logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ১৮ ডিসেম্বর ২০২০, ১২:১০
আপডেট : ১৮ ডিসেম্বর ২০২০, ১২:৫৪

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

রাশিফল
১৮ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর ২০২০

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবির ধনু রাশিতে অবস্থান। চন্দ্রর মকর, কুম্ভ, মীন আর মেষ রাশিতে গোচর, ও একাধিক গ্রহের সঙ্গে সংযোগ। শুক্রর বৃশ্চিক রাশিতে অবস্থান মঙ্গলের মীন রাশিতে অবস্থান ও সপ্তাহের শেষ দিন সকাল ১০ টা ৪৯ মিনিটে মেষ রাশিতে প্রবেশ। বৃহস্পতির মকর রাশিতে শনির সঙ্গে সহাবস্থান সম্পর্ক। বুধের ধনু রাশিতে অবস্থান। রাহু ও কেতুর যথাক্রমে বৃষ ও বৃশ্চিক রাশিতে তুঙ্গী অবস্থান, ১২ রাশির জাতক-জাতিকার জীবনে অবসম্ভাবী কিছু পরিবর্তন নিয়ে আসবে।

তাই আসুন জেনে নেওয়ার চেষ্টা করি কী কী পরিবর্তন আসতে চলেছে ১২ রাশির জাতক-জাতিকার চলমান সপ্তাহে

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): সপ্তাহের শুরুতে কর্মস্থলে কোনো পরিবর্তনের সুযোগ আসতে চলেছে। প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে আপনার কাজে কর্মেও অগ্রগতি হবে। রাজনৈতিক ও সাংগঠনিক কাজে সফল হবেন। সপ্তাহের মধ্যভাগে বন্ধু ও বড় ভাই-বোনের সঙ্গে কিছু ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে রহস্যজনক বাধা বিপত্তির আশঙ্কা। শেষার্ধে বৈদেশিক কাজকর্মে জটিলতা কাটতে শুরু করবে। আমদানি রপ্তানি বাণিজ্যে সাফল্য লাভের যোগ। প্রবাসীদের কর্ম ক্ষেত্রে সাফল্যের সময়। বিদেশ যাত্রার চেষ্টায় অগ্রগতি আশা করা যায়। সপ্তাহের শেষ দিকে অসুস্থদের আরোগ্য লাভ নিশ্চিত। সকল প্রকার প্রতিবন্ধকতাকে অতিক্রম করে সামনের দিকে এগিয়ে যেতে পারবেন। নিজের উপর আস্থা ও বিশ্বাসই আপনাকে সফল করবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): সপ্তাহের শুরুতে ভাগ্য উন্নতির সময়। বিদেশ যাত্রা বা বিদেশে উচ্চ শিক্ষা সংক্রান্ত বিষয়ে ভালো ফল পাবেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজের জন্য অর্থ ব্যয় ও তীর্থ ভ্রমণ হতে পারে। মধ্যভাগে কর্মস্থলে পদস্থ কর্মকর্তার সঙ্গে দেখা দেবে জটিলতা। সহকর্মী কারো কারণে পদস্থ কর্মকর্তা অকারণ আপনার উপর চোটে যাবেন। রাজনৈতিক ক্ষেত্রে আপনার ঈর্ষনীয় সাফল্যে অন্যের গাত্রদ্বাহ হতে পারে। পারিবারিক ব্যবসা বাণিজ্যে পিতার সঙ্গে দ্বন্দ্ব সংঘাতে জড়িয়ে পড়ার আশঙ্কা। শেষার্ধে আয় রোজগারে আশানুরূপ অগ্রগতি হবে। বকেয়া বিল আদায়ের চেষ্টায় বহু বাধার পর সাফল্য লাভ। বন্ধুদের সাহায্য পাবেন। শেষ দিকে সাংসারিক ব্যয় বৃদ্ধির যোগ। ভূমি স্থাবর সম্পত্তি ক্রয়ের জন্য অর্থ ব্যয়ের আশঙ্কা। বিদেশ যাত্রার চেষ্টায় অগ্রগতি হবে। বৈদেশিক বাণিজ্যে লাভের সময়।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহের শুরুতে পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। ব্যাংক ঋণ এর কিস্তি পরিশোধের চাপ অব্যাহত থাকবে। মানসিক চাপের কারণে উচ্চ সুদে কিছু টাকা ধার কর্জ করতে পারেন। কোনো আত্মীয়ের অসুস্থতার সংবাদ পাওয়ার আশঙ্কা। মধ্যভাগে আপনার ভাগ্য সু-প্রসন্ন হতে পারে। বিদেশ যাত্রার ভালো কোনো সুযোগ পাবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশি বৃত্তি প্রাপ্তির চেষ্টায় সফল হবেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজের প্রতি বিশ্বাস বাড়তে থাকবে। শেষার্ধে কর্মস্থলে দেখা দেবে কিছু জটিলতা। হঠাৎ করেই পদস্থ কর্মকর্তার বদলি বা পরিবর্তনের কারণে পরিকল্পনা অনুযায়ী কাজ করা হবে কঠিন। রাজনৈতিক ক্ষেত্রে প্রভাবশালী ব্যক্তির অসহযোগিতা ভোগাবে। শেষ দিকে বড় ভাই-বোন বা বন্ধুর সাহায্য প্রয়োজন হবে। কোনো বন্ধুর পদোন্নতিতে আপনার কাজের সুযোগ বাড়তে থাকবে। 

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): শুরুতে পারিবারিক ও দাম্পত্য ক্ষেত্রে চলতে থাকা জটিলতার অবসান আশা করা যায়। জীবন সাথীর মেজাজ মর্জি স্বাভাবিক হতে শুরু করবে। অবিবাহিতদের বিয়ের আয়োজন করার প্রয়োজন রয়েছে। কারণ হঠাৎ করেই বিবাহ ঠিক হয়ে যাবে। মধ্যভাগে ঋণ যোগ প্রবল। পাওনাদারের অব্যাহত তাগাদা ও ব্যাংকের কিস্তির চাপের কবলে পড়তে পারেন। এর মধ্যে আবার কোনো প্রকার রহস্যজনক ঘটনার কারণে বাড়তি অর্থ ব্যয় হতে পারে। আইনগত জটিলতার কারণে অর্থ হানির যোগ। শেষার্ধে ভাগ্য সহায় হবে। বৈদেশিক ব্যবসা বাণিজ্যে আবারো সফল হতে পারবেন। উচ্চ শিক্ষার্থে বিদেশ যাত্রার সুযোগ আসবে। শেষ দিকে কর্ম ক্ষেত্রে কাঙ্ক্ষিত সংবাদ লাভ। চিকিৎসা ও ব্যাংক এর সঙ্গে জড়িতদের কর্মে উন্নতির সু সংবাদ আসতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): সপ্তাহের শুরুতে শারীরিক ও মানসিক অস্থিরতায় ভোগান্তি। আয় রোজগার ও ব্যবসা বাণিজ্য নিয়ে দুশ্চিন্তায় ভুগবেন। কাজের লোক বা অধীনস্থ কর্মচারীদের উপর অধিক নির্ভরতা কমাতে হবে। সপ্তাহের মধ্যভাগে দাম্পত্য ক্ষেত্রে জীবন সাথীর সঙ্গে দেখা দেবে মনমালিন্য। অংশীদারি ব্যবসা বাণিজ্যে আশানুরূপ সাফল্য লাভের যোগ কম। বরং কাজে বারবার বাধা আপনাকে হতাশ করবে। সপ্তাহের শেষার্ধে চিকিৎসা সংক্রান্ত কাজের আলোচনায় অগ্রগতি। আপনার কোনো পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন। আর্থিক ক্ষেত্রে কিছু টানাটানির আশঙ্কা। শেষ দিকে ভাগ্য বলবান হয়ে উঠবে। স্থাবর সম্পত্তি বা পেনশন সংক্রান্ত কাজে সাফল্য লাভের যোগ। পুরোনো সকল দেনা পাওনা মিটিয়ে ব্যবসায় স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে পারবেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর): শুরুতে প্রেম ভালোবাসা ও রোমান্সে অগ্রগতি হবে। প্রেমের মানুষকে নিয়ে শুরু করতে পারেন নতুন জীবন। সন্তানের শারীরিক অবস্থার উন্নতি আশা করতে পারেন। সৃজনশীল পেশাজীবীদের নতুন কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার বাড়বে। মধ্যভাগে কর্মস্থলে সহকর্মী বিরোধের আশঙ্কা। অধীনস্থ কর্মচারীর প্রতারণা ব্যবসায় ক্ষতি করতে পারে। শেষার্ধে আপনার দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। জীবন সাথীর সাহায্যে ব্যক্তি জীবনের সকল জটিলতা কাটানো সম্ভব। সপ্তাহের শেষ দিকে ব্যাংক ঋণ নিয়ে কিছুটা ভোগান্তির শিকার হবেন। রাস্তাঘাটে ছিনতাইকারীর কবলে পরে অর্থহানির আশঙ্কা। কোনো বন্ধুর মৃত্যু সংবাদ আপনাকে শোকাহত করবে। ঋণ গ্রহণ থেকে সতর্ক হতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): সপ্তাহের শুরুতে পারিবারিক প্রত্যাশা পূরণ হতে চলেছে। আপনার আর্থিক উন্নতির জন্য পরিবারের সকল সদস্যর সাহায্য পাবেন। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত বিষয়ে আশানুরূপ অগ্রগতি হবে। মধ্যভাগে রোমান্টিক সম্পর্কে গোপনীয়তার প্রয়োজন পড়বে। বিদ্যার্থীরা কোনো রহস্যময় বিষয়ের প্রতি আগ্রহী হয়ে পড়াশোনায় খারাপ করতে পারেন। অনৈতিক সকল সম্পর্ক থেকে সাবধান হোন। শিল্পী ও কলাকুশলীদের কাজে জটিলতা দেখা দেবে। শেষার্ধে শারীরিক অবস্থা ভালো যাবে না। আয় রোজগারের ক্ষেত্রে সহকর্মীদের সাহায্য প্রয়োজন হবে। কাজের লোকের কল্যাণে ব্যবসায়ীক গতি ধরে রাখতে পারবেন। শেষ দিকে দাম্পত্য সুখ শান্তি ফিরে আসবে। জীবন সাথীর কর্মোন্নতির যোগ। অংশীদারি ব্যবসা বাণিজ্যে লাভের আশা করা যায়।

বৃশ্চিক রাশি (২২অক্টোবর থেকে ২১নভেম্বর): ছোট ভাই-বোনের সাহায্যে সপ্তাহের শুরুতে কর্মে বড় জটিলতা থেকে রক্ষা পাবেন। আয় রোজগারের ক্ষেত্রে অনলাইন বা বৈদেশিক উৎস আপনাকে সাফল্য দেবে। প্রতিবেশীর সঙ্গে চলতে থাকা বিরোধের অবসান আশা করতে পারেন। মধ্যভাগে সাংসারিক জটিলতার কারণে ভোগান্তি। প্রত্যাশিত কাজে দেখা দেবে রহস্যজনক জটিলতা। আত্মীয়স্বজন বা কোনো পরিচিত জনের কারণে বাধা বিপত্তির সম্মুখীন হবেন। শেষার্ধে আপনার সৃষ্টিশীল কাজের জন্য প্রশংসিত হওয়ার সময়। শিল্পী ও কলাকুশলীদের আয় রোজগার বৃদ্ধির সুযোগ আসবে। রোমান্টিক যোগাযোগে সফল হবেন। শেষ দিকে কর্মস্থলে সাফল্য আশা করতে পারেন। সহকর্মী বা অধীনস্থ কর্মচারীর সাহায্য পাওয়ার সম্ভাবনা। লোকসানের হাত থেকে রক্ষা পেতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): শুরুতে আর্থিক অনিশ্চয়তা কেটে যেতে শুরু করবে। বকেয়া টাকা পয়সা আদায় হওয়ার যোগ। খুচরা ব্যবসায় আশানুরূপ আয় রোজগার হওয়াতে কিছু অর্থ সঞ্চয় করতে পারবেন। মধ্যভাগে বৈদেশিক যোগাযোগে অগ্রগতি হবে। ছোট ভাই-বোনের সাহায্য পাবেন। প্রকাশ প্রকাশনার কাজে আশানুরূপ সফলতা লাভ। শেষার্ধে প্রত্যাশা অনুযায়ী কাজে সফল হতে পারবেন। আত্মীয়স্বজন বন্ধু বান্ধবের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। গৃহস্থালি কাজে বন্ধুদের সাহায্য পাওয়ার আশা। আর্থিক ক্ষেত্রে মায়ের কাছ থেকে কিছু সাহায্য নিতে পারেন। সপ্তাহের শেষ দিকে রোমান্টিক সম্পর্কে অগ্রগতি হবে। প্রিয়জনের কাছ থেকে সাহায্য পেতে চলেছেন। বিদ্যার্থীদের উচ্চ শিক্ষা লাভের জন্য বিদেশ যাত্রার যোগ। সন্তানের সঙ্গে কোথাও বেড়াতে যেতে পারেন।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): সপ্তাহের শুরুতে সকল দুঃখ, যন্ত্রণা সকল বাধা বিপত্তি দূর করে সফল হতে পারবেন। শারীরিক অসুস্থতা থেকে মুক্ত হবেন। কোনো প্রকার শারীরিক জটিলতা থাকবে না। সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। সপ্তাহের মধ্যভাগে আপনার সময় আর্থিকভাবে বলবান হয়ে উঠবে। নতুন করে ব্যবসা বাণিজ্যে বিনিয়োগ ও নতুন চুক্তির প্রয়োজন হয়ে পড়বে। সপ্তাহের শেষার্ধে সাংবাদিক লেখক ও প্রকাশকদের আর্থিক অবস্থার উন্নতি হতে থাকবে। নতুন কাজের সুযোগ আসাতে আপনার পরিচিতি চারদিকে ছড়িয়ে পড়বে। ছোট ভাই-বোনের কর্মক্ষেত্রে অগ্রগতি। অনলাইনে বস্ত্র বিক্রয়ে মনোবাঞ্ছা পূরণ হতে চলেছে। সপ্তাহের শেষ দিকে পারিবারিক বিষয়ে সফল হবেন। গৃহ ভূমি আবাসন সংক্রান্ত কাজে অগ্রগতি হবে। যানবাহন ক্রয় করার সুযোগ আসতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুটা দূরের যাত্রা দিয়ে শুরু হতে পারে। সাংসারিক ক্ষেত্রে ব্যয় বৃদ্ধির কারণে আর্থিক সঙ্কটে পড়তে পারেন। প্রবাসীদের আয় রোজগারে অগ্রগতি হবে। মধ্যভাগে আপনার সুনাম সম্মান মর্যাদা বৃদ্ধি পেতে শুরু করবে। সকল ভুল বোঝাবুঝি ও জটিলতা কাটিয়ে সফল হতে পারবেন। অতীন্দ্রিয় বিষয়ের প্রতি আগ্রহ আপনাকে অতীন্দ্রিয় বিষয়ের পড়াশোনায় উৎসাহী করবে। সপ্তাহের শেষার্ধে সকল জটিলতার অবসান করে আর্থিক বিষয়ে অগ্রগতি আশা করতে পারেন। আয় রোজগার বৃদ্ধি পেতে শুরু করবে। সপ্তাহের শেষ দিকে বিদেশ থেকে ভালো সংবাদ লাভের সঙ্গে সঙ্গে কিছু বৈদেশিক অর্ডার আসবে। ছোট ভাই-বোনের সঙ্গে সম্পর্কের উন্নতি আশা করতে পারেন। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির যোগ।  

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): সপ্তাহের প্রারম্ভে বড় ভাই-বোনের বিবাহ শাদীর যোগ রয়েছে। আয় রোজগার বৃদ্ধির পাশাপাশি ব্যবসায়ীক ক্ষেত্রে অগ্রগতি। বন্ধুদের সঙ্গে বিদেশ যাত্রার চেষ্টা সফল হবে। মধ্যভাগে দূরের যাত্রা হতে পারে। বিদেশ থেকে ভালো কোনো সংবাদ আসবে। আমদানি রপ্তানি বাণিজ্যে সফল হতে পারবেন। তবে ভুল বোঝাবুঝির কারণে আপনার ক্ষতি হবে। ট্রান্সপোর্ট ব্যবসায়ীদের সু-সময় আসতে চলেছে। সপ্তাহের শেষার্ধে আপনার কাজে অগ্রগতি হবে। সাংসারিক বিষয়ে জীবন সাথীর সাহায্য পাবেন। সকল বিষয়ে সফল হতে হলে আপনাকে আরো বেশি কৌশলী হওয়া প্রয়োজন। সপ্তাহের শেষ দিকে আয় রোজগারে অগ্রগতি ও সঞ্চয় এর চেষ্টা সফল হবে। আত্মীয়স্বজন ও বন্ধু-বান্ধবের সাহায্য পাওয়ার সুযোগ রয়েছে।

এম

RTV Drama
RTVPLUS