logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

দৈনিক রাশিফল

১২ রাশির জাতক জাতিকার কেমন যাবে দিনটি

Horoscope
রাশিফল
১ ডিসেম্বর ২০২০; মঙ্গলবার, বাংলা ১৬ অগ্রহায়ণ ১৪২৭

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): জীবনে অর্থর প্রয়োজনীয়তা ও মূল্য বুঝতে পারলে জীবন অনেকটা স্বাচ্ছন্দময় হয়ে উঠবে। এ জন্যই হয়তো প্রবাদে বলা হয় “আলস্য দারিদ্রের আকর”। এ জগতে যার সঞ্চিত ধন বেশী সেই অনেকটা নিরাপদ। আপনার অর্থ রোজগারের প্রচেষ্টাকে কাজে লাগাতে হবে। সাথে দীর্ঘজীবনের জন্য প্রয়োজন সুখাদ্য ভোজন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে): নিজের ওপর বিশ্বাস ও আস্থা না থাকলে জীবনে আপনি সফল হতে পারবেন না। আত্মবিশ্বাসে ভরপুর মানুষই আপনার চার পাশের সফল মানুষ। নিজের রাগ জেদ ও আবেগকে নিয়ন্ত্রণ করতে হবে। কর্মজীবনের প্রতিটি দিনকেই মনে করতে হবে এক একটি নতুন সুযোগ কিছু করে দেখানোর।    

মিথুন রাশি (২১ মে-২০ জুন): আয়ের উদ্দেশ্য জীবনকে সচ্ছল করা। কৃপণের মতো ছোট ছোট প্রয়োজনকে বলি দিয়ে অর্থসংকোচন নীতিকে লোকে বলে কৃপণতা। শীতের বস্ত্র ক্রয় ও গৃহ উষ্ণ রাখার সরঞ্জামাদি ক্রয় করতে অর্থ ব্যয় হবে। মানসিক প্রশান্তির জন্য দূরে কোথাও হারিয়ে যাওয়ার সুযোগ কাজে লাগান।   

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই): পারিবারিক বন্ধনকে দৃঢ় করতে হলে দরকার সংসারের বড় ভাই বোনের সাথে সখ্যতা বজায় রাখার। নিজের তরফ থেকে কিছু ছাড় দিয়ে হলেও একত্রে থাকার চেষ্টা করুন। কর্ম ক্ষেত্রে আয়ের নেশায় বুঁদ হয়ে থাকার নাম কিন্তু জীবন নয়। কিছু সময় সকলের সাথে প্রাণখুলে আনন্দ করাতেই রয়েছে জীবনের মানে।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট): সকল কাজে আপনি চাইলেই সফল হতে পারেন। তবুও আপনার ব্যর্থতার পেছনে বড় কারণ আপনি অস্থির ও বারবার সিদ্ধান্ত পরিবর্তন করেন। কর্মজীবনে আপনার অতিমাত্রায় আদর্শবাদীতা বা স্বেচ্ছাচারিতার কারণে আপনার অধস্তনরা আপনার উপর বিরক্ত হয়। নিজেকে আরও সহজ করে তুলুন। 

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর): নিজের মধ্যকার কুসংস্কার ও অন্ধকারকে দূর করতে প্রয়োজন ধর্মীয় জ্ঞানের চর্চা। উচ্চ শিক্ষা অর্জনের কোনো বয়স সীমা নেই। আপনি যখনই শুরু করবেন তখনই একধাপ এগিয়ে যেতে পারবেন। জ্ঞানার্জনের জন্য কার্পণ্য করলে জীবনে পিছিয়ে পড়তে হয়। তাই সঠিক মূল্য পরিশোধের মাধ্যমে অর্জিত জ্ঞানই সাফল্য এনে দেবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২অক্টোবর): জগতে ঋণের বোঝা যত কমিয়ে রাখতে পারবেন ততোই সফল হতে পারবেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগের ক্ষেত্রে হতে হবে ধৈর্যশীল। অকারণে কারো উপর উত্তপ্ত হলে অযথা বিপদে পড়তে পারেন। তারপর দেখা দেবে পুলিশি হয়রানি। যানবাহন চালনাকালে গতির চেয়ে জীবনের প্রয়োজনীয়তা অনুভব করুন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর) ঃ স্ত্রী-সন্তানের প্রতি আরও আন্তরিক হতে হবে আপনাকে। অধিকাংশ বৃশ্চিক রাশির জাতক জাতিকারা আড্ডা ও বন্ধুদের প্রাধান্য দিতে গিয়ে সংসার জীবনের আনন্দকে উপভোগ করতে ব্যর্থ হয়। একদিন সময় আপনাকে গৃহমূখী করবে, সেদিন যেন প্রিয় সন্তান আর স্ত্রীর কাছে অবহেলিত না হন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর): সকল দিন কি আপনার মনের মতো হবে? হবে না। আজকের দিনটিও তেমন একটি দিন। কিন্তু যদি আপনি ক্ষমা করতে পারেন, ভালোবাসতে পারেন, রাগ ও জেদ কমাতে পারেন, তবে দিনটি হবে আপনার জন্য শুভ। নিজের ক্ষমতা ও প্রভাবকে দেখানোর কিছু নেই। আর নিজেকে শতভাগ সঠিক ভাবা এক প্রকার বোকামি।

মকর রাশি (২১ ডিসেম্বর-২০ জানুয়ারি): আপনার সৃজনশীল প্রতিভাকে বিকশিত করার জন্য দিনটি উত্তম। অভিনয় করার সুযোগ পেলে তাকে কাজে লাগাতে হবে তা অফিসেই হোক বা স্টেজে। সন্তানের মাঝে নিজ সংস্কৃতির ভিত গড়ে তুলুন। মৌলবাদের অন্ধকার থেকে দূরে রাখতে হবে নিজের চিন্তাকে। প্রেমের ক্ষেত্রে অন্ধ হলে বিপদ আসবেই।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): পরিচিত লোকের দ্বারাই সবচেয়ে বেশি উপকৃত হওয়ার সুযোগ যেমন আসবে, তেমনি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কাও প্রবল। আত্মীয় স্বজনের মিষ্টি কথায় কোনো প্রকার লেনদেন করা ঠিক হবে না। আর লেনদেন করলে তা ভুলে যেতে হবে। নিজের একটি ঠিকানার সন্ধান পেতে পারেন আজ।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ): নিজের মনের মধ্যকার চিন্তাভাবনা গুলোকে লিখে রাখার চেষ্টা করুন। আজ হয়তো আপনার হাতে অফুরন্ত সময় কিন্তু কাল তা নাও থাকতে পারে। ছোট ভাই বোনের জন্য নিজের জীবনের সর্বস্ব ত্যাগ করেছেন। এবার নিজের সন্তানদের কথা ভাবতে হবে। সময় বলে দেবে প্রয়োজনে কে পাশে থাকে।

জিএ

RTV Drama
RTVPLUS