logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ০১ জানুয়ারি ২০২১, ১২:২৫

কেমন যাবে কুম্ভ রাশির সাল ২০২১?

কুম্ভ স্থির বায়ু রাশি। প্রাচ্যমতে অধিপতি শনি ও পাশ্চাত্য মতে ইউরেনাস। কুম্ভ রাশি শনির স্বক্ষেত্র ও আনন্দস্থান। শনি এ গৃহে তার ক্রুরতা ভুলে অনকটাই প্রসন্ন চিত্ত। রাশি প্রতীক প্রবাহিত জলধারা ও কলস। কুম্ভ রাশির জাতক-জাতিকাকে বাহির থেকে বিচার করা অসম্ভব। জাতক-জাতিকা তীক্ষ্ম বুদ্ধিযুক্ত, সম্ভাষণে দক্ষ, স্বাধীনচেতা, সামাজিক। জাতক-জাতিকার মাঝে শৃঙ্খলা-বোধ ও সৌন্দর্য-বোধ প্রবল। পাশ্চাত্য মতে অপ্রত্যাশিত ঘটনার কারক ইউরেনাসের রাশি হওয়াতে এদের জীবনে বহু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে থাকে। জাতক-জাতিকা প্রতিভাবান ও উচ্চাকাঙ্ক্ষী।

২০২১ সালের এপ্রিল থেকে সেপ্টেম্বরে কুম্ভ রাশিতে বৃহস্পতির অতিচারী গোচরের ফলে অনেক শুভ বিষয়ের সূচনা হতে চলেছে। এবং বছরের শেষ দিকে বৃহস্পতির স্থায়ীরুপে কুম্ভ রাশিতে আগমনের কারণে পরবর্তী বছরও কুম্ভের জাতক-জাতিকার জন্য সার্বিকভাবে শুভ সম্ভাবনাময় ও উন্নতির বছর।

বিভিন্ন রাশিতে গ্রহের অবস্থান ও গ্রহ সঞ্চারের ফলে কেমন হতে পারে কুম্ভ রাশির জাতক-জাতিকার সাল ২০২১। আসুন জানার চেষ্টা করি।

শরীর স্বাস্থ্য:  কুম্ভ রাশির জাতক-জাতিকার শারীরিক অবস্থা তুলনামূলক ভালো যাবে। তবে সারা বছর জুড়েই সংক্রামণের আশঙ্কা থেকে যাচ্ছে। রহস্যময় নেপচুনের রাশিতে অবস্থানে ভুল বোঝাবুঝি ও রহস্যজনক ঘটনার আশঙ্কা প্রবল। সকল প্রকার রহস্যময়তা পরিহার করে চলতে পারলে সফল হবেন। এপ্রিল থেকে সেপ্টেম্বরের মধ্যভাগ পর্যন্ত সময় শারীরিক উন্নতি ও মানসিক বিকাশের।

টাকা পয়সা:  এ বছর ব্যয় পতির ব্যয়ে অবস্থানের কারণে নগদ টাকা পয়সার অবস্থা খুব একটা ভালো যাবে না। কাঙ্ক্ষিত সঞ্চয় না হওয়ার যোগই বেশি। আত্মীয় ও কুটম্বদের অর্থ ধার দিতে হবে। খাদ্য ও বস্ত্র ব্যবসায়ীদের দৈন্য দশা থেকে মুক্তির সম্ভাবনা কম। ব্যবসায় নগদ অর্থের সঙ্কট কম বেশি লেগে থাকবে। হতাশ হবার কিছু নেই।

যোগাযোগ:  ব্যবসায়ীক ও ব্যক্তিগত যোগাযোগে উন্নতির বছর। ছোট ভাই-বোনের সাহায্য সহযোগিতা পাবেন। বিদেশ থেকে ভালো কিছু সংবাদ আপনার ভাগ্যের পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। জমি ভূমি বা আবাসন সংক্রান্ত বিষয়ে অগ্রগতির বছর। হারানো সম্পত্তি পূণরুদ্ধারের সুযোগকে কাজে লাগাতে হবে।  

গৃহ সুখ শান্তি ও যানবাহন:  গৃহ সুখের গৃহে তুঙ্গী রাহুর অবস্থান গৃহ সুখের জন্য খুব একটা সুখকর নয়। পারিবারিক নানা রকম ঝামেলার মধ্য দিয়েই বছরটি পার করতে হবে। মায়ের সাহায্য পাবেন। তবে আত্মীয়দের সঙ্গে সম্পর্কের মধুরতা তিক্ততায় পরিণত হবে। যানবাহন ও গৃহ আবাসন পরিবর্তন করলেও মানসিক তৃপ্তি বঞ্চিত হবেন।

প্রেম ভালোবাসা:  প্রেম ভালোবাসার ক্ষেত্রে বছরটি অবশ্যই উল্লেখযোগ্য। প্রেম ভালোবাসাহীন জীবনে প্রেমের পুষ্প ফুটবে। প্রেমের বিয়ের যোগ প্রবল। সন্তানের ব্যক্তি ও কর্মজীবনের সাফল্য আপনাকে সুখী করবে। সৃজনশীল লেখালেখি বা কাজের জন্য প্রশংসিত হবেন। সন্তান লাভের ক্ষেত্রে বছরের শেষ দিকে সাফল্য লাভের যোগ।

রোগ ব্যাধি ও শত্রু:  ঠাণ্ডাজনিত পীড়া থেকে ও শ্বাসকষ্ট থেকে সারা বছরই সতর্ক থাকতে হবে। হজমের কিছু গোলমাল ও সংক্রামণ ব্যাধি ভোগাতে পারে। কর্মস্থলে সফল হবেন। আয় রোজগারের ক্ষেত্রে সহকর্মী ও অধীনস্থ কর্মচারীদের সাহায্য পাবেন। গোপন ও প্রকাশ্য শত্রুতা কমে আসবে। মাঝে মধ্যে কাজে কর্মে দেখা দেবে বাধা।

জীবন সাথী:  এ বছরে অবিবাহিতদের বিবাহের যোগ প্রবল। ব্যবসা বাণিজ্যে সাফল্য হবেন। নতুন ব্যবসায় বিনিয়োগ আপনার ভবিষ্যতের সুরক্ষা নিশ্চিত করবে। অংশীদারি ব্যবসা বাণিজ্যে সফলতার বছর। জীবন সাথীর কর্মে সাফল্যের কারণে সামাজিক সম্মান ও মর্যাদা বাড়বে। অনেকেই দ্বিতীয় সন্তান নেওয়ার চিন্তা করতে পারেন।

ঋণ বা নিধন:  এ বছর ঋণের গৃহে বৃহস্পতির দৃষ্টি থাকাতে ব্যবসায়ীক কাজের জন্য কিছু ঋণ করতে পারেন। তবে অবশ্যই ঋণের অর্থর সদ্ব্যবহার করতে হবে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে সতর্ক থাকার দরকার। চিকিৎসার প্রয়োজনে বহু অর্থ ব্যয় হওয়ার সম্ভাবনা। পুরোনো ব্যক্তিগত ঋণ পরিশোধ করতে পারবেন।

ভাগ্য উন্নতি বা বিদেশ যাত্রা:  ভাগ্য স্থানের অধিপতি কেতুর সঙ্গে থাকাতে এ বছর ভাগ্য উন্নতির চেষ্টায় অগ্রগতি। রহস্যজনক ভাবে ভাগ্য উত্থান হতে পারে। বিদেশ যাত্রার চেষ্টায় বারবার বাধা বিপত্তি আসলেও বছর শেষে সফল হতে পারবেন। অনৈতিক কোনো কাজ কর্মে না জড়ানোই হবে আপনার বড় চ্যালেঞ্জ। 

কর্মজীবন:  এ বছর কুম্ভ রাশির জাতক-জাতিকার কর্মস্থলে নানা রকম জটিলতা লেগে থাকবে। পদস্থ কর্মকর্তার কোনো অনৈতিক দাবি পূরণ করতে না পারার কারণে আপনার ওপর নেমে আসবে অত্যাচার আর দুর্নামের খড়গ। ব্যক্তিগত ভুল বোঝাবুঝির কারণে রাজনৈতিক ও সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। পিতার দ্বারা বঞ্চিত হতে পারেন।

আয় রোজগার:  স্বাভাবিক আয় রোজগারের ধারা অব্যাহত থাকবে। তবে প্রায়শই আয় রোজগারে আসবে বাধা বিপত্তি। বন্ধুর সাহায্য পাওয়ার আশা আছে। চাকরিজীবীদের আয় রোজগার বৃদ্ধি ও নতুন আয়ের চেষ্টায় অগ্রগতি হবে। বড় ভাই -বোনের কর্মোন্নতির কারণে নিজের ব্যবসায়ীক সুযোগ সুবিধা বৃদ্ধির সম্ভাবনা প্রবল।

বিদেশ বাস বা ভ্রমণ:  বৃহস্পতি শনির ব্যয়ের গৃহে থাকাতে এ বছর বড় কিছু ব্যয় হতে চলেছে। ব্যবসা বাণিজ্য বা চাকরির জন্য বড় অর্থ ব্যয় হবে। আইনগত জটিলতা থেকে মুক্তি লাভের বছর। কারাবাস জীবনের অবসান হতে চলেছে। প্রবাসীদের বৈধ কাগজ পত্র লাভের সুযোগ আসবে। বহু কেনাকাটায় অর্থ ব্যয় হবে।

বছরটি কুম্ভ রাশির জাতক-জাতিকার জন্য সাফল্যের। একটু ধৈর্য সহকারে কাজ করতে পারলে আগামীর সোনালী দিন আপনাকে সাফল্যের শিখরে পৌঁছে দেবে। এ বছর রহস্যময় গ্রহ নেপচুনের উপর বৃহস্পতির প্রভাব আপনাকে বিচলিত করতে পারে। কী করবেন তা ঠিক করাই হবে কঠিন। ব্যক্তি জীবনের ভুল বোঝাবুঝি আপনাকে ভোগাবে। জীবন সাথীর মান অভিমান ও কর্মস্থলে অপমান অপদস্থ, রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষেত্রে দুর্নাম অপবাদ এড়িয়ে চলতে হলে ক্যাটস আই খুব উপকারে আসবে। যাদের জন্ম সময়ে চন্দ্র কুম্ভ রাশিতে ছিলো তারা মানসিক অস্থিরতা থেকে রক্ষা পেতে নীল চন্দ্রকান্ত মণি ধারণ করতে পারেন।

২০২১ সালে সকলের সাফল্য কামনায় আপনাদের জ্যোতিষ।

প্রয়োজনে- ০১৭১৬-৬০৮০৮২।

এম

RTV Drama
RTVPLUS