Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

জ্যোতিষশাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৬ জুলাই ২০২১, ১০:৩৩
আপডেট : ১৬ জুলাই ২০২১, ১০:৪১

জ্যোতিষীর চোখে আপনার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

১৬ জুলাই ২০২১ থেকে ২২ জুলাই ২০২১।

এ সপ্তাহে মহাকাশের গ্রহ সমূহের মধ্যে বুধের মিথুন রাশিতে গমন। রবির ১৭ জুলাই কর্কট রাশিতে গমন। শুক্রর কর্কট রাশিতে অবস্থান ও সপ্তাহের শেষ দিনে সিংহ রাশিতে গমন। মঙ্গলের কর্কট রাশিতে নীচাবস্থান থেকে ২০ জুলাই সিংহ রাশিতে গমন। রাহুর বৃষ রাশিতে ও কেতুর বৃশ্চিক রাশিতে অবস্থান। শনির মকর রাশিতে বক্রী। বৃহস্পতির কুম্ভ রাশিতে বক্রী নেপচুনের সাথে অবস্থান। ইউরেনাসের মেষ রাশিতে অবস্থান। চন্দ্রর কন্যা, তুলা, বৃশ্চিক ও ধনু রাশিতে অবস্থান ১২ রাশির জাতক-জাতিকার জন্য শুভ। তবে ঈদুল আজহার সপ্তাহ হওয়াতে আপনাকে হতে হবে সতর্ক। আনন্দের অতিসয্যে সংক্রমণকে নিমন্ত্রণ দিতে যাবেন না।

আসুন জানার চেষ্টা করি বর্তমান সপ্তাহটি কী কী পরিবর্তন নিয়ে আসবে আপনাদের জীবনে। করোনার বিভিন্ন ভেরিয়েন্টে যখন বাড়ছে মৃত্যুর মিছিল তখন আপনার ও আপনার পরিবারের সুরক্ষা নিশ্চিতের দায়িত্ব আপনার। আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হলে তা তো আপনিই হবেন।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতে শরীর স্বাস্থ্যর প্রতি বিশেষ নজর দিতে হবে। গোপন শত্রু ও আপনার বিরুদ্ধচারীদের অপতৎপরতা বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে সহকর্মী বিরোধের সম্মুখীন হতে পারেন। মধ্যভাগে ব্যবসায়ীক যোগাযোগে সফল হবেন। দাম্পত্য সুখ শান্তি বজায় থাকবে। অংশীদারি কোনো কাজে হবেন সফল। শেষার্ধে ঝুঁকিপূর্ণ কাজে রহস্যজনক ক্ষতির সম্মুখীন হতে হবে। ঋণের জালে জড়িয়ে যেতে পারেন। পাওনাদারদের তাগাদা হঠাৎ করেই বেড়ে যাবে। শেষ দিকে ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে মানসিক প্রশান্তি লাভের আশা। বৈদেশিক কাজে অগ্রগতি হবে। বিদেশ যাত্রার সীমিত সুযোগ কাজে লাগাতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতেই সন্তানের ভবিষ্যৎ নিয়ে কোনো পরিকল্পনা করতে হবে। সৃজনশীল কাজ ও মিডিয়ার কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। প্রেম ভালোবাসায় আসবে মানসিক প্রশান্তি। আপনার মেধা ও বুদ্ধি দিয়ে কোনো কাজে সফল হবেন। মধ্যভাগে কর্মস্থলে দেখা দেবে নানারকম চাপ। কর্মচারীদের নানা রকম দাবি দাওয়া মেটাতে গিয়ে আর্থিক দৈন্যতায় পড়তে পারেন। শেষার্ধে সাংসারিক জীবনে ভুল বোঝাবুঝি ও মনোমালিন্য দেখা দেবে। ব্যবসায়ীরা এ সময়ে কাঙ্ক্ষিত আয় রোজগার করতে সফল হবেন না। দাম্পত্য কলহের আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষ দিকে ঝুঁকিপূর্ণ কাজে আসবে বাধা। সংক্রমণ ও দুর্ঘটনা থেকে সতর্ক হতে হবে। ঋণ এর থেকে সতর্ক থাকুন। তাড়াহুড়া করতে গিয়ে আর্থিক ও শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে আত্মীয়স্বজনের সাহায্য লাভের আশা। আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি হবে। প্রভাবশালী কোনো ব্যক্তির সাহায্য পেতে পারেন। গৃহ পরিবর্তনের প্রয়োজন হতে পারে। সপ্তাহের মধ্যভাগে সন্তানের মন রক্ষা করতে গিয়ে অর্থ ব্যয়ের যোগ প্রবল। নিজের সৃজনশীল কাজের জন্য ব্যস্ত থাকতে পারেন। প্রেম ও ভালোবাসার ক্ষেত্রে কোনো বড় ধরনের পরিবর্তন হতে চলেছে। শেষার্ধে আর্থিকভাবে চাপে পড়তে পারেন। ভয় ও ভুল বোঝাবুঝি আপনাকে ক্ষতিগ্রস্ত করবে। কর্মচারী ও কাজের লোকের দ্বারা ক্ষতিগ্রস্ত হতে পারেন। শরীর স্বাস্থ্যর প্রতি নজর রাখতে হবে। সপ্তাহের শেষ দিকে সংসারে আসবে শান্তি। জীবন সাথীর সাহায্য পাওয়ার আশা।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুটা যোগাযোগের ক্ষেত্রে সাফল্যের। অনলাইন ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধি পাবে। বৈদেশিক উৎস থেকে ভালো অর্ডার লাভের আশা। ই-কমার্সের ব্যবসার সাথে জড়িয়ে যেতে পারেন। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক জীবনে ফিরে আসবে হাসি, খুশি আর আনন্দ। আত্মীয়স্বজনের সাহায্য লাভের আশা। বহু কষ্টে বাড়িতে যেতে পারবেন। মায়ের কাছ থেকে অর্থ লাভের যোগ। শেষার্ধে প্রেম ভালোবাসায় দেখা দেবে জটিলতা ও ভুল বোঝাবুঝি। সন্তানের আচরণে কষ্ট পেতে পারেন। শিল্পী ও নির্মাতাদের আশানুরূপ সাফল্য লাভের যোগ নেই। নিজের মন মেজাজ খারাপ হতে পারে। শেষ দিকে শরীর ভালো যাবে না। ক্লান্ত থাকতে পারেন। আর্থিক ক্ষতির বিষয়ে সর্বদা সতর্ক থাকতে হবে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতেই আর্থিকক্ষেত্রে অগ্রগতির আশা। কিছু অর্থ আদায়ের যোগ। সঞ্চিত অর্থ থেকে ব্যয় করতে হবে। হঠাৎ করেই আত্মীয়ে সাহায্য করতে হতে পারে। মধ্যভাগে ভালো সংবাদ লাভের আশা। বিদেশ থেকে কাঙ্ক্ষিত সংবাদ আসতে পারে।অফিসিয়াল কাজের ক্ষেত্রে অগ্রগতি। ছোট ভাই-বোনকে সাহায্য করতে হতে পারে। শেষার্ধে পারিবার পরিজনের সাথে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। আর্থিকক্ষেত্রে সময় হতে পারে ব্যয় বহুল। মনের অস্থিরতার প্রভাব আপনার দৈনন্দিন জীবনে ও পরিবারের ওপর পড়তে পারে। কোনো কর্মকর্তার উপর প্রচণ্ড ক্ষিপ্ত হতে পারেন। শেষ দিকে বড় সন্তানের ওপর কিছুটা বিরক্ত হতে পারেন। সন্তানের বিদেশ সংক্রান্ত বিষয়ে আসবে ভালো কোনো সংবাদ। প্রেম ভালোবাসায় সফল হবেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। সামাজিক ও পারিবারিক কাজে থাকবেন ব্যস্ত। জীবন সাথীর সাহায্য লাভের আশা। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হবে। মানসিক অস্থিরতার কারণে কিছু শারীরিক সমস্যার সম্মুখীন হতে পারেন। মধ্যভাগে বকেয়া অর্থ আদায়ের চেষ্টা সফল হবে। খুচরা ও পাইকারি দোকানদারী ব্যবসায় লাভের আশা করতে পারেন। সঞ্চয়ের চেষ্টায় সফলতা। আত্মীয়ে সাহায্য পাবেন। শেষার্ধে প্রতিবেশী ও ছোট ভাই-বোনের সাথে বিরোধে জড়িয়ে পড়তে পারেন। অনলাইন বা ই-কমার্সের ব্যবসায় হবেন প্রতারিত। বৈদেশিক যোগাযোগে বাধা বিপত্তির আশঙ্কা। সপ্তাহর শেষ দিকে আত্মীয়স্বজন ও পরিবার পরিজন নিয়ে ব্যস্ত থাকবেন। কোনো আত্মীয়ের বিবাহশাদীর আয়োজন করতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতির সময়। ব্যবসায়ীক ক্ষেত্রে সপ্তাহের শুরুটা কিছুটা ব্যয় বহুল। বিদেশ থেকে অর্থ লাভের সুযোগ আসবে। দূরের যাত্রা যোগ প্রবল। প্রবাসী কারো সাহায্য আশা করতে পারেন। মধ্যভাগে আপনার ব্যবসায়ীক ক্ষেত্রে অগ্রগতি হবে। আর্থিক সকল দুশ্চিন্তা কাটিয়ে উঠতে পারবেন। সাংসারিক অশান্তির অবসান আশা করা যায়। অংশীদারি কাজে লাভের আশা। সপ্তাহর শেষার্ধে আপনাকে ব্যয় এর ক্ষেত্রে সংকোচন নীতি মেনে চলতে হবে। খাদ্য দ্রব্য থেকে বিষক্রিয়ার আতঙ্ক রয়েছে। সঞ্চয়ের চেষ্টা চালিয়ে যেতে হবে। শ্যালক-শ্যালিকার দ্বারা অর্থ ক্ষতির আশঙ্কা। শেষ দিকে ভালো কোনো সংবাদ পাবেন। সাংসারিক ক্ষেত্রে ছোট ভাই-বোনের সাহায্য লাভ। বৈদেশিক যোগাযোগে সফল হতে পারবেন।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): সপ্তাহের শুরুতেই বড় ভাই-বোনের সাহায্য লাভের আশা। বন্ধুদের সাথে একত্রে কোনো কাজ করতে পারেন। কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ আসবে। ব্যবসায়ীক কিছু বকেয়া টাকা সপ্তাহের শুরুতেই আদায় করার সময়। সপ্তাহের মধ্যভাগে প্রবাসীদের জীবনে অপ্রত্যাশিত কোনো উত্থান হবে। আর্থিকভাবে হবেন লাভবান। বড় কোনো ব্যয় হতে চলেছে। নিজের ইচ্ছার বিরুদ্ধেই ব্যয় করতে হবে। সপ্তাহের শেষার্ধে আপনার আয় রোজগারের চেয়ে সাংসারিক সুখ শান্তি বজায় রাখাটাই হবে কঠিন। ভুল বোঝাবুঝি নানা রকম রহস্যজনক ঘটনা দাম্পত্য কলহ, জীবন সাথীর মানঅভিমান ও অংশীদারি কাজে ক্ষতির আশঙ্কা রয়েছে। সপ্তাহের শেষ দিকে আর্থিক উন্নতির যোগ প্রবল। পেতে পারেন বকেয়া কিছু টাকা। খাদ্য পানীয়ের ব্যবসায় সাফল্য লাভ।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুতেই কাজে কর্মে অগ্রগতি হবে। আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির আশা। কর্মস্থলে কাজের পুরস্কার স্বরূপ কিছু বাড়তি অর্থ পেতে পারেন। সামাজিক কাজে অংশ নেওয়ার যোগ। সপ্তাহর মধ্যভাগে আয় রোজগারে অগ্রগতি হবে। সিজেনাল ব্যবসায়ীদের ভাগ্যর চাকা ঘুরবে। আয় রোজগারের চেষ্টায় হবেন সফল। বন্ধু ও বড় ভাই বোনের সাথে কোনো কাজে লাভবান হতে পারবেন। শেষার্ধে রহস্যজনক জটিলতার পেছনে অর্থ ব্যয় হবে। প্রবাসীদের আইনগত জটিলতার আতঙ্ক দেখা দেবে। দূরের যাত্রায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ও দুর্বৃত্তের দ্বারা আক্রান্ত হওয়ার ভয়। বিদেশ যাত্রার চেষ্টা সফল হবে না। শেষ দিকে আপনার শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি হবে। মনে জোর ফিরে পাওয়ার আশা।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): সপ্তাহের শুরুতে ভাগ্য ও ঈশ্বর ওপর আস্থা রাখুন। কোনো না কোনো অপ্রত্যাশিত সুযোগ পাবেনই পাবেন। ধর্মীয় ও আধ্যাত্মিক মনোবাঞ্ছা পূরণের সম্ভাবনা। অনেককে আবার জীবন জীবিকার তাগিদে যেতে হবে বহু দূর। সপ্তাহের মধ্যভাগে প্রভাবশালী লোকের সাহায্য পাবেন। পিতার দ্বারা আর্থিক সাহায্য লাভের আশা। পদস্থ কর্মকর্তার মনোরঞ্জনের চেষ্টায় কিছু অর্থ ব্যয় হবে। কর্মক্ষেত্রে পাবেন পদস্থের সহায়তা। শেষার্ধে আয় রোজগারে বাধা বিপত্তি দেখা দেবে। বন্ধুর রহস্যজনক আচরণের কারণে আর্থিকভাবে হতে পারেন ক্ষতিগ্রস্ত। ভুল বোঝাবুঝির কারণে বড় ভাই-বোনের সাথে মান অভিমানে জড়িয়ে যেতে পারেন। সপ্তাহের শেষ দিকে দূরের যাত্রা যোগ। ব্যয় তুলনামূলক বৃদ্ধি পাবে। প্রবাসীদের আর্থিক উন্নতির সম্ভাবনা।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতে আর্থিক ঝুঁকি না নেওয়াই ভালো। ঋণ থেকে নিজেকে দূরে রাখতে হবে। অপ্রত্যাশিত উৎস থেকে ধন লাভের সুযোগ আসবে। পাওনাদারের তাগাদা পাবে বৃদ্ধি। মধ্যভাগে আপনার আয় রোজগারের ক্ষেত্রে অপ্রত্যাশিত উন্নতির আশা। ভাগ্য সহায় হওয়াতে বৈদেশিক উৎস থেকে পেতে পারেন অর্থ। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে অর্থ ব্যয়ের যোগ প্রবল। উচ্চ শিক্ষার জন্য বিদেশ যাত্রা হবে। বৈদেশিক বাণিজ্যে লাভের আশা করতে পারেন। সপ্তাহর শেষার্ধে কর্ম সংক্রান্ত জটিলতার ভয়। আয় রোজগারের ক্ষেত্রে কর্মকর্তার রহস্যজনক আচরণে ভোগান্তি হবে। হঠাৎ করে বদলির কোনো ঘটনা ঘটবে। শেষ দিক বড় ভাই বোনের সাহায্য লাভ। ব্যবসায়ীকভাবে লাভে আশা করতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): শুরুতে পারিবারিক ও দাম্পত্য জীবনে দেখা দেবে জটিলতা। জীবনে সাথীর সাথে কোনো কারণে হতে পারে মতের অমিল। ব্যবসায়ীরা আশানুরূপ ব্যবসা করতে পারবেন। অবিবাহিতদের বিয়ের আলোচনা হবে চূড়ান্ত। মধ্যভাগে আপনার জীবনে আর্থিক ঝুঁকি বৃদ্ধি পেলেও তা থেকে লাভবান হতে পারেন। পাওনাদারের অর্থ পরিশোধ করতে সক্ষম হবেন। ব্যাংক থেকে টাকা তোলার যোগ প্রবল। শেষার্ধে আপনার ভাগ্য আপনাকে ভোগাবে। রহস্যজনক কারণে অর্থ ব্যয় হতে চলেছে। প্রবাসীদের জীবনে ঘটতে পারে আইনগত জটিলতা। বিদ্যার্থীদের উত্থান পতনের সম্মুখীন হতে হবে। সপ্তাহের শেষ দিকে নিজের কাজে আনন্দ পাবেন। কিছু দাতব্য কাজের চেষ্টায় সফল হতে পারবেন। পিতা ও পিতৃস্থানীয়দের সাথে দূরত্ব কমে আসবে।

এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS