Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

  ১৭ জুন ২০২১, ২০:৫০
আপডেট : ১৭ জুন ২০২১, ২১:০৬

জ্যোতিষীর চোখে আপনার বর্তমান সপ্তাহটি কেমন যাবে

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

১৮ জুন ২০২১ থেকে ২৪ জুন ২০২১

এ সপ্তাহে মহাকাশের গ্রহ সমূহের মধ্যে বুধের ২২ জুন দিবাগত রাতে বক্র ত্যাগ ও বৃষ রাশিতে অবস্থান রবির মিথুন রাশিতে অবস্থান। শুক্রর ২২ জুন কর্কট রাশিতে গমন। মঙ্গলের কর্কট রাশিতে নীচাবস্থান। রাহুর বৃষ রাশিতে বক্রী বুধের সাথেসহ অবস্থান, কেতুর বৃশ্চিক রাশিতে অবস্থান। শনি গ্রহর মকর রাশিতে বক্রী অবস্থান ও বৃহস্পতির কুম্ভ রাশিতে ২০ জুন বক্রগতি প্রাপ্তি ও নেপচুনের সাথে অবস্থান। এবং ইউরেনাসের মেষ রাশিতে অবস্থান। চন্দ্রর কন্যা তুলা বৃশ্চিক ও ধনু রাশিতে অবস্থান ১২ রাশির জাতক-জাতিকার জন্য গুরুত্বপূর্ণ কিছু পরিবর্তন বয়ে আনতে চলেছে।

আসুন জানার চেষ্টা করি আপনার বর্তমান সপ্তাহটি কেমন যাবে।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতে শরীর স্বাস্থ্যর প্রতি যত্ন নিতে হবে। রাশিপতির নীচস্থতার কারণে রোগ প্রতিরোধ ক্ষমতা কমতে পারে। কাজের লোক বা কর্মচারী বিষয়ে খুব একটা সুখী হতে পারবেন না। মধ্যভাগে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। ব্যবসায়ীক অবস্থার খুব একটা অগ্রগতি এ সপ্তাহে আশা করা বৃথা। চেষ্টার কোনো ত্রুটি না থালেও আয় রোজগার হবে সামান্য। শেষার্ধে ব্যক্তি ঋণ বিষয়ে ভোগান্তির সম্মুখীন হতে হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে আশানুরূপ লাভের আশা নেই বললেই চলে। পুরোনো কোনো আইনগত জটিলতা আপনাকে ভোগাতে শুরু করবে। শেষ দিকে ভাগ্য সহায় হওয়ার আশা। বিদেশ সংক্রান্ত কাজে কাঙ্ক্ষিত সাফল্য লাভ। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে দূরের যাত্রা যোগ। বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রচেষ্টা সফল হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতে প্রেম ভালোবাসা ও সৃজনশীল কাজে অগ্রগতি। জমে থাকা কাজগুলো সময় মতো শেষ করতে চেষ্টা করুন। নতুন সন্তান লাভের সু-সংবাদ আশা করা যায়। মধ্যভাগে কর্মস্থলে দেখা দেবে জটিলতা। সহকর্মীদের সঙ্গে অনভিপ্রেত কোনো ঘটনা ঘটতে চলেছে। ব্যবসায়ীক ক্ষেত্রে চলতে থাকা মন্দাভাব ধীরে ধীরে দূর হবে। কর্মচারী বা ম্যানেজারের অনুপস্থিতির কারণে সময় মতো পণ্য সরবরাহ ও পাওনা আদায় হবে কঠিন। জীবন সাথীর শারীরিক অবস্থা শেষ দিকে কিছুটা দুর্বল থাকতে পারে। যৌথ ও অংশীদারি ব্যবসা বাণিজ্যে দেখা দেবে মনোমালিন্য। সকল লেনদেনেই কথা দিয়ে কথা রক্ষা করাটা কঠিন হবে। শেষ দিকে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে লাভের আশা করতে পারেন। আর্থিক ক্ষেত্রে বড় লেনদেন না করাই ভালো।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে রাশিগত অবস্থান ও রাশিপতির বক্র অবস্থানের কারণে প্রত্যাশিত কাজে অগ্রগতি আশা না করাই ভালো। আত্মীয় ও গৃহ বিরোধে বেসামাল অবস্থা দেখা দেবে। কর্মস্থলে অহেতুক জটিলতা বৃদ্ধির আশঙ্কা। সপ্তাহের মধ্যভাগ থেকে সময় বলবান হয়ে উঠবে। সৃজনশীল ও শৈল্পিক কাজের সাথে জড়িতদের আয় রোজগার বৃদ্ধির সময়। সন্তানের উচ্চ শিক্ষা ও তার উজ্জ্বল ভবিষ্যতের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে চলেছেন। প্রেম ভালোবাসা নিয়ে বাড়াবাড়ির ফল হয়তো হিতে বিপরীত হতে চলেছে। শেষার্ধে সময় হয়ে উঠবে প্রতিকূল। কর্মস্থলে সহকর্মী বিরোধ ও অধীনস্থ কর্মচারীদের সাথে মতানৈক্য দেখা দেবে। বেসরকারি চাকুরেদের কর্মহানির আশঙ্কা। চক্ষু বা চর্মপীড়ার ভোগান্তি হতে পারে। শেষ দিকে দাম্পত্য ক্ষেত্রে অগ্রগতির আশা। আয় রোজগারের ক্ষেত্রে ব্যবসায়ীক সাফল্য লাভের যোগ।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): সপ্তাহের শুরুতে পড়তে পারেন তথ্য বিভ্রান্তির কবলে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে ব্যবসায়ীক ও ব্যক্তিগত ক্ষতির সম্মুখীন হতে হবে। ছোট ভাই-বোনের সঙ্গে পারিবারিক বিরোধে জড়িয়ে পড়ার ভয়। মধ্যভাগে কোনো আত্মীয়ের চেষ্টায় পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। স্থাবর সম্পত্তি সংক্রান্ত জটিলতার অবসান আশা করতে পারেন। চলতে থাকা আত্মীয় বিরোধের অবসান হতে থাকবে। শেষার্ধে আপনার প্রেম ভালোবাসায় দেখা দেবে জটিলতা। অনৈতিক সম্পর্কর প্রভাব পড়বে দাম্পত্য জীবনে। সন্তানের কোনো অপরাধের কারণে সামাজিক ভাবে হেয় হওয়ার আতঙ্ক তো থাকছেই। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে দুর্নাম বদনামের ভয়। শেষ দিকে কর্ম জীবনে সহকর্মীর সাহায্য প্রয়োজন হবে। এ সময় শারীরিক ও মানসিক দুর্বলতাই আপনার সবচেয়ে বড় শত্রু।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহটি আয় রোজগারের পক্ষে অনুকূল। সপ্তাহের শুরুতেই বকেয়া টাকা আদায়ের চেষ্টা করুন। ব্যবসায়ীক ক্ষেত্রে সামান্য কিছু বাধা দেখা দিলেও তা ধীরে ধীরে কেটে যাবে। তথ্য বিভ্রান্তি থেকে হতে হবে সাবধান। সপ্তাহের মধ্যভাগে বিদেশ থেকে ভালো সংবাদ লাভ। বস্ত্র ও অলঙ্কারাদি ক্রয় করতে পারেন। আর্থিক ক্ষেত্রে ধার চেয়ে প্রাপ্তি যোগ প্রবল। সপ্তাহের শেষার্ধে পারিবারিক ক্ষেত্রে ভুল বোঝাবুঝি ও মান-অভিমানের আশঙ্কা প্রবল। আত্মীয়স্বজন বা পরিবারের অন্যান্য সদস্যদের সাথে মনোমালিন্যের আশঙ্কা। গৃহ ভূমি স্থাবর সম্পত্তি বন্ধক বা ক্রয় বিক্রয় থেকে অর্থ পেতে পারেন। শেষ দিকে প্রত্যাশা পূরণের সময়। প্রভাবশালী আত্মীয় বা ব্যক্তির সাহায্য পেতে পারেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুটা হবে কোনো ভালো ঘটনার মধ্য দিয়ে। ভাগ্য উন্নতির কোনো সংবাদ আসবে। অসমাপ্ত শিক্ষাজীবন আরম্ভর পূণঃসুযোগ আসতে পারে। ব্যক্তি ও দাম্পত্য জীবনের সকল ভুল বোঝাবুঝি ও মান অভিমান কেটে যাবে। মধ্যভাগে সঞ্চয়ের চেষ্টায় সফল হবেন। আয় রোজগারের ক্ষেত্রে অগ্রগতি হবে। ক্ষুদ্র ও খুচরা ব্যবসায়ীদের কাঙ্ক্ষিত লাভের আশা। অংশীদারি ব্যবসায় দেখা দেবে জটিলতা। সপ্তাহের শেষার্ধে ছোট ভাই-বোনের জন্য দুশ্চিন্তা দেখা দেবে। বৈদেশিক কাজে দেখা দেবে অর্থহানি। অনলাইন ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হতে পারেন। সপ্তাহের শেষ দিকে আত্মীয়দের সাহায্য পাওয়া যাবে। গৃহ সংস্কার বা ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত কোনো বিষয়ে ভালো ফল লাভ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতে দূরের যাত্রা যোগ প্রবল। রাস্তাঘাটে সাবধানে থাকতে হবে। বৈদেশিক কাজে অর্থ ব্যয় বৃদ্ধির আশঙ্কা। প্রবাসীদের কাজে কর্মে একটু সতর্ক থাকতে হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার কাজের গতি বৃদ্ধির আশা। মানসিক অস্থিরতা ও হতাশা যাবে কেটে। আয় রোজগারের চেষ্টায় সফল হবেন। ব্যবসায়ীক ক্ষেত্রে অপ্রত্যাশিত সুযোগ লাভের আশা। অসুস্থতা কাটিয়ে উঠতে পারবেন। সপ্তাহের শেষার্ধে নগদ অর্থের যোগান বৃদ্ধি পাবে। রহস্যজনক উৎস থেকে হবে ধনলাভ। সঞ্চয়ের সুযোগ পাবেন। শ্যালক-শ্যালিকা বা দেবর ননদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলতে হবে। রহস্যজনক কাজে বিনিয়োগে সাবধান। শেষ দিকে যোগাযোগে অগ্রগতি। নিজের প্রচার প্রচারণার কাজে অর্থ ব্যয় হবে। অনলাইন কেনাকাটায় লাভবান হবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে বড় ভাই-বোনের সঙ্গে ভুল বোঝাবুঝির কাটিয়ে উঠতে হবে। কোনো বন্ধুর বিপদে তাকে সাহায্য করার প্রয়োজন পড়বে। চাকরিজীবীদের বকেয়া টাকা আদায়ের যোগ প্রবল। মধ্যভাগে আপনার সাংসারিক ব্যয় বৃদ্ধি পাবে। ফলে আয়ের একটা বড় অংশই ব্যয় করতে হবে। বিদেশ যাত্রার চেষ্টায় সফল হতে পারবেন। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সি ব্যবসায়ীরা আশানুরূপ আয় করতে পারবেন। শেষার্ধে ব্যক্তি জীবনে ভুল বোঝাবুঝির আশঙ্কা প্রবল। হঠাৎ করেই জীবন সাথীর সঙ্গে দেখা দেবে সংঘাত। ব্যবসা বাণিজ্যে কাঙ্ক্ষিত আয় রোজগার হওয়া কঠিন। শেষ দিকে বকেয়া কিছু অর্থ আদায়ে সফল হবেন। আর্থিক অবস্থার উন্নতি হবে। সঞ্চয়ের চেষ্টায় সফল হবেন। রেস্তোরা ও খাদ্য ব্যবসায় অগ্রগতির আশা।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে সামাজিক ও সাংগঠনিক কাজে ব্যস্ততা বৃদ্ধি পাবে। বেসরকারি চাকরির প্রচেষ্টায় সফল হতে পারেন। পদস্থ কর্মকর্তার আনুকূল্যে নতুন পদে পদায়নের সম্ভাবনা। মধ্যভাগে বড় ভাই বোনের বিবাহ শাদীর আলোচনায় অগ্রগতি হবে। ব্যবসা বাণিজ্যের স্থবির হয়ে পড়া চাকা ঘুরতে শুরু করবে। বকেয়া বেতন আদায়ের চেষ্টায় হবেন সফল। ঠিকাদারি কাজের বকেয়া বিল প্রাপ্তির আশা। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক কাজে দেখা দেবে জটিলতা। আয় রোজগারের চেয়ে ব্যয় বৃদ্ধি পাবে। রহস্যজনক কাজের জন্য অর্থ ব্যয় হতে চলেছে। প্রবাসীদের কাজে দেখা দেবে ভুল বোঝাবুঝি। সপ্তাহের শেষ দিনে আপনার সকল প্রকার জটিলতা কাটিয়ে কাজে অগ্রগতির আশা। ব্যবসায়ীদের সময় বলবান।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): সপ্তাহের শুরুতে ভাগ্য উন্নতি বা উচ্চ শিক্ষার চেষ্টায় বিদেশ যাত্রার যোগ প্রবল। প্রবাসী পিতার সহায়তায় বিদেশে কর্ম লাভের সুযোগ আসবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছুকরা কোনো প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারেন। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয়ের যোগ। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে অপ্রত্যাশিত সাফল্য লাভের আশা। নতুন কোনো কর্মস্থলে যোগদান করতে পারেন। প্রভাবশালী রাজনৈতিক নেতার সাহায্যে ভাগ্য উন্নতি হবে। সপ্তাহের শেষার্ধে আয় রোজগারের সরল পথের চেয়ে বক্র পথ থাকবে সচল। বন্ধুর দ্বারা প্রতারিত হতে পারেন। বড় ভাই-বোনের সঙ্গে দেখা দেবে সংঘাত ও মনোমালিন্য। সপ্তাহের শেষদিকে দূরের যাত্রা যোগ প্রবল। বৈদেশিক কাজে অগ্রগতি হবে। প্রবাসী বন্ধুর সাহায্য লাভের যোগ প্রবল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহের শুরুতে ব্যবসায়ীক ও পারিবারিক দেনা-পাওনার চাপ বৃদ্ধি পাবে। কারো অসুস্থতার কারণে কাজকর্মে দেখা দেবে জটিলতা। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে বড় ধরনের লোকসানের আশঙ্কা। সপ্তাহের মধ্যভাগে ভাগ্য উন্নতির জন্য বিদেশে যেতে পারেন। উচ্চ শিক্ষায় চলতে থাকা বাধা কোনো সহৃদয় ব্যক্তির কল্যাণে হবে দূর। শিক্ষা ও গবেষণামূলক কাজে সফল হবেন। শেষার্ধে কর্মস্থলে দেখা দেবে চরম অনিশ্চয়তা। গোপন শত্রুতা ও দুর্নাম বদনামের দায় মাথায় নিতে হতে পারে। পদস্থ কর্মকর্তার কারসাজিতে আপনাকে গুরুত্বপূর্ণ দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার আশঙ্কা। সপ্তাহের শেষদিনে প্রভাবশালী বন্ধুর সাহায্য পাবেন। আয় রোজগারে চলতে থাকা বাধা দূর হওয়ার সময়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের শুরুতে পারিবারিক ও দাম্পত্য ক্ষেত্রে সুফল পাবেন। জীবন সাথীর সাহায্য পাওয়ার আশা। অংশীদারি কাজে চলতে থাকা জটিলতা দূর হয়ে যাবে। অবিবাহিতদের বিয়ের যোগ প্রবল। সপ্তাহের মধ্যভাগে ব্যাংক ও ব্যক্তি ঋণের তাগাদায় অস্থির থাকবেন। কোনো মূল্যবান সম্পত্তি বন্ধক রেখে টাকার যোগার করতে হবে। এ সময়ে পরিচিতজনদের সাহায্য আশা করা বৃথা। সপ্তাহের শেষার্ধে ভাগ্য আপনার সাথে লুকোচুরি খেলবে। বারবার সৌভাগ্য ধরা দিয়েও অধরা থেকে যেতে পারে। বিদেশ যাত্রার ক্ষেত্রে রহস্যজনক জটিলতা। আর্থিক প্রয়োজনের কারণে উচ্চ শিক্ষা থমকে যেতে পারে। পিতার সাথে দেখা দেবে মনোমালিন্য। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে উন্নতি হবে। সাময়িক বেকারত্বের হাত থেকে মুক্ত হতে পারবেন।

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত মেহেদী

অর্থ সম্পাদক (বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি)

মোবাইল ফোন: ০১৭১৬-৬০৮০৮২

এম

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS