logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০১ জানুয়ারি ২০২১, ১৪:২২

কেমন যাবে মীন রাশির ২০২১ সাল?

মীন দ্বিভাব জলরাশি। অধিপতি গ্রহ প্রাচ্য মতে বৃহস্পতি ও পাশ্চাত্যমতে নেপচুন। রাশি প্রতীক দুটি মৎস চক্রাকারে একটি আরেকটিকে ধরতে ছুটছে। মীন নির্দেশ করে অনুসন্ধান, সিদ্ধিলাভ, দৈবশক্তি, মুক্তি, গোপনীয়তা। মীন বুধের নীচক্ষেত্র, শুক্রর তুঙ্গীঘর। শুক্রের শুভ প্রভাব থাকলে মীনের জাতক-জাতিকা কবি, সাহিত্যিক, সঙ্গীতজ্ঞ ও চিত্রশিল্পী হতে পারে। জাতক-জাতিকা উদ্ভাবনী প্রতিভাযুক্ত ও পার্থিব ব্যাপারে সজাগ সচেতন। বন্ধু বৎসল মীন রাশির জাতক-জাতিকা সর্বদাই রহস্যময়তায় ঘেরা।

২০২১ সালে মীন রাশির উপর শনির প্রভাব থাকবে। পাশাপাশি আয় রোজগারের গৃহে বৃহস্পতির গোচর সার্বিকভাবে মীন রাশির জাতক-জাতিকার জন্য শুভ ফল নিয়ে আসবে। বৈদেশিক যোগাযোগে হবেন সফল। ফলে আগত বছরটি সার্বিক ভাবেই মীনের জন্য শুভ সম্ভাবনাময়।

বিভিন্ন রাশিতে গ্রহের অবস্থান ও গ্রহ সঞ্চারের ফলে কেমন হতে পারে মীন রাশির জাতক-জাতিকার সাল ২০২১। আসুন জানার চেষ্টা করি।

শরীর স্বাস্থ্য: মীন রাশির জাতক-জাতিকার শারীরিক অবস্থা ২০২১ সালে ভালো থাকবে। শনির প্রভাবে বাত বা পুরোনো ব্যাধির আশঙ্কা থাকলেও সেটা খুবই কম ভোগাবে। সম্মান ও মর্যাদা বৃদ্ধি পেতে থাকবে। সুদূর প্রসারী চিন্তা ভাবনা ও পরিকল্পনার জন্য বছরটি শুভ। সাফল্য পেতে হলে পূর্বের থেকে অনেক বেশি পরিশ্রম করতে হবে। 

টাকা পয়সা: ধনপতির ধনে অবস্থানের কারণে সঞ্চয়ে অগ্রগতি হবে। আর্থিক সঙ্কট কাটিয়ে নতুন করে কিছু সঞ্চয়ের বছর। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় আর্থিক অগ্রগতি হবে। আত্মীয় কুটম্বর পূর্ণ সহায়তা পাবেন। দীর্ঘ মেয়াদী সঞ্চয়ের পরিকল্পনা সফল হবে। জাতক-জাতিকার স্বর্ণালঙ্কার, মূল্যবান অলঙ্কার ও রত্নপাথর ক্রয়ের সুযোগ রয়েছে।

যোগাযোগ: যোগাযোগের গৃহে তুঙ্গী রাহু ও সেখানে বৃহস্পতির দৃষ্টির প্রভাবে বৈদেশিক যোগাযোগে সফল হবেন। বিদেশ থেকে পাবেন ভালো কিছু অর্ডার বা সুযোগ। যার একটিকেও কাজে লাগাতে পারলে ভাগ্য ঘুরে যাবে। ছোট ভাই-বোনের বিদেশ যাত্রা ও সেখানে সফল হওয়ার যোগ। বিদেশি গণমাধ্যমে কাজের চেষ্টা সফল হবে। অনলাইন ক্রয় বিক্রয়ে সফল হবেন।  

গৃহ সুখ শান্তি ও যানবাহন: গৃহ সুখ শান্তির গৃহে রাশিপতির দৃষ্টি থাকাতে এ বছর আপনার সকল প্রত্যাশা পূরণ হবে। গৃহ জমি ভূমি আবাসন লাভের বছর। বিদেশ বিভুয়ে গৃহ ক্রয় করতে পারেন। অনেকে আবার দেশের অভ্যন্তরেই স্থান পরিবর্তন করে ভালো ফল পাবেন। আত্মীয়স্বজন ও মায়ের সাহায্য পাওয়া যাবে। যানবাহন প্রাপ্তির যোগ।

প্রেম ভালোবাসা: প্রেমের অধিপতি বছরের শুরুতে প্রেমের গৃহে অবস্থান করাতে প্রেম ভালোবাসার জন্য বছরটি উত্তম। সন্তান লাভ ও সন্তানের কর্ম বিবাহে সাফল্য আপনার দুশ্চিন্তাকে কমিয়ে দেবে। শিল্পী ও কলাকুশলীদের বছরটি আর্থিক অগ্রগতির। বিদ্যার্থীরা বিগত বছরের চেয়ে অনেক ভালো রেজাল্ট করতে সক্ষম হবেন।

রোগ ব্যাধি ও শত্রু: বাতের পীড়ায় সামান্য ভোগান্তি ছাড়া বড় ধরনের রোগ ব্যাধির আশঙ্কা নেই বললেই চলে। কর্মস্থলে সহকর্মীদের পূর্ণ সহায়তা পাবেন। কর্মস্থলে প্রতিযোগিতামূলক মনোভাব থাকলে বছর শেষে পদোন্নতি হবে। গোপন ও প্রকাশ্য শত্রুতার তেমন কোনো ভয় নেই।

জীবন সাথী: এ বছর দাম্পত্য সুখ শান্তি রাহু বৃহস্পতির ফলে কিছুটা ব্যাহত হবে। জীবন সাথীর কথায় কথায় মান অভিমান ভোগাতে পারে। অবিবাহিতদের বিবাহে বারবার বাধার আশঙ্কা। অংশীদারি ব্যবসা বাণিজ্যে সফল হবেন। বৈদেশিক ব্যবসায় আয় রোজগার বৃদ্ধি পাবে। ব্যবসায়ীক প্রয়োজনে একাধিক বার বিদেশ যাত্রার যোগ।

ঋণ বা নিধন: ঋণের বোঝা কমাতে পারবেন। ব্যাংক ঋণ মুক্ত হয়ে স্বাভাবিক কর্মকাণ্ডে ফেরার বছর। আত্মীয়স্বজনের পাশে দাঁড়াতে হবে। শনির দৃষ্টির প্রভাবে ঝুঁকিপূর্ণ বিনিয়োগে সতর্কতা প্রয়োজন। ছোট খাটো দুর্ঘটনা ও পুলিশি হাঙ্গামা মোকাবিলা করতে পারেন।

ভাগ্য উন্নতি বা বিদেশ যাত্রা: এ বছর আপনার আধ্যাত্মিক উন্নতির বছর। ধর্মীয় বিষয়ের পড়াশোনা ও উচ্চ শিক্ষায় সফল হবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার সুযোগ আসবে। জীবিকার প্রয়োজনে বিদেশ যাবেন। পিতার সঙ্গে কিছু ভুল বোঝাবুঝি মানসিক যন্ত্রণাকে বাড়িয়ে দেবে। রহস্যজনক ব্যক্তিদের দ্বারা ক্ষতি গ্রস্ত হওয়ার আশঙ্কা। 

কর্মজীবন: চাকরিজীবীদের জন্য ২০২১ সাল সাফল্য লাভের বছর। কর্মে পদোন্নতি বা নতুন দায়িত্ব প্রাপ্তির যোগ প্রবল। যেকোনো নির্বাচনে বিজয়ী হতে পারবেন। সরকারি চাকরির চেষ্টায় সফলতা। কনসালটেন্সি বা মধ্যস্থতার কাজে আর্থিকভাবে সফল হওয়ার বছর। আপনার সম্মান ও মর্যাদা বহুগুণে বৃদ্ধির সুযোগ রয়েছে।

আয় রোজগার: রাশিপতি আয়ভাবে আয় পতি শনির সঙ্গে সহাবস্থান করাতে এ বছর বহু উৎস থেকে আয় রোজগারের সুযোগ আসবে। ব্যবসায়ীরা শত বাধা বিপত্তি অতিক্রম করে বছর শেষে লোকসান থেকে লাভের ঘরে থাকবেন। বড় ভাই বোন বন্ধুর বিবাহ শাদীর যোগ। আর্থিকভাবে তাদের সাহায্য পাওয়ার সম্ভাবনা। চাকরিতে বাড়তি আয়ের সুযোগ আসবে। ট্রাভেল এজেন্সি ও ট্রান্সপোর্ট ব্যবসায় বিনিয়োগ করার সম্ভাবনা।

বিদেশ বাস বা ভ্রমণ: তুলনামূলক ব্যয় এ বছর কম হবে। একাধিকবার বিদেশ যাত্রার সুযোগ আসবে। প্রবাসীদের বিদেশে স্থায়ী নাগরিকত্ব লাভের বছর। আইনগত সহায়তা পাবেন। গৃহ ভূমি ক্রয়ে অর্থ বিনিয়োগ করার সুযোগ রয়েছে। বহু ভ্রমণের যোগ।

সার্বিকভাবে বছরটি মীন রাশির জাতক-জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। বহু কিছু প্রাপ্তির বছর। ফলে  ২০২১ সাল আপনার সাফল্যের ধারা বজায় থাকবে। আয় রোজগার আশানুরূপ হলে অবশ্যই তা স্থায়ী সম্পত্তিতে রূপান্তর হবে শুভ। অকারণে ব্যয় বৃদ্ধি করা হবে মূর্খতা। এ বছর তেমন কোনো অশুভ প্রভাব থাকছে না। তাই গ্রহ প্রতিকারের বিশেষ প্রয়োজন নেই।

২০২১ সালে সকলের মঙ্গল কামনায় আপনাদের জ্যোতিষ।

প্রয়োজনে- ০১৭১৬-৬০৮০৮২।

এম

RTV Drama
RTVPLUS