Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮

যৌবন ধরে রাখবে ভাতের প্যাক

যৌবন ধরে রাখবে ভাতের প্যাক
ফাইল ছবি

প্রতিদিন ত্বকের যত্নে আমরা কতো কিছুই না করে থাকি। ক্লিনজিং, টোনিং, ময়েশ্চারাইজিংসহ আরও কতো কি। কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। ধীরে ধীরে আপনার ত্বক হারাচ্ছে উজ্জ্বলতা। বয়সের ছাপ স্পষ্ট হয়ে উঠছে চেহারায়। তবে আপনি চাইলেই নিমিষে এ সমস্যার সমাধান করে ফেলতে পারেন। ত্বক থেকে বয়সের ছাপ মুছে ফেলতে ব্যবহার করতে পারেন ভাতের জাদুকরী ফেস প্যাক। এটি বয়সের ছাপ মুছে ফিরিয়ে দেবে স্বাভাবিক উজ্জ্বলতা।

ভাতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন-ই। যা ত্বককে ক্ষতিকর উপাদান থেকে রক্ষা করে এবং তারুণ্য ধরে রাখতে সাহায্য করে। এছাড়া ভাতের মাড়ে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান। যা ত্বকে পানির পরিমাণ বজায় রাখার পাশাপাশি রক্ত চলাচল ঠিক রাখে।

চলুন জেনে নিই ভাতের প্যাক তৈরি ও ব্যবহার সম্পর্কে-

উপকরণ : প্যাকটি তৈরির জন্য লাগবে ৩ টেবিল চামচ ভাত, ১ টেবিল চামচ মধু ও ১ টেবিল চামচ দুধ।

প্যাক তৈরি প্রক্রিয়া : ভাত তো আমাদের সবার বাসায় প্রতিদিনই রান্না হয়। সেখান থেকেই কিছু গরম ভাত নিয়ে নিন। এরপর এ গরম ভাতের সঙ্গে কুসুম গরম দুধ এবং মধু ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করে ফেলুন।

ব্যবহারবিধি : প্যাকটি ব্যবহারের আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হবে। তারপর সেটি মুখ ও ঘাড়ে ভালো করে লাগান। এ প্যাক শুকিয়ে গেলে ভাতের মাড় দিয়ে মুখ ও ঘাড় ধুয়ে ফেলুন। এটি সপ্তাহে একবার ব্যবহার করতে পারেন। দেখবেন জাদুকরী ফল পাচ্ছেন।

এসএস

RTV Drama
RTVPLUS