logo
  • ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭

জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

  ২৩ অক্টোবর ২০২০, ০৮:৫৯
আপডেট : ২৩ অক্টোবর ২০২০, ০৯:১১

জ্যোতিষীর চোখে বর্তমান সপ্তাহটি কেমন যাবে

২৩ অক্টোবর থেকে ২৯ অক্টোবর ২০২০। চলুন পাঠক দেখে নেয়া যাক রাশি অনুযায়ী আপনার সপ্তাহটি কেমন যাবে।

গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহেও রবির তুলা রাশিতে নীচাবস্থান। চন্দ্রর ধনু, মকর, কুম্ভ আর মীন রাশিতে অবস্থান করবে। বুধের তুলা রাশিতে বক্রী অবস্থান, শুক্রর ২৩ অক্টোবর কন্যারাশিতে প্রবেশ ও নীচাবস্থান, বৃহস্পতি ও শনির ধনু ও মকর রাশিতে সরলগতি মঙ্গলের মীন রাশিতে বক্র অবস্থান সার্বিকভাবে ১২ রাশির জাতক-জাতিকার জীবনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। অন্যান্য গ্রহ সকলের পূর্বাবস্থা এ সপ্তাহেও বলবৎ থাকবে। 

এবার চলুন জেনে নেওয়ার চেষ্টা করি কেমন যাবে ১২ রাশির জাতক-জাতিকার বর্তমান সপ্তাহটি

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল):  মঙ্গল ও শুক্রর পরস্পর দৃষ্টি বিনিময় সম্পর্ক প্রেম ভালোবাসা ও দাম্পত্য জীবনকে করবে ঝামেলাপূর্ণ। শুরুতেই বিদেশ যাত্রার প্রচেষ্টায় আশাতীত অগ্রগতি, ভিসা ও পাসপোর্ট সংক্রান্ত বিষয়ে সাফল্য আশা করা যায়। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজের জন্য বিদেশ ভ্রমণের সুযোগ আসবে। ভাগ্য সহায় হবে। মধ্যভাগে চাকরি ক্ষেত্রে সাফল্য ও নতুন পদ পদবির সম্ভাবনা প্রবল। চিকিৎসক ও ইঞ্জিনিয়ারদের আয় রোজগারে অগ্রগতি হবে। বেকারদের কর্ম প্রাপ্তির সুযোগ বলবান। শেষার্ধে ব্যবসা বাণিজ্যে আশানুরূপ অগ্রগতি হবে। বকেয়া টাকা পয়সা আদায়ের ক্ষেত্রে রহস্যজনক অগ্রগতি আশা করা যায়। চাকরিজীবী ও ব্যবসায়ীদের বাড়তি আয়ের সম্ভাবনা প্রবল। বড় ভাই-বোনের সঙ্গে সম্পর্কের ভুল বুঝাবুঝি কমিয়ে আনতে হবে। সপ্তাহের শেষ দিকে আয়ের চেয়ে ব্যয় যোগ। গ্রামের বাড়িতে বেড়াতে যেতে পারেন। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সি ব্যবসায় ভালো রোজগারের সুযোগ আসবে। বৈদেশিক যোগাযোগ ও ব্যবসায়ীক ভ্রমণের সম্ভাবনা। আইনগত জটিলতার অবসান হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে):  রাশিপতি নীচস্ত হওয়াতে প্রেমের ক্ষেত্রে দেখা দেবে সন্দেহ ও জটিলতার। শুরুতে ঝুঁকিপূর্ণ কাজে সফল হতে পারেন। দেনাপাওনা মিটিয়ে স্বাভাবিক ব্যবসা বাণিজ্য করার মতো অর্থ হাতে থাকবে। মধ্যভাগে ভাগ্য উন্নতিতে বিদেশ যাত্রার চেষ্টা সফল হতে পারে। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে সকলের সাহায্য লাভের যোগ। উচ্চ শিক্ষায় বাধা বিপত্তি কাটিয়ে উঠতে পারবেন। সপ্তাহর শেষার্ধে কর্মস্থলে ভুল বুঝাবুঝি এড়িয়ে চলতে হবে। সহকর্মী ও পদস্থ কর্মকর্তারা আপনার কাজে সন্তুষ্ট হতে পারবে না। ফলে কাজে দেখা দেবে স্থবিরতার। পিতা বা পিতৃস্থানীয় কারো সাথে সম্পর্কের টানাপোড়ন বাড়তে পারে। সপ্তাহর শেষ দিকে ব্যবসায়ীক কাজ কর্মে আশানুরূপ অগ্রগতি হবে। বকেয়া বিল আদায়ের চেষ্টা সফল হতে পারে। ব্যবসায়ীক ও ব্যক্তিজীবনের সমস্যায় বন্ধুর সাহায্য আশা করতে পারেন। আর্থিক অনিশ্চয়তা দূর হবে।

মিথুন রাশি (২১ মে থেকে ২০ জুন):  গৃহ সুখ শান্তি বজায় রাখা হবে কঠিন। মাতৃস্বাস্থ্য ভোগাতে পারে। সামাজিক ও পারিবারিক ক্ষেত্রে আত্মীয়দের সাহায্য থেকে বঞ্চিত হতে হবে। শুরুতে দাম্পত্য ক্ষেত্রে চলতে থাকা দ্বন্দ্ব সংঘাতের অবসান আশা করা যায়। অংশীদারি ব্যবসা বাণিজ্যে কিছু লাভের সুযোগ আসবে। মধ্যভাগে আইনগত জটিলতার কারণে অহেতুক অর্থ ব্যয় ও মানসিক পীড়ায় ভোগান্তি হতে থাকবে। পাওনাদারের টাকা পরিশোধে কিছু টাকা ধার করতে হবে। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করুন। সপ্তাহের শেষার্ধে ভাগ্য সহায় হবে। রহস্যজনকভাবে কিছু সুযোগ সুবিধা পেতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মিক কাজে মানসিক তৃপ্তি লাভের সম্ভাবনা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনো পরীক্ষায় ভালো করতে পারেন। শেষ দিকে চাকরিজীবীদের উন্নতির সুযোগ আসবে। চিকিৎসা সংক্রান্ত ক্ষেত্রে কর্ম লাভের সুযোগ পাবেন। পদস্থ কর্মকর্তার সাথে জটিলতা কমে যাবে। রাজনৈতিক ও সাংগঠনিক ক্ষেত্রে হবেন সম্মানিত।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই):  শুরুতেই ভালো কিছু ঘটনা আপনার মানসিক শক্তিকে বাড়িয়ে দেবে। যানবাহন বা আবাসন সংক্রান্ত বিষয়ে ভালো ফল পাবেন। সহকর্মী ও অধীনস্থ কর্মচারীদের পূর্ণ সাহায্য লাভের যোগ। সপ্তাহর মধ্যভাগে দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। ঠিকাদারি কন্ট্রাকটারি বা লোহালক্কর ও নির্মাণ সামগ্রীর ব্যবসায় নতুন কাজের সুযোগ আসবে। অংশীদারি ব্যবসায় লাভবান হবেন। সপ্তাহের শেষার্ধে রহস্যজনক কারণে আইগত জটিলতায় ভুগতে পারেন। ব্যাংক ঋণের দায় বা চেক সংক্রান্ত জটিলতায় পুলিশি গ্রেপ্তার বা হয়রানির আশঙ্কা প্রবল। কোনো আত্মীয়ের অসুস্থতা বা মৃত্যু সংবাদ পেতে পারেন। পাওনাদারের দ্বারা লাঞ্চিত হওয়ার আশঙ্কা প্রবল। সপ্তাহের শেষ দিকে ভাগ্য উন্নতি বা জীবীকার জন্য প্রবাস গমন যোগ প্রবল। উচ্চ শিক্ষায় অগ্রগতি হবে। বৈদেশিক বাণিজ্যে আশানুরূপ আয়ের সম্ভাবনা রয়েছে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগস্ট): নীচস্ত শুক্রর প্রভাবে কাজ কর্ম আপনার মন মতন হবে না। সন্তানের ভবিষ্যৎ নিয়ে কিছুটা চিন্তিত থাকতে পারেন। সৃজনশীল কাজকর্ম ও শৈল্পিক কাজে জটিলতা কেটে যাবে। সপ্তাহের মধ্যভাগে কাজ কর্মে চলতে থাকা বাধা বিপত্তির অবসান হয়ে যাবে। তবে অধিনস্ত কোনো কর্মচারী বা সহকর্মীকে নিয়ে দুঃশ্চিন্তায় ভুগতে থাকবেন। কর্মস্থলে কারো উৎপাত দমন করার প্রয়োজন হবে। সপ্তাহের শেষার্ধে পারিবারিক ও দাম্পত্য জীবনে সুখ শান্তি ফিরে আসবে। ব্যবসায়ীক কাজে সফলতা আশা করতে পারেন। আর্থিক বিষয়ে অগ্রগতি হবে। পাওনা টাকা আদায়ের সম্ভাবনা। অংশীদারি কাজে লাভ হতে পারে। সপ্তাহের শেষ দিকে চিকিৎসা সংক্রান্ত কাজে লাভ হলেও, ঝামেলা মিটমাট করতে অতিরিক্ত ব্যয় হয়ে যাবে। পুরোনো কোনো দেনাপাওনা মিটিয়ে নিতে পারেন। রাস্তাঘাটে সাবধানে চলা ফেরা করতে হবে। ঋণ থেকে মুক্ত হতে পারবেন।

কন্যা রাশি (২২ আগস্ট থেকে ২২ সেপ্টেম্বর):  সপ্তাহের শুরুতেই পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। ভূ-স্থাবর সম্পত্তি ক্রয় করার যোগ প্রবল। আর্থিক ক্ষেত্রে আশানুরূপ সাফল্য পেতে পারেন। আত্মীয়স্বজন ও বন্ধু বান্ধবের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে থাকবে। মধ্যভাগে রোমান্টিক সম্পর্কে দেখা দেবে জটিলতা। আপনার থেকে বয়স্ক কারো সাথে অনৈতিক সম্পর্ক গড়ে উঠতে পারে। সন্তানের পড়াশোনার প্রতি অনীহা ও প্রেম রোমান্সে জড়িয়ে পড়াতে কিছুটা দুশ্চিন্তায় ভুগতে পারেন। শেষার্ধে কর্মস্থলে গোপন শত্রুতার কবলে পড়তে পারেন। কেউ আপনার বিরুদ্ধে সম্মান হানির ষড়যন্ত্রে লিপ্ত হয়ে উঠবে। অধিনস্ত কর্মচারীর দ্বারা রহস্যজনক ক্ষতির সম্মুখীন হতে পারেন। সপ্তাহের শেষ দিকে জীবন সাথীর সঙ্গে অকারণেই দেখা দেবে কলহের। জীবন সাথীর শরীর স্বাস্থ্য ভালো যাবে না। দাম্পত্য অশান্তি কাটিয়ে উঠতে হবে। ব্যবসা বাণিজ্যে আশানুরূপ আয় রোজগারের ক্ষেত্রে অংশীদারের সাহায্য পেতে পারেন। ঔষধ ও রাসায়নিক দ্রব্যাদির বাণিজ্যে লাভ হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর):  শুরুতেই বৈদেশিক যোগাযোগে পেতে পারেন কাঙ্ক্ষিত সাফল্য। ব্যবসা বাণিজ্যে বিদেশ থেকে আসবে কোনো নতুন অর্ডার। ছোট ভাই বোনের সাফল্যে গর্ববোধ করবেন। সপ্তাহের মধ্যভাগে পারিবারিক কাজে কিছু বাধা বিপত্তি দেখা দেবে। আত্মীয়স্বজনের বাধায় কোনো উদ্যোগ অঙ্কুরেই বিনষ্ট হতে পারে। গৃহস্থালি জীবনে দেখা দেবে জটিলতা। শেষার্ধে রোমান্টিক সম্পর্কে দেখা দেবে কোনো নতুন মোড়। হঠাৎ করেই প্রিয়জন আপনার কাছে কিছু টাকা ধার চাইতে পারে। নানা রকম বাহানায় সে টাকা হাতিয়ে তার আচরণে আসবে পরিবর্তন। সন্তানের সঙ্গে সু-সম্পর্ক গড়ে তুলুন। তাকে বকাঝকা করবেন না। শেষদিকে কর্মস্থলে সহকর্মী বা অধিনস্ত কর্মচারী কারো অসুস্থতার সংবাদ পেতে পারেন। নিজের শরীর স্বাস্থ্য ভোগাবে। কারো উপর উত্তেজিত হওয়া ঠিক হবে না।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর):  শুরুতেই বকেয়া কিছু টাকা আদায়ে অগ্রগতি হতে পারে। সঞ্চয়ের চেষ্টায় সফল হবেন। শ্যালক-শ্যালিকা বা কুটম্বদের আগমন হবে। খুচরা বিক্রেতাদের আশানুরূপ আয় রোজগারের সুযোগ আসবে। মধ্যভাগে বৈদেশিক যোগাযোগে দেখা দেবে অনাকাঙ্ক্ষিত বাধা বিপত্তি। বস্ত্র ও গার্মেন্টস ব্যবসায় কাঙ্ক্ষিত লাভ থেকে বঞ্চিত হতে পারেন। ভাই-বোনের সঙ্গে সম্পর্কের অবনতির আশঙ্কা। শেষার্ধে প্রত্যাশিত কাজে রহস্যজনক সাফল্য। কোনো জমি ভূমি আবাসন ক্রয়ের চেষ্টায় সফল হবেন। আত্মীয় কারো কাছ থেকে গোপনে কিছু অর্থ লাভের যোগ। সপ্তাহর শেষ দিকে প্রেমে সাফল্য আসবে। অনেকদিন ধরে যার পেছনে ঘুরছেন তার মন পাওয়ার সম্ভাবনা প্রবল। শিল্পী কলাকুশলী ও ক্রিড়াবিদদের কাজের যোগাযোগ বৃদ্ধি পাবে। সন্তানের উচ্চ শিক্ষার স্বপ্ন পূরণের যোগ।

ধনু রাশি (২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): শুরুতেই আপনার প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সামাজিক ও রাষ্ট্রীয় কাজে সম্মানিত হতে পারেন। ব্যবসা বাণিজ্যে অগ্রগতি হবে। জীবন সাথীর পূর্ণ সমর্থন থাকায় অসাধ্য সাধন করতে পারবেন। মধ্যভাগে আর্থিক প্রাপ্তিতে বাধা আপনার ব্যবসাকে কিছুটা সঙ্কুচিত করতে পারে। সঞ্চয় ভেঙ্গে সাংসারিক ব্যয়ভার নির্বাহ করতে হবে। শেষার্ধে ছোট ভাই বোনের সাহায্য সহযোগিতা লাভ। সাংবাদিক ও মিডিয়া কর্মীদের আয় রোজগারের শত পন্থা বেড়িয়ে আসবে। বৈদেশিক কাজে সফল হবেন। সপ্তাহর শেষ দিকে পারিবারিক ক্ষেত্রে অগ্রগতি হবে। মায়ের শরীর স্বাস্থ্য ভালো যাবে না। হঠাৎ করে পরিবারের কারো চিকিৎসায় বাড়তি ব্যয়ের যোগ।

মকর রাশি (২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি):  শুরুতেই গ্রামের বাড়িতে বেড়াতে যেতে পারেন। সাংসারিক প্রয়োজনে বাড়তি কিছু অর্থ ব্যয়ের যোগ। বিদেশ ভ্রমণের সুযোগ পেতে পারেন। ট্রাভেল এজেন্সি ব্যবসায় হঠাৎ করেই আয় রোজগার বাড়তে থাকবে। মধ্যভাগে কাজের ব্যস্ততা বহুগুণে বৃদ্ধি পাবে। পাশাপাশি সম্মান ও মর্যাদা বৃদ্ধির সুযোগ পাবেন। সম্ভব্য ক্ষেত্রে পদোন্নতির যোগ। প্রভাবশালী কর্মকর্তার সাহায্যে জীবনে কিছু উন্নতির আশা করতে পারেন। শেষার্ধে আর্থিক অগ্রগতির সঙ্গে সঙ্গে আত্মীয়স্বজনদের সঙ্গে সম্পর্কের উন্নতি হতে থাকবে। সঞ্চয়ের ক্ষেত্রে দেখা দেবে বাধা। সপ্তাহের শেষ দিকে বৈদেশিক যোগাযোগ সাফল্য আসবে। গার্মেন্টস বা বস্ত্র ব্যবসায় আশানুরূপ আয় রোজগার হবে। প্রবাসী ছোট-ভাই বোনের কাছ থেকে পেতে পারেন কোনো ভালো সংবাদ।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি):  বক্রী বুধের কারণে ব্যবসায়ীক বকেয়া আদায়ে দেখা দেবে দীর্ঘসূত্রীতা। ঠিকাদারি কাজে প্রভাবশালী ব্যক্তির সুপারিশও খুব একটা কাজে আসবে না। বন্ধুদের সাহায্যে কিছু কাজে সাফল্য পেতে পারেন। বাড়িতে বড় ভাই বোনের সাহায্য সহযোগিতা লাভ। সপ্তাহের মধ্যভাগে বৈদেশিক কাজে বাধা বিপত্তির সম্মূখীন হতে পারেন। আইনগত জটিলতায় কিছু অর্থ দণ্ডের আশঙ্কা রয়েছে। কোনো কিছু সংস্কার বা মেরামতে ব্যয় বৃদ্ধি পাবে। শেষার্ধে ভুল বুঝাবুঝির কবলে পড়তে পারেন। কর্মস্থলে দেখা দেবে রহস্যজনক ঘটনার। আয় রোজগারের ক্ষেত্রে অংশীদারি কোনো কাজ সফল হবে। নিজের প্রতি আস্থা হারিয়ে ফেলতে পারেন। সপ্তাহের শেষ দিকে ব্যবসা বাণিজ্যে সামান্য অগ্রগতি হবে। আর্থিক অবস্থার উন্নতি হওয়াতে ব্যয় নির্বাহ সহজ হতে পারে। খাদ্য ও পানিয়ের ব্যবসায় বাড়তি কিছু অর্ডার পেতে পারেন। আত্মীয় কুটম্বদের কারো জন্য কিছু অর্থ ব্যয় করতে হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ):  শুরুতেই সামাজিক ও সাংগঠনিকভাবে সম্মানিত হওয়ার যোগ প্রবল। প্রভাবশালী কোনো রাজনৈতিক ব্যক্তির সাহায্য পাওয়ার আশা করতে পারেন। চাকরি সংক্রান্ত তদবিরে অগ্রগতি হতে পারে। পিতার কাছ থেকে কোনো গুরুত্বপূর্ণ শিক্ষা পেতে পারেন। মধ্যভাগে বড় ভাই বোনের সাথে দেখা দেবে দ্বন্দ্ব সংঘাতের। আয় রোজগারে চলতে থাকা বাধার কারণে মানসিকভাবে দুর্বল হয়ে পড়তে পারেন। বন্ধুর স্বার্থপরতা আপনাকে ব্যথিত করবে। সপ্তাহের শেষার্ধে বৈদেশিক কাজে অগ্রগতি হলেও আশানুরূপ আয় রোজগার হবে না। পুরোনো ব্যবসায়ীক জটিলতা মেটাতে অনেক অর্থ ব্যয় হয়ে যাবে। কাজের প্রয়োজনে বিদেশ যাত্রার প্রয়োজন হতে পারে। গৃহস্থালি কেনাকাটার জন্য অতিরিক্ত ব্যয়ের যোগ। সপ্তাহর শেষ দিকে শুভ চন্দ্র মঙ্গলের প্রভাবে সকল প্রতিবন্ধকতাকে জয় করতে পারবেন। শারীরিক দুর্বলতা দূর হয়ে যাবে। প্রচণ্ড চাপের মধ্যে থেকেই ভালো কিছু করতে পারবেন।

এম

RTVPLUS