্লকের, স্ক্রিন প্রিন্টের থেকে শুরু করে শিল্পীর হাতে আঁকা এক্সক্লুসিভ সব শাড়ি মিলবে প্রদর্শনীতে। এছাড়াও থাকবে সালোয়ার কামিজ, ওয়েস্টার্ন পোশাক, গহনা, যুক্তরাজ্য থেকে আমদানি করা শতভাগ অথেনটিক প্রসাধন সামগ্রী, বিভিন্ন ধরনের বই, গাছ আর গহনা। ঘুরতে ‍ঘুরতে ক্ষুধা লেগে গেলে তা মেটাতেও থাকবে অনলাইন জগতের পরিচিত দুজন উদ্যোক্তা।

এক নজরে দেখে নিই, প্রদর্শনীতে কোন কোন উদ্যোগ অংশ নিচ্ছে:

অরনীর: অন্য সব সাধারণ মেলার থেকে আড্ডা চলে কোন দিক থেকে আলাদা সেটি বলতে গেলে বলতে হবে, এখানে গাছের মেলা নিয়ে উপস্থিত থাকবে অরনীর। পটেড রেডি ইনডোর বা ছায়ার গাছ, অফিস ডেস্কে সাজিয়ে রাখার মতো ছোট ছোট গাছ, বড়ো মাঝারি সাইজের গাছ থাকবে এ স্টলে। আফটার সেল সার্ভিস অর্থাৎ যত্ন আলোচনা আর ১৫ দিন পর্যন্ত গাছের রিপ্লেসমেন্ট সার্ভিস পাবেন আড্ডা চলের ক্রেতারা। নিয়মিত দামের চেয়ে সব গাছেই ছাড় পাবেন ক্রেতারা। তাছাড়া স্টলে অর্ডার করলে ফ্রি হোম ডেলিভারির সুবিধা পাওয়া যাবে।

ডোরেমি: যুক্তরাজ্য থেকে আমদানি করা বিশ্বখ্যাত ব্র্যান্ডের পণ্য পাওয়া যাবে এখানে। এই প্রদর্শনীতে তিন ক্যাটাগরির পণ্য রাখবে ডোরেমি। টোটাল কেয়ারে থাকবে স্কিন, হেয়ার কেয়ার রিলেটেড সামগ্রী। বেবি’স ব্রেথ ক্যাটাগরিতে থাকবে বাচ্চাদের জন্য প্রয়োজনীয় সামগ্রী লোশন, হেড টু টো ওয়াশ, ন্যাপি ব্যাগ, ওয়াইপস, শ্যাম্পু। আর ইট গুডিতে থাকবে বিভিন্ন হেলদি খাবার আর ড্রিংকস। যেমন, কর্নফ্লেকস, চিয়া সিড, কফি, ফ্লেভারড টি, হরলিক্স, মিল্ক শেক, স্প্রেড ইত্যাদি।

ঈহা: ঈহা অর্থ ইচ্ছা। মনের রংগুলো ইচ্ছেমতো কাপড়ের ক্যানভাসে নিয়ে আসার স্বপ্ন থেকেই ২০১৫ সালে এ উদ্যোগের পথচলা শুরু। শুরুতে শুধু রঙতুলিতে আঁকা পোশাক দিয়ে যাত্রা শুরু হলেও এখন তার পাশাপাশি নিজেদের আঁকা ডিজাইনগুলো স্ক্রিন, ব্লক ও বুননে নিয়ে এসেছে ঈহা। পাশাপাশি বছরখানেক হল যাত্রা শুরু করেছে ঈহার সাবব্র্যান্ড- নৈ।ঈহার পাশাপাশি তৈরী পোশাক এবং ব্যাগ নিয়ে নৈ নিজস্ব ডিজাইনে স্বতন্ত্র সব কাজ থাকবে আড্ডা চলেতে।

পটের বিবি: আড্ডা চলে প্রদর্শনী উপলক্ষে তৈরি কাপড় নিয়ে কিছু এক্সপেরিমেন্ট করছে পটের বিবি।সেই সঙ্গে খুব ভালো মানের কিছু হ্যান্ডলুম এর শাড়ি ক্রেতাদের কাছে তুলে ধরতে চায় তারা। সাধারণত অনলাইনের ছবিতে বুননের এ পার্থক্যটা বোঝানো কঠিন। তাই আড্ডা চলের ক্রেতাদের সামনে পটের বিবি তুলে ধরতে চায় এক্সক্লুসিভ ধরনের হ্যান্ডলুম শাড়ি। পাশাপাশি নিয়মিত শাড়ি,পাঞ্জাবি, টু পিস, রেডি ব্লাউজ, ব্লাউজপিসসহ অন্যান্য পোশাক তো থাকবেই।

রংধনু ক্রিয়েশন: মসলিনের ওপর হাতে আঁকা শাড়ি পেতে চাইলে ঢুঁ মারতে হবে রংধনু ক্রিয়েশনে। হাতে আঁকা শাড়ি,টু পিস, শাল, ক্যানভাস, কুশন কভার, ল্যাম্পশেড, হ্যান্ড পেইন্টেড কাঁচের বোতল, হুপ আর্ট এম্ব্রয়ডারি ও হাতে তৈরি নানান গয়না থাকবে এ স্টলে। সিড বিডস ও শেলের গয়না ছাড়াও এবারের গয়নাগুলোর মধ্যে নতুন থাকছে হাতে সেলাই করে করা কিছু গয়না। আড্ডা চলের ক্রেতারা রংধনু ক্রিয়েশনের সমস্ত পণ্যের ওপর পাবেন বিশেষ ছাড়।

গ্লুড টুগেদার: পোশাক কেনার পর এর সঙ্গে মিলিয়ে গয়না কিনতে চাইলে তাও মিলবে আড্ডা চলেতে। গ্লুড টুগেদার থাকবে বৈচিত্রপূর্ণ গহনার সম্ভার নিয়ে। নান্দনিক নকশার এসব গহনা দেখতে চাইলে অবশ্যই যেতে হবে প্রদর্শনীতে।

বুকস অব বেঙ্গল: অন্য সব মেলার চেয়ে আড্ডা চলে’কে অনন্য করেছে বুক অব বেঙ্গলের উপস্থিতি।মনের খোরাক মেটাতে থাকবে বইয়ের বিশাল ভান্ডার। সেখান থেকে কেবল নিজের পছন্দের বই বেছে নেয়ার অপেক্ষা।

এবার বলি খাবার দাবার প্রসঙ্গে। আড্ডা চলবে আর নানারকম খাবার দাবার থাকবে না, তা তো হয় না। তাই খাবারের সমাহার নিয়ে থাকবে চিয়ারি শেফ ও পিঠা পার্বণ।টক, ঝাল, মিষ্টি থেকে শুরু করে দেশি-বিদেশী, সব ধরনের খাবারই পাওয়া যাবে খাবারের স্টলে।

আয়োজকরা বলছেন, শুধু কেনাকাটা করতেই নয়, প্রদর্শনী দেখতেও যেন ক্রেতা-শুভানুধ্যায়ীরা আসেন। যাদের সঙ্গে এতদিন অনলাইনে কথা হয়েছে, তাদের সঙ্গে সামনাসামনি আলাপও হয়ে যাবে। মূলত এ মিলনমেলার জন্যই এত আয়োজন।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS